2015年6月18日星期四

উচ্চরক্তচাপ দীর্ঘমেয়াদী ঝুঁকি এবং বাস ক্রনিক কিডনি রোগ

উচ্চ রক্তচাপ ক্রনিক কিডনি রোগ (CKD) জন্য, তাদের দৈনন্দিন জীবনে তাদের জন্য অনেক ঝুঁকি আছে. আমরা সব জানি এবং, উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ) কোনো সুস্পষ্ট উপসর্গ ছাড়াই বছর ধরে আপনার শরীরের ক্ষতি হতে পারে. এটা ভাল-নিয়ন্ত্রণ করা যাবে না যদি, রোগীদের একটি অক্ষমতা, জীবনের একটি নিম্ন মানের বা এমনকি একটি হৃদরোগ হামলার সঙ্গে ঠেলে দিতে পারে. সৌভাগ্যবসত, চিকিত্সা এবং জীবনশৈলী পরিবর্তনের সঙ্গে, আপনি জীবনের অস্তিত্বের জন্য হুমকি জটিলতার আপনার ঝুঁকি কমাতে আপনার উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করতে পারেন. এখানে আমি CKD রোগীদের মধ্যে উচ্চ রক্তচাপের ঝুঁকি এবং উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ) হতে পারে জটিলতা পরিচয় করিয়ে দিতে চাই.
এবং উচ্চ রক্তচাপ জন্য চিকিত্সা এবং ক্রনিক কিডনি Disease.Tt সম্পর্কে অনেক পরামর্শ ভুল আছে Shijiazhuang কিডনি রোগ Hospital.shijiazhuang কিডনি রোগ হাসপাতালে মাইক্রো-চীনা মেডিসিন Osmotherapy শ্রেষ্ঠ কিডনি রোগ হসপিটালের কাছাকাছি বেইজিং, চীন হয়.
আপনার কিডনি ক্ষতি
উচ্চ রক্তচাপ ক্রনিক কিডনি রোগ (CKD) জন্য, উচ্চ রক্তচাপ ক্ষতি উভয় রক্তনালীসমূহ এবং কিডনি রোগ (nephropathy) বিভিন্ন ধরনের, যার ফলে আপনার কিডনি নেতৃস্থানীয় পারেন.
উত্তর: কিডনি ব্যর্থতা. উচ্চ রক্তচাপ কিডনি ব্যর্থতা সবচেয়ে সাধারণ কারণ এক. এটা আপনার কিডনি নেতৃস্থানীয় বড় ধমনীতে এবং কিডনি মধ্যে ক্ষুদ্র রক্তনালীসমূহ (glomeruli) উভয় ক্ষতি হতে পারে এ কারণে যে. হয় ড্যামেজ তাই আপনার কিডনি কার্যকরভাবে আপনার রক্ত ​​থেকে বর্জ্য ফিল্টার করতে পারবে না তোলে. এর ফলে, তরল এবং বর্জ্য বিপজ্জনক মাত্রা জমা হতে পারে. আপনি শেষ পর্যন্ত ডায়ালিসিস বা কিডনি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে.
বি: Glomerulosclerosis. glomeruli আপনার কিডনি মধ্যে আপনার রক্ত ​​থেকে যে ফিল্টার তরল এবং বর্জ্য রক্তনালীসমূহ ক্ষুদ্র ক্লাস্টার হয়. Glomerulosclerosis কিডনি ব্যর্থতা, যার ফলে কার্যকরভাবে বর্জ্য ফিল্টার করতে পারে নি আপনার কিডনি চলে যাবে.
সি: কিডনি ধমনী aneurysm. একটি aneurysm একটি রক্তবাহ এর প্রাচীর মধ্যে একটি স্ফীতি হয়. এটা কিডনি নেতৃস্থানীয় একটি ধমনী হয়, এটি একটি কিডনি (রেনাল) ধমনী aneurysm হিসেবে পরিচিত. এক সম্ভাব্য কারণ অথেরোস্ক্লেরোসিস হয়. Aneurysms বিদারণ এবং জীবনের জন্য হুমকিস্বরূপ অভ্যন্তরীণ রক্তপাত হতে পারে.
উচ্চ রক্তচাপ ক্রনিক কিডনি রোগ (CKD) জন্য, উচ্চ রক্তচাপ অন্যান্য সম্ভব বিপদ ফলো হিসাবে:
আপনার ধমনীতে 1. ড্যামেজ
উচ্চ রক্তচাপ ক্রনিক কিডনি রোগ (CKD) জন্য, আপনার ধমনীতে মাধ্যমে প্রবাহিত রক্ত ​​বর্ধিত চাপ ধীরে ধীরে ধমনী ক্ষতি এবং কমিয়ে আনায় মত সমস্যার বিভিন্ন হতে পারে. উচ্চ রক্তচাপ যেমন ধমনীতে arteriosclerosis, বা শক্ত হিসাবে আপনার ধমনীতে ভিতরের আবরণের কোষ, ক্ষতি হতে পারে. আপনার খাবার থেকে চর্বি, আপনার স্রোতের প্রবেশ ক্ষতিগ্রস্ত কোষ মাধ্যমে পাস এবং অথেরোস্ক্লেরোসিস শুরু সংগ্রহ. এই পরিবর্তনগুলি আপনার হার্ট, কিডনি, মস্তিষ্ক, অস্ত্র ও পায়ে রক্ত ​​প্রবাহ অবরুদ্ধ, আপনার শরীর জুড়ে ধমনীতে প্রভাবিত করতে পারে. ক্ষতি বুকে ব্যথা (কণ্ঠনালীপ্রদাহ), হার্ট অ্যাটাক, হৃদযন্ত্র, কিডনি ব্যর্থতা, স্ট্রোক, আপনার পায়ে বা অস্ত্র অবরুদ্ধ ধমনীতে (পেরিফেরাল ধামনিক রোগ) সহ অনেক সমস্যার সৃষ্টি করতে পারে.
আপনার হৃদয় 2. ড্যামেজ
করোনারি আর্টারি ডিজিজ, বৃদ্ধ বাম হৃদয়, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে: উচ্চ রক্তচাপ ক্রনিক কিডনি রোগ (CKD) জন্য, অনিয়ন্ত্রিত উচ্চ রক্তচাপ যেমন উপায়, একটি সংখ্যা আপনার হৃদয় ক্ষতি হতে পারে.
আপনার মস্তিষ্কে 3. ড্যামেজ
উচ্চ রক্তচাপ ক্রনিক কিডনি রোগ (CKD) জন্য, আপনার মস্তিষ্ক সঠিকভাবে কাজ এবং বেঁচে থাকার জন্য একটি পুষ্টিকর রক্ত ​​সরবরাহ উপর নির্ভর করে. তাই অস্থায়ী ইস্চেমিক আক্রমণ (টিয়া), স্ট্রোক, ডিমেনশিয়া, হালকা জ্ঞানীয় বৈকল্য এবং: কিন্তু উচ্চ রক্তচাপ সহ বিভিন্ন সমস্যা, হতে পারে.

উচ্চ রক্তচাপ ক্রনিক কিডনি রোগ (CKD) জন্য, আপনি উপরে উল্লিখিত এই ঝুঁকি অনেক মনোযোগ দিতে হবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor