2015年6月18日星期四

মূত্রবিষদুষ্টতা কারণ Hyperkalemia না

Hyperkalemia মূত্রবিষদুষ্টতা সবচেয়ে সাধারণ জটিলতা এক, কিন্তু অধিকাংশ রোগীদের Hyperkalemia মূত্রবিষদুষ্টতা প্রদর্শিত কেন নহি. আমি এখানে ব্যাখ্যা করতে চান.
স্বাভাবিক ক্ষেত্রে, খাদ্য দ্বারা পটাসিয়াম কন্টেন্ট ভোজনের পর্যন্ত আমাদের কিডনি রেচন সামর্থ্য করুন, যাতে Hyperkalemia কারণ প্রধানত রেনাল ফাংশন পতন সাথে সম্পর্কিত হয়.
শুধু বলতে, মূত্রবিষদুষ্টতা দ্বারা সৃষ্ট Hyperkalemia কারণ সাধারণত তিন পয়েন্ট অন্তর্ভুক্ত.
কিডনি দ্বারা পটাসিয়াম অপসারণের 1.Difficulty
মূত্রবিষদুষ্টতা, রোগীদের 'কিডনি অধিকাংশ ক্ষেত্রে ক্ষতিগ্রস্ত হয় এবং রেনাল ফাংশন
খুব দুর্বল, তাই অত্যধিক পটাসিয়াম আয়ন সবচেয়ে অবশেষে শরীর k + জমে বাড়ে এবং যা, কিডনি মাধ্যমে সরানো যাবে না Hyperkalemia ফর্ম.
2.Diet বা মেডিকেল উপাদানগুলোও
পটাসিয়াম-অত্যন্ত খাবার বা বিশেষ করে কমলা বা তার রস খুব বেশী ফল খাওয়া এই কারণে এছাড়া রক্তে পটাসিয়াম ঘনত্ব উদারতা, ঔষধ-নেওয়া করতে পারেন উভয় বিশালাকার, অত্যধিক অতিরিক্ত ভোজনের আরেকটি কারণ. এবং কিছু ওষুধও Hyperkalemia জন্য দায়ী.
কোষ থেকে পটাসিয়াম 3.Release
যেমন রক্তে অম্লাধিক্যজনিত বিকার, perisitent খিঁচুনি, অভ্যন্তরীণ রক্তপাত বৃহৎ পরিমাণ, বা সংক্রমণ হিসাবে কিছু শর্ত,, পটাসিয়াম আয়ন কোষ বহির্ভুত অংশ intracellular অংশ থেকে স্থানান্তরিত হয়ে যাবে তাই তন্তুক্ষয়, বৃদ্ধি করা যেতে পারে প্রাণীর.

এখন, এই তিনটি পয়েন্ট মূত্রবিষদুষ্টতা রোগীদের মধ্যে Hyperkalemia জন্য প্রধান কারণ. Hyperkalemia জন্য চিকিত্সা আপনার নির্দিষ্ট অবস্থার উপর ভিত্তি করে করা উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor