2015年2月24日星期二

উচ্চ রক্তচাপ এবং কিডনি রোগ

উচ্চ রক্ত ​​চাপ, উচ্চ রক্তচাপ আরো একটি আনুষ্ঠানিক নাম হিসাবে, ক্রনিক কিডনি রোগ (CKD) একটি খুব সাধারণ জটিলতা, এবং অনেক মানুষ প্রাথমিক উচ্চ রক্তচাপ বা হাইপারটেনশন মাধ্যমিক কি আশ্চর্য. কিছু উচ্চ রক্তচাপ ও কিডনি রোগের মধ্যে সম্পর্ক আছে যে নির্দিষ্ট জ্ঞান থাকতে পারে. তারপর, হাইপারটেনসিভ উ এবং রেনাল উচ্চ রক্তচাপ কি?
Email:kidney-symptoms@hotmail.com
উচ্চ রক্তচাপ জৈব হৃদয়ের ক্ষত, রক্ত ​​ধমনী, মস্তিষ্ক বা কিডনি সঙ্গে সঙ্গে ক্রমবর্ধমান রক্তচাপ দ্বারা চিহ্নিত করা হয়, যা একটি সাধারণ রোগ. এটা প্রাথমিক ও মাধ্যমিক এক এক করে শ্রেণীকরণ করা যেতে পারে. উচ্চ রক্তচাপ একটি খুবই সাধারণ হৃদরোগের, এবং যখন প্রাথমিক রোগ কর্মসমূহ মার্জনা করেন, রক্তচাপ ধীরে ধীরে স্বাভাবিক হয়ে যাবে যখন মাধ্যমিক এক.
হাইপারটেনসিভ উ দীর্ঘমেয়াদী উচ্চ রক্তচাপ দ্বারা ঘটিত হয় যে কিডনি ক্ষত বোঝায়. দীর্ঘমেয়াদী উচ্চ রক্তচাপ ভাল glomeruli বেড়ে চাপ না. এদিকে, glomeruli fibrosed এবং পরিশ্রান্ত, এবং রেনাল ধমনীতে sclerosed হয়ে. রেনাল parenchyma রোগ রক্ত ​​ঘাটতি আছে যেহেতু, nephrons কম হয়ে, এবং কিডনি ব্যর্থতা অবশেষে প্রদর্শিত হবে. সাধারণ পরিস্থিতিতে অধীনে, proteinuria এবং Hematuria প্রাথমিক উচ্চ রক্তচাপ সঙ্গে প্রদর্শিত হবে না, এবং পরিস্রাবণ ফাংশন এখনও একটি দীর্ঘ সময়ের জন্য স্বাভাবিক হতে পারেন, তাই কিডনি ফাংশন পতন, মূত্রাশয় Tubules ক্ষতি এবং ঘনত্ব তাদের ফাংশন সঙ্গে শুরু. তবে, শেষ সময়ে, Glomerular পরিস্রাবণ হার ঝরিয়া এবং সিরাম creatinine স্বাভাবিক মান হতে বেশী পায়.

রেনাল উচ্চ রক্তচাপ কিডনি রোগ দ্বারা aroused করা হয়, যা উচ্চ রক্তচাপ এর একটি ধরনের, তাই এটি একটি মাধ্যমিক উচ্চ রক্তচাপ হয়. এটা দুই ধরনের মধ্যে শ্রেণীকরণ করা যায়, এক রেনাল parenchyma রোগ উচ্চ রক্তচাপ, অন্য Renovascular উচ্চ রক্তচাপ হয়. রেনাল Parenchymal উচ্চ রক্তচাপ RAAS syImmunotherapy সক্রিয়, এবং যার ফলে রক্ত ​​চাপ বৃদ্ধি করে, যার ফলে পানি এবং সোডিয়াম ধারণ যা বাড়ে বিশাল nephrons ক্ষতি থেকে আসে. এদিকে এ, উচ্চ রক্তচাপ একটি আবর্ত গঠন, কিডনি রোগ আরো অবনতি হতে পারে. Renovascular উচ্চ রক্তচাপ একতরফা বা দ্বিপাক্ষিক রেনাল ধমনীতে দেহনালির সংকীর্ণ দ্বারা সৃষ্ট হয়, যা উচ্চ রক্তচাপ এর একটি ধরনের. কিডনি রক্ত ​​অভাব আছে এবং RAAS syImmunotherapy কাজ শুরু হয়, তাই রক্ত ​​চাপ বেশী হয়ে যায়. রেনাল উচ্চ রক্তচাপ সনাক্ত করা হলে, কিডনি রোগ এছাড়াও একই সময়ে পাওয়া যেতে পারে. Proteinuria, Hematuria এবং রক্তাল্পতা সবসময় একটি প্রবন্ধসহ প্রকাশ হিসেবে দেখানো হয়. এছাড়াও, Glomerular পরিস্রাবণ হার নেমে, এবং creatinine ক্লিয়ারেন্স হার হ্রাসের.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor