2015年2月27日星期五

ক্রনিক কিডনি রোগ দ্বারা সৃষ্ট রেনাল রক্তাল্পতা

রেনাল রক্তাল্পতা দীর্ঘস্থায়ী কিডনি রোগ (CKD) বিভিন্ন ধরণের রেনাল ব্যর্থতা মধ্যে বিকাশ যা প্রদর্শিত হবে যখন রক্তাল্পতা নির্দেশ করে, এবং তাদের মধ্যে, ক্রনিক রেনাল ব্যর্থতা দ্বারা সৃষ্ট এক সবসময় সবচেয়ে গুরুতর এক. তারপর রক্তাল্পতা এবং দীর্ঘস্থায়ী কিডনি রোগ সনাক্ত করা হয় মাত্র কারণ অনেক রোগী হাসপাতালে যান.
সিরাম creatinine / এল (3.5mg / dL) 309μmol পর্যন্ত রি যখন, রোগীদের অধিকাংশ আরও দীর্ঘস্থায়ী কিডনি রোগ aggravates যা রক্তাল্পতা, পেতে. রক্তাল্পতা, সহ অনেক কারণ আছে:
1. কিডনি দ্বারা নিঃসৃত হয়, যা epo, পরিমাণ, কমে যায়.
2. লোহিত ফাংশন সীমিত করতে পারে যে রক্তে কিছু পদার্থ আছে.
3. লোহিত জীবদ্দশায় নেমে আসে.
Email:kidney-symptoms@hotmail.com
4. আছে লোহা এবং folacin অভাব, এবং অপুষ্টি এছাড়াও হয়.
রক্তপাত বা রক্ত ​​অঙ্কন কারণে হারানো 5. রক্তের.
6. Hyperparathyroidism.
7. যাও সংক্রমণ.
8. অ্যালুমিনিয়াম বিষক্রিয়া.
নিম্নলিখিত উপস্থাপনা রেনাল রক্তাল্পতা নির্ণয়ের জন্য সহায়ক.
◆ রেনাল কর্মহীনতার, এবং সিরাম creatinine ইলেক্ট্রোলাইট ঝামেলা এবং অ্যাসিড বেস ভারসাম্যহীনতা সঙ্গে সহগামী, / এল (3.5mg / dL) 309μmol আপ হয়.
◆ সহজ রেনাল রক্তাল্পতা সবসময় স্বাভাবিক কোষ উপস্থাপন করে, কিন্তু লোহা এবং folacin অভাব আছে, hypochromic microcytic রক্তাল্পতা প্রদর্শিত হবে.
◆ অধিকাংশ ক্ষেত্রে, সাদা রক্ত ​​কোষ এবং রক্ত ​​প্লেটলেট এখনও স্বাভাবিক, কিন্তু Neutrophil পরিমাণ ড্রপ.
◆ লাল রক্ত ​​কোষ গণনা এবং megakaryocyte স্বাভাবিক হয়.
◆ লোহা অন্তর্ধান সময় স্বাভাবিক বা আর, লোহা রূপান্তর হার স্বাভাবিক বা কম, লোহা ড্রপ ব্যবহার অনুপাত, সিরাম মধ্যে লোহা বিষয়বস্তু স্বাভাবিক বা বেশী.
◆ সিরাম folacin বিষয়বস্তু কম হয়, কিন্তু লোহিত স্বাভাবিক.
◆ EPO সিরাম কম হয়ে যায়, এবং সাধারণ বিরোধী রক্তাল্পতা ঔষধ কোনো প্রভাব নেই.

ক্রনিক কিডনি রোগ প্রায়ই রেনাল রক্তাল্পতা বাড়ে, এবং রেনাল রক্তাল্পতা একই সময়ে আরও দীর্ঘস্থায়ী কিডনি রোগ বৃদ্ধি করছে. ক্লিনিকে অনেক রোগী মাত্র কারণ রক্তাল্পতা হাসপাতালে যান, এবং তারপর তারা দীর্ঘস্থায়ী কিডনি রোগ সনাক্ত করা হয়. পলিসিস্টিক কিডনি রোগ (Pkd) বা হাইপারটেনসিভ উ দ্বারা aroused রেনাল রক্তাল্পতা কিছুটা একটা পছন্দ হয়, কিন্তু Nephrotic সিন্ড্রোম বা গুরুতর hyperparathyroidism সঙ্গে সঙ্গে nephrectomy দ্বারা aroused, এবং দীর্ঘস্থায়ী কিডনি রোগ সাধারণত কঠোরতর হয়. যদি আপনার কোন সম্পর্কিত প্রশ্ন থাকে, তাহলে একটি বার্তা ছেড়ে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor