2015年6月11日星期四

কেন বান মাত্রা বৃদ্ধি

কেন বান স্তর বৃদ্ধি করে? বান প্রোটিন একটি চূড়ান্ত বিপাক যা রক্ত ​​ইউরিয়া নাইট্রোজেন, এর সংক্ষিপ্ত রূপ. এটা কিডনি মাধ্যমে শরীর থেকে বের নিষ্কাশনও. প্রাপ্তবয়স্ক বান স্বাভাবিক পরিসীমা 3.2 ~ 7.2 mmol / L (9 ~ 20mg / dL) হয়. পরীক্ষার ফলাফল 7.2mmol / এল চেয়ে বেশী হয়, আমরা এটা শরীর থেকে বের কারামুক্ত হয়েছে উচিত যা সব পরে বিপাক বর্জ্য জন্য শরীরের ক্ষতি হবে উচ্চ এবং দীর্ঘ সময় উচ্চ রক্ত ​​ইউরিয়া নাইট্রোজেন বিবেচনা. রক্ত ইউরিয়া নাইট্রোজেন স্তর উচ্চ সুতরাং, যদি এটা বেশির ভাগ সময়ে কিডনি ক্ষতি আছে যে ইঙ্গিত দেয়. অন্য দিকে, এটি প্রোটিন অত্যধিক ভোজনের সঙ্গে সংযুক্ত হতে পারে. এর পরে, আমরা একটি বিস্তারিত ব্যাখ্যা থাকবে.
প্রোটিন 1. খুব বেশী খাওয়ার উচ্চ রক্ত ​​ইউরিয়া নাইট্রোজেন হতে পারে. প্রোটিন বিপাক, NH3 এবং C02 যকৃতে ইউরিয়া মধ্যে একত্রিত যা, উত্পাদিত হয়. সাধারণত, 1G প্রোটিন 0.3 ইউরিয়া বিপাক পারেন. উপরন্তু, ইউরিয়া এবং ইউরিয়া নাইট্রোজেন অনুপাত 28/60 হয়. আমরা নাইট্রোজেন পরিমাণ প্রায় 50% বলতে পারেন. বৃদ্ধি স্তরের সাময়িক এবং প্রোটিন কমে ভোজনের বাকি পর, বান (রক্ত ইউরিয়া নাইট্রোজেন) মাত্রা স্বাভাবিক চালু হবে তবে, আমরা চিন্তিত হতে হবে না.
2. কিডনি পালনের ক্ষমতা বান (উচ্চ বান শ্রেনী) বৃদ্ধি স্তর যা বাড়ে, কমে যায়. কিডনি ইউরিয়া নিষ্কাশনও যা একটি গুরুত্বপূর্ণ অঙ্গ. রেনাল glomeruli মধ্যে নির্গলিত হবার পর, ইউরিয়া রেনাল tubules মধ্যে reabsorped করা যেতে পারে. ইউরিয়া রেনাল tubules পৌছানোর পর পেচ্ছাব আরো গতি, আরো ইউরিয়া শরীর থেকে বের কারামুক্ত করা হবে. উপরে থেকে, আমরা রেনাল glomeruli এবং রেনাল tubules ইউরিয়া পালনের প্রভাবিত যা প্রধান রেনাল টিস্যু হয় খুঁজে বের করতে পারেন.

রেনাল glomeruli ইন ছিদ্র যা basilar ঝিল্লি আছে. বিল মাধ্যমে, ছোট অণু কারামুক্ত করা যেতে পারে. কিডনি ক্ষতিগ্রস্ত হয় যাইহোক, যখন ছিদ্র ক্ষতিগ্রস্ত হবে এবং ইউরিয়া এইভাবে রক্ত ​​রক্ত ​​ইউরিয়া নাইট্রোজেন উচ্চ পর্যায়ের ঘটাচ্ছে, ভাল আমরাই পারি না.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor