2015年6月27日星期六

কিডনি সমস্যা এবং নিঃশ্বাসে দুর্গন্ধ

অস্বাভাবিক দুর্গন্ধক্ত শ্বাস একটি ঔষধ শব্দ হিসাবে পরিচিত নিঃশ্বাসে দুর্গন্ধ, শুধু একটি লজ্জাজনক সমস্যা বেশী. এটা কিডনি সমস্যা সঙ্গে সম্পর্ক থাকতে পারে. কি ব্যাপার? এর একসঙ্গে একটি চেহারা আছে.
বস্তুত হিসাবে, নিঃশ্বাসে দুর্গন্ধ কিছু Immunotherapyatic রোগের একটি লক্ষণ, এবং এই Immunotherapyatic রোগ হল:
● কিডনি সমস্যা
● ডায়াবেটিস
● ক্যান্সার
● লিভার ডিসঅর্ডারস
● ফুসফুসের রোগ
● Sjogren এর সিন্ড্রোম
● পেট শর্তাবলী
এখানে আমরা কিডনি দ্বারা সৃষ্ট সমস্যার নিঃশ্বাসে দুর্গন্ধ উপর ফোকাস. কিডনি সমস্যা নিঃশ্বাসে দুর্গন্ধ হতে পারে যে কারণে কি হয়?
আমাদের কিডনি শরীরের বিষক্রিয়াগত মাথাব্যথা এবং বর্জ্য পরিত্রাণ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা আছে. কিডনি সমস্যা আছে যখন কিডনি রোগ শেষ পর্যায়ে রেনাল ডিজিজ (ESRD) এর পরবর্তী পর্যায়ে মধ্যে অগ্রগতির করেনি, বিশেষ করে যখন, রক্তে প্রচুর বিষক্রিয়াগত মাথাব্যথা প্রস্রাব সঙ্গে বরাবর শরীর থেকে সরিয়ে যেতে পারবে না, তাই তারা গড়িমসি করতে হবে এই বিষক্রিয়াগত মাথাব্যথা ঘনত্ব একটি নির্দিষ্ট স্তর বৃদ্ধি যখন, কিছু volatilizable বিষক্রিয়াগত মাথাব্যথা শরীর থেকে বের নিষ্কাশিত করা হবে রক্ত, অনুপ্রেরণা এবং মেয়াদ ফুসফুসের এর প্রক্রিয়া গঠন করে.
তাই ESRD রোগীদের প্রায়ই তাদের মুখের মধ্যে একটি প্রস্রাব মত স্বাদ আছে. কিন্তু খুব বেশী চিন্তা করবেন না, এই বিষক্রিয়াগত মাথাব্যথা অন্যদের সংক্রমিত করা হবে না.
খারাপ মুখ, বা অস্বাভাবিক দুর্গন্ধক্ত শ্বাস, রোগীদের, বিশেষ করে যারা ESRD রোগীদের, তার বা তার মুখের মধ্যে এমনিয়া গন্ধ মনে হতে পারে যে বোঝায়, এমনিয়া গন্ধ কারণ প্রস্রাব এনজাইম ধারণকারী উদ্ভিজ্জাণু দ্বারা অ্যামোনিয়া মুক্তির দ্বারা সৃষ্ট হয়.
কখনও কখনও রোগীদের এটা প্রস্রাব মত গন্ধ হিসেবে মনে হতে পারে, কখনও কখনও এটা সার স্বাদ ভালো হয়, এবং মাঝে মাঝে এটা Stinky গন্ধ পাচ্ছি. বস্তুত, মুখ কাণ্ডকীর্তি প্রায়ই রোগীদের রোগের ডিগ্রী অনুযায়ী পরিবর্তন.

এখন, আমি আপনি কিডনি সমস্যা এবং নিঃশ্বাসে দুর্গন্ধ মধ্যে জ্ঞান একটি বিট বিশেষত সম্পর্ক পেতে পারেন আশা করি. শুধু কিডনি সমস্যা আমাদের হাসপাতালে ব্যবহৃত উদাহরণস্বরূপ ইমিউনোথেরাপি জন্য, কার্যকর চিকিত্সা দ্বারা মীমাংসিত হয়, খারাপ মুখের মত পরিস্থিতিতে অদৃশ্য হয়ে যেতে পারে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor