2015年6月27日星期六

মূত্রবিষদুষ্টতা রোগী আছে উচ্চ রক্ত ​​শর্করা এবং GFR এবং কিডনি ফাংশন টেস্ট

GFR এবং কিডনি ফাংশন টেস্ট
Glomerular পরিস্রাবণ হার (GFR) ইউনিট সময় প্রতি তীরন্দাজ এর ক্যাপসুল মধ্যে রেনাল Glomerular কৈশিক থেকে ফিল্টার তরল ভলিউম. Glomerular পরিস্রাবণ হার (GFR) রক্তে একটি অবিচলিত স্তর আছে যে কোন রাসায়নিক পরিমাপ দ্বারা গণনা করা যাবে, এবং অবাধে ফিল্টার করা হয় কিন্তু কেউই কিডনি দ্বারা reabsorbed না নিঃসৃত. তাই মাপা হার রক্ত ​​গণনসাধ্য ভলিউম থেকে সম্ভূত যে মূত্রে পদার্থ পরিমাণ. এক কথায়, GFR কিডনি ফাংশন পরীক্ষা করা যাবে.
গণনাকৃত বা মাপা পারে GFR বা creatinine ক্লিয়ারেন্স 90-120 মিলি / কমপক্ষে একটি স্বাভাবিক পরিসীমা আছে. সুবিধার জন্য, এই কিডনি ফাংশন হিসাবে 100% বলা হয়. GFR 15ml / কমপক্ষে উদাহরণস্বরূপ, যদি, যে কিডনি ফাংশন প্রায় 15% প্রতিনিধিত্বকারী বলা হয়. GFR (বা creatinine ক্লিয়ারেন্স) বয়স ওপর নির্ভর করে. মধ্য ত্রিশের থেকে GFR / বছরে প্রায় 1% এর একটি ধীর হ্রাস সাধারণত নেই. তাই বয়স 70 বছর এ, গড়ে পারে GFR প্রায়ই স্বাভাবিক শুধুমাত্র 60-70% হয়.
কিডনি ক্ষতি আছে, GRF, লাঘব হবে স্তর যা এছাড়াও 5 ধাপ মধ্যে দীর্ঘস্থায়ী কিডনি রোগ বিভক্ত করা যেতে পারে. পর্যায় 1 এ, GFR অধিক 90 মিলি / কমপক্ষে. পর্যায় 2, GFR 60 মিলি / মিনিট 89 এর মধ্যে থাকা. দীর্ঘস্থায়ী কিডনি রোগের পর্যায়ে 3 ইঞ্চি, GFR 30 মিলি / মিনিট 59 হয়. দীর্ঘস্থায়ী কিডনি রোগের পর্যায়ে 4, GFR 15 মিলি / মিনিট 29 হয়. পর্যায় 5, GFR কম 15 মিলি / কমপক্ষে.
কেন মূত্রবিষদুষ্টতা রোগীদের উচ্চ রক্ত ​​শর্করা আছে
কেন মূত্রবিষদুষ্টতা রোগীদের উচ্চ রক্ত ​​শর্করা আছে? পেট খালি যখন মূত্রবিষদুষ্টতা পর্যায়ে, মানুষ চিনি সহনশীলতা এবং অসম্মান উচ্চ রক্ত ​​শর্করা ক্ষমতা কমে হতে পারে. এটি প্রধানত দুই দিক দিয়ে সংযুক্ত করা হয়:
এক পেরিফেরাল টিস্যু রিসেপটর পর ইনসুলিন রিসেপটর এবং দলত্যাগ সঙ্গে সংযুক্ত হতে পারে, যা ইনসুলিন, এলার্জি নয়. অন্য দিকে, মূত্রবিষদুষ্টতা পর্যায়ে, বিষক্রিয়াগত মাথাব্যথা বিশেষ করে parathormone এইভাবে compensary ইনসুলিন লুকাইয়া দমন করা এবং উচ্চ রক্ত ​​শর্করা প্রতিক্রিয়া কমিয়ে, বিটা কোষের ফাংশন দমন করা যাবে, শরীরের মধ্যে সংগ্রহ করা হয়. শেষ পর্যন্ত, চিনি প্রতি সহনশীলতার অস্বাভাবিক হয়ে যায়.

উপরন্তু, মূত্রবিষদুষ্টতা দ্বারা অনুষঙ্গী রক্তে অম্লাধিক্যজনিত বিকার এছাড়াও কারণে এক. বিপাকীয় রক্তে অম্লাধিক্যজনিত বিকার, গ্লুকোজ ব্যবহার ক্ষতি, গ্লুকোজ গ্লাইকোলাইসিস দমন পার্শ্ববর্তী টিস্যু ইনসুলিন প্রভাব বিরক্ত করতে পারেন. ডায়ালিসিস চিনি বিপাক পূর্বেই উল্লেখ করা হয়েছে বিশৃঙ্খলা বিপরীত পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor