2015年6月3日星期三

Hemodialysis এর বিধান

Hemodialysis সাধারণভাবে পর্যায় 5 ক্রনিক কিডনি রোগে আক্রান্ত রোগীদের জন্য ব্যবহার করা হয়. সব সবচেয়ে তাদের রেনাল ফাংশন হারিয়েছে অনেক মানুষ যারা hemodialysis undergone যদিও, তারা ডায়ালিসিস মেশিন তাদের জন্য কাজ করে কিভাবে জানি না, যে তারা hemodialysis নীতিকে জানি না বলতে হয়.
Hemodialysis একটি নিরাপদ সহজ ও বহুল ব্যবহৃত রক্ত ​​পরিশোধন পদ্ধতি. ডায়ালিসিস semipermeable ঝিল্লি, উচ্চ ঘনত্ব পাশ থেকে নিম্ন ঘনত্ব পাশ দিয়ে দ্রবীভূত পদার্থ পদক্ষেপের মাধ্যমে মানে. Hemodialysis semipermeable ঝিল্লি এবং ঘনত্ব গ্রেডিয়েন্ট, রক্ত ​​এবং dislysate সাহায্যে উপাদানের অদলবদল না, যার মানে দ্রবীভূত পদার্থ এবং জল আন্দোলন, অন্তর্ভুক্ত করা হয়েছে. রোগীদের hemodialysis সহ্য যদিও, অত্যধিক ইলেক্ট্রোলাইট এবং বর্জ্য পদার্থ dislysate পাশ দিয়ে যাওয়ার এবং ইতিমধ্যে, ক্যালসিয়াম আয়ন, মৌলিক গ্রুপ এবং অন্যান্য জিনিষের রক্ত ​​নামান.
আমরা ডায়ালিসিস মেশিন, এবং আমরা পানি ভরাট অন্য দিকে মধ্যে এলবুমিন ও ইউরিয়া মিশ্র তরল করা হলে, আমরা যে ইউরিয়া ডায়ালিসিস মেশিনের গর্ত মাধ্যমে পেতে এবং জল সরাতে মান্য করতে পারেন. এটা আণবিক পদার্থ কারণ যাই হোক, এলবুমিন জন্য, এটা গর্ত মাধ্যমে পেতে পারে না. micromolecule semipermeable ঝিল্লি মাধ্যমে পেতে পারেন যে প্রপঞ্চ, কিন্তু ম্যাক্রোমলিকিউল আশ্লেষ বলা হয় না. ক্লিনিকে, মানুষ রক্ত ​​পরিশোধন উদ্দেশ্য অর্জন যাতে, রক্ত ​​আলাদা আশ্লেষ ব্যবহার.
hemodialysis ব্যবহৃত semipermeable ঝিল্লি পুরুত্ব দশ বিশ মাইক্রো হয়. ঝিল্লি অ্যাপারচার তিন nanometer এবং এটা শুধুমাত্র micromolecule এবং কম ত্রিশ পাঁচ হাজার মাধ্যমে পেতে আণবিক ওজন আছে যা কিছু মিডিল আণবিক পদার্থ অনুমতি দেয়. অতএব, রোগীদের তারা শরীরে হেমোডায়ালিসিস যখন যেমন প্রোটিন, pyrogen, ভাইরাস, ব্যাকটেরিয়া এবং রক্ত ​​কণিকা হিসেবে তাদের শরীরের পুষ্টির পদার্থ হারিয়ে যাবে যে সম্পর্কে চিন্তা করা উচিত নয়.

এছাড়া hemodialysis থেকে, peritoneal ডায়ালিসিস রোগীদের তাদের রক্ত ​​শুদ্ধ সাহায্য করার জন্য ক্লিনিকে ব্যবহার করা যাবে না. যাইহোক, তারা শুধু রক্ত ​​শুদ্ধ করতে সাহায্য, এবং তারা রোগীদের তাদের রেনাল ফাংশন পূর্বাবস্থায় ফিরিয়ে আনুন সাহায্য করতে পারবেন না. রোগীদের ডায়ালিসিস এড়াতে যদি যার ফলে, তারা যত তাড়াতাড়ি সম্ভব চিকিত্সা পাওয়া উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor