2015年2月5日星期四

তিন অস্ট্রেলিয়ান প্রাপ্তবয়স্কদের এক দীর্ঘস্থায়ী কিডনি রোগের ঝুঁকি ছিল

বিশ্বের কিডনি রোগ ঝুঁকি
কিডনি আমাদের শরীরের মধ্যে একটি বিস্ময়কর অঙ্গ হিসাবে, কিডনি দিবস প্রতি বছর মার্চের দ্বিতীয় বৃহস্পতিবার বিশ্বজুড়ে সমস্ত পালন করা হয়. কিডনি ব্যর্থতা ক্ষেত্রে মুল কারণ সাম্প্রতিক অতীতে ডায়াবেটিস এবং হাইপারটেনসিভ রোগীদের সংখ্যা একটি খাড়া বৃদ্ধি দিন দিন বাড়ছে. বিশ্বব্যাপী, প্রায় 50 মিলিয়ন মানুষ রেনাল ব্যর্থতা থেকে ভোগেন কিন্তু শুধুমাত্র 1 মিলিয়ন তাদের মধ্যে চিকিত্সা না ভোগ. এটা 360 মিলিয়ন মানুষ 2015 সালে রেনাল ব্যর্থতা মারা হবে যে অনুমান করা হয়েছে.
অস্ট্রেলিয়া কিডনি রোগ
ডায়াবেটিস, ধূমপায়ীদের এবং অতিরিক্ত ওজনের অস্ট্রেলিয়া আজ শুরু হয়, যা কিডনি স্বাস্থ্য সপ্তাহ, এর অংশ হিসাবে তাদের ডাক্তারের সঙ্গে একটি কিডনি চেক বুক প্রতি আহ্বান জানান হয়েছে.
উচ্চ রক্তচাপ ব্যক্তিদের সঙ্গে বরাবর, তারা প্রায় 40 অস্ট্রেলিয়ার প্রতিদিন নিহত যা দীর্ঘস্থায়ী কিডনি রোগ, উন্নয়নশীল ঝুঁকি সবচেয়ে হয়.
রেনাল ক্লিনিক্যাল নেটওয়ার্ক কো-চেয়ারম্যান অধ্যাপক তিন অস্ট্রেলিয়ান প্রাপ্তবয়স্কদের এক দীর্ঘস্থায়ী কিডনি রোগের ঝুঁকি বেড়ে ছিল "অবশ ডায়াবেটিস এখনও অস্ট্রেলিয়ার কিডনি ব্যর্থতার 1 নং কারণ এবং অনেক মানুষ এমনকি তাদের কিডনি কিছু না হওয়া পর্যন্ত ব্যর্থ হয় মুক্তি না উল্লেখযোগ্য ক্ষতি করা হয়েছে, "অধ্যাপক জনসন.
"বেশিরভাগ উপসর্গ দেরী ঘটতে কিডনি ফাংশন ইতিমধ্যে গুরুতরভাবে প্রভাবিত হয়.
"সাধারণ লক্ষণ শক্তি এবং ক্লান্ত, দরিদ্র ক্ষুধা বোধ, কষ্ট মনোযোগ এবং ঘুমের, পেশী cramping, শুষ্ক এবং ফাটা চামড়া কমে, এবং বিশেষ করে রাতে, প্রায়ই আরো প্রস্রাব করা প্রয়োজন অন্তর্ভুক্ত."
"আপনি 50 উপর বয়সী যারা সহ একটি ঝুঁকি গ্রুপ মধ্যে যদি আপনার জিপি সঙ্গে একটি চেক-আপ এই সপ্তাহে একটি ভাল ধারণা," বলেন তিনি.

"একটি সহজ রক্ত, প্রস্রাব এবং রক্ত চাপ চেক তা গ্রহণ করা হবে না."

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor