2015年5月27日星期三

ক্রনিক কিডনি রোগের সাধারণ জ্ঞান (CKD)

উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস এবং ক্রনিক Glomerulonephritis দ্বারা সৃষ্ট need.The রেনাল ক্ষতি প্রাথমিক স্তরে নির্ণয় ও প্রাথমিক চিকিত্সা চিকিত্সাগতভাবে ক্রনিক কিডনি রোগ (CKD) বলা হয়. এই নিয়ন্ত্রণযোগ্য রোগ প্রতিরোধ ও নিরাময় বিন্দু সনাক্ত এবং তাড়াতাড়ি এটা আচরণ করা হয়. এটা কার্যকরভাবে রক্তের গ্লুকোজ এবং উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ, এবং খাদ্য এবং জীবন অভ্যাস সামঞ্জস্য শেষ পর্যায়ে কিডনি রোগ মধ্যে ক্রনিক কিডনি রোগ (CKD) উন্নয়ন বাঁধন এবং বিলম্বী জন্য উপকারী.
পরিসংখ্যান এক থেকে দশ মানুষের ক্রনিক কিডনি রোগ (CKD) আছে দেখিয়েছেন. ক্রনিক কিডনি রোগ (CKD) প্রাথমিক পর্যায়ে কোন সুস্পষ্ট লক্ষণ নেই তা বিবেচনা খুব দেরি হয়ে গেছে যখন এটা রেনাল ব্যর্থতা এবং মূত্রবিষদুষ্টতা মধ্যে বিকাশ পর্যন্ত, CKD রোগীদের এটা সনাক্ত করা হবে না. বিশেষজ্ঞদের মানুষ সেরা চিকিত্সা সুযোগ অনুপস্থিত এড়াতে নিম্নলিখিত অস্বাভাবিকতা দ্বারা প্রথম CKD সনাক্ত করা সম্ভব হবে যে সতর্ক.
কিডনি ঝুঁকিপূর্ণ সংকেত উপর একটি বিনিদ্র চোখের পালন
সাধারণভাবে বলতে গেলে, অস্বাভাবিকতা প্রস্রাব আরো এবং দীর্ঘ বিদ্যমান ফেনা, অস্বাভাবিক প্রস্রাব রঙ অন্তর্ভুক্ত. স্বাভাবিক প্রস্রাব রঙ হালকা বিয়ার এক এবং স্বচ্ছ. সুস্থ মানুষের প্রস্রাব ভলিউম 4-8times মধ্যে 1500ml / দিন. মূত্রে আয়তন বৃদ্ধি বা কোন তাপ, ভর ঘাম এবং ভর জল-পানীয় আছে হঠাৎ যখন কমে যায়, এক একটি পরীক্ষার জন্য হাসপাতালে যেতে হয়েছে যদি কিডনি আবেগপূর্ণ পরিবর্তন করেন কিনা তা দেখার জন্য. ঘন ঘন মূত্রত্যাগ এবং কম প্রস্রাব ভলিউম মূত্রনালীর সংক্রমণ এর অর্থ হতে পারে. নিশাচর প্রস্রাব সংক্রান্ত, (গর্ভবতী ছাড়া) 60 অধীনে সুস্থ মানুষের নিশাচর প্রস্রাব থাকা উচিত নয়. অল্পবয়সী ছেলেমেয়েদের জন্য আরো নিশাচর প্রস্রাব থাকে, তাহলে এটা রেনাল ক্ষতি প্রথম লক্ষণ হতে পারে.
এটা দীর্ঘ প্রস্রাব ধরে রেখেছে মূত্রাশয় ক্ষতি হতে পারে যে বলা হয়. দরুন স্নায়ু যেমন বেদনাদায়ক মূত্রত্যাগ, ঘন micturation বা অসম্পূর্ণ মূত্রত্যাগ, এমনকি ফলে sequela হয়ে উঠতে পারে যা ইস্কিমিয়া এবং স্নায়ু অত্যধিক ফুলে, কারণ হবে দীর্ঘ প্রস্রাব ধরে রেখেছে, মূত্রাশয় পেশী প্রাচীর মূত্রাশয় সংকোচন বিস্তার নিয়ন্ত্রণ এর প্রস্রাব করতে সক্ষম হবে না.
বিশেষজ্ঞের পরামর্শ: এক ভাল ছিল আউট হবার আগে প্রস্রাব. একটা অলৌকিক কাজ এবং অধ্যয়নের সময় মূত্রত্যাগ বড় ব্যাপার সমাধানের একটি মুহূর্ত আছে আছে.
আপনার যদি অন্য কোন প্রশ্ন থাকে, তাহলে অনলাইন আমাদের সাথে যোগাযোগ করুন বা আমাদের ই মেইল ​​পাঠান দয়া করে.

তোমার জন্য শুভ কামনা.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor