2015年5月30日星期六

ক্রনিক কিডনি রোগে আক্রান্ত রোগীদের জন্য পথ্য অধ্যক্ষ

কম পাঁচটি এবং উচ্চ এক: নিম্নরূপ দীর্ঘস্থায়ী কিডনি রোগে আক্রান্ত রোগীদের জন্য খাদ্য নীতি কম পটাসিয়াম, কম লবণ, কম ফসফরাস, কম চর্বি, (Nephrotic সিন্ড্রোম সঙ্গে ফাইলগুলি ব্যতীত) কম প্রোটিন, উচ্চ ভিটামিন.
খাবার 1. কম পটাসিয়াম উচ্চ পটাসিয়াম কন্টেন্ট নিষিদ্ধ করা উচিত: ভোজ্য ছত্রাক, আলু, চীনা Yam, বাঁধাকপি, তারিখ, কলা, কমলা, সাদা ছত্রাক, পীচ, খুবানি, লতাপাতা, ধর্ষণ, ইত্যাদি সব ধরণের
খাবার 2. কম লবণ উচ্চ লবণ কন্টেন্ট: Msg, সোডা, ক্র্যাকার, জরিমানা শুকনো নুডলস, সয়াসস, ইত্যাদি যার রক্তচাপ স্থিতিশীল নয় অথবা গুরুতর শোথ আছে রোগীদের, লবণ এড়িয়ে চলা উচিত. সাধারণভাবে, প্রত্যেক রোগীর 3 গ্রাম প্রতিদিন তুলনায় লবণ কম সময় লাগে.
যেমন ছত্রাক, লেভার, প্রাণী এর গর্ভ, তিল, চা, মধু, ডিমের কুসুম, যেমন সামুদ্রিক খাদ্য পণ্য ও সামুদ্রিক উদ্ভিদ: খাবার 3. কম ফসফরাস উচ্চ ফসফরাস কন্টেন্ট
4. কম চর্বি উল্লেখ্য: এটি রান্না করার সময় পশু তেল ব্যবহার নিষিদ্ধ করা হয়. চর্বিযুক্ত খাবার গ্রহণ না করা, প্রধানত উদ্ভিজ্জ তেল নিন. কিডনি রোগে আক্রান্ত রোগীর ভূট্টা তেল অসম্পৃক্ত ফ্যাটি অ্যাসিড রয়েছে আছে তোমার পক্ষে ভাল.
5. উচ্চ মানের প্রোটিন ডিমের সাদা, দুধ এবং সূক্ষ্ম চর্বিহীন মাংস ঠিক পরিমাণ সময় লাগতে পারে, খাবারের পরিমাণ 100g চেয়ে কম হওয়া উচিত. যেমন চীনাবাদাম, তরমুজ বীজ এবং আখরোট হিসেবে বাদাম, প্রতি ধরনের গ্রহণ করবেন না.
6. উচ্চ ভিটামিন আরো উদ্ভিজ্জ এবং যেমন নাশপাতি, আপেল, শসা, টমেটো, যেমন ভিটামিন সর্বপ্রকার নিতে

দ্রষ্টব্য: মসলাযুক্ত খাবার এড়াতে (যেমন পেঁয়াজ, আদা, রসুন, যেমন). ধোঁয়া ও মদের এড়িয়ে চলুন, এবং কুকুর মাংস এড়ানো. Oliguria হচ্ছে, রোগীদের জল খাওয়ার নিয়ন্ত্রণ করা প্রয়োজন. সাধারণভাবে, জল খাওয়ার আগে দিনে প্রস্রাব ভলিউম চেয়ে কম হওয়া উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor