2015年2月11日星期三

কিডনি polyuria উপর উচ্চ রক্তচাপ প্রভাব

হঠাৎ তাদের মূত্রত্যাগ পরিমাণ বা তাদের মূত্রত্যাগ ফ্রিকোয়েন্সি বৃদ্ধি যারা অনেক রোগী ব্যাপার কি বিভ্রান্ত হয়. আসলে, উচ্চ রক্তচাপ কিডনি polyuria কিছু প্রভাব আছে. পরে আমি বিস্তারিতভাবে এই কারণে পরিচয় করিয়ে দিতে হবে.
Email:kidney-symptoms@hotmail.com
হতে পারে আপনি, হিসাবে উচ্চ রক্তচাপ বলা হয় যে উচ্চ রক্তচাপ, কিডনি চিন্তা polyuria (ঘন ঘন মূত্রত্যাগ) সঙ্গে একটি সম্পর্ক আছে না. আসলে, যেমন prostatic hyperplasia, প্রস্রাবে সংক্রমণ, ডায়াবেটিস, কিছু ওষুধ খাওয়ার, যেমন polyuria জন্য দায়ী যে অনেক কারণ আছে,
তবে, polyuria জন্য ক্লিনিকাল সবচেয়ে সাধারণ কারণ, বিশেষ করে nocturia, উচ্চ রক্তচাপ, যেমন উচ্চ রক্ত চাপ দ্বারা প্রবর্তিত হয়. তাই নিশাচর polyuria রোগীদের জন্য, তারা উচ্চ রক্তচাপের উপসর্গ আছে কিনা বিশেষ মনোযোগ দিতে হবে.
পরে উচ্চ রক্ত চাপ polyuria দেয় কিভাবে জিজ্ঞাসা করতে পারেন. আসলে, রক্ত চাপ বৃদ্ধি পায়, এক হাত উপর, এটা প্রস্রাব এর ঘনত্ব ফাংশন করে তোলে, যা রেনাল নালিকা এর ফাংশন, ক্ষতি হতে পারে যখন কমে যায়; অন্য দিকে, উচ্চ রক্তচাপ Glomerular অথেরোস্ক্লেরোসিস হতে পারে.
বস্তুত হিসাবে, উচ্চ রক্তচাপ কিডনি ক্ষতি হতে পারে, এবং এই ক্ষতি প্রধান উপসর্গ রাতে প্রস্রাব শুধু বৃদ্ধি. মূত্রত্যাগ সংখ্যা প্রায়ই ওভার 3 বার একটি রাত হয়, তাই যদি স্বাভাবিক ক্ষেত্রে, রাতের প্রস্রাব জন্য স্বাভাবিক গড় বার এই ঘটনাটি অনেক মনোযোগ দেওয়া উচিত, 0 2 বার.
বিশেষ করে বয়স্ক মানুষ 'উচ্চ রক্তচাপ জন্য উচ্চ রক্তচাপ চিকিত্সা,, যেমন নিশাচর polyuria তাদের উপসর্গ, Angiotensin conerting এনজাইম ইনহিবিটর (ACEIs) এবং Angiotensin convberting enzymereceptor ব্লকার জন্য উভয় কার্যকর.
যেমন প্রস্রাব ঘনত্ব কমে সঙ্গে বরাবর নিশাচর মূত্রের বেগধারণে অক্ষমতা এবং মূত্রবর্ধক ঔষধ হিসাবে ক্লিনিকাল প্রকাশ এছাড়া, রোগ azotemia, এবং এমনকি বৃক্কের ব্যর্থতার (মূত্রবিষদুষ্টতা) পরিবর্তিত হতে পারে.

তাই এখন আমরা যে উচ্চ রক্তচাপ কিডনি polyuria একটি প্রভাব আছে না শুধুমাত্র দেখতে পারেন, কিন্তু, এটা কিডনি ক্ষতি এবং অনবরত অপরিবর্তনীয় পর্যায়ে কমে রেনাল ফাংশন করতে পারে. অতএব, উচ্চ রক্তচাপ মনোযোগ দেওয়া উচিত এবং যত তাড়াতাড়ি সম্ভব চিকিত্সা করা প্রয়োজন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor