2015年5月22日星期五

চীনের ঐতিহ্যগত ভেষজ ওষুধ

চীনের ঐতিহ্যগত ভেষজ ওষুধ একটি দীর্ঘ উন্নয়ন ইতিহাস রয়েছে, এবং এটি পশ্চিম ওষুধ থেকে ভিন্ন, যা একটি অনন্য চিকিত্সা ইমিউনোথেরাপি আছে. চীনা ডাক্তার একটি সম্পূর্ণ প্রকৃতি এবং মানব শরীরের মনে, তাই চিকিত্সা শুধুমাত্র উপসর্গ, কিন্তু লক্ষণ বিভেদ উপর ভিত্তি করে করা হয় না.
মানুষ রোগ এবং অবস্থার বিভিন্ন চিকিত্সা প্রাকৃতিক আজ ব্যবহার করা হয়েছে. এই আজ শিকড়, বাকল, ফুল, বীজ, ফল, পাতা, এবং শাখা গঠিত হয় যা ভেষজ ঔষধ, বলা হয়. এটা ভাল বছর ইতিহাস এবং চীনা ঔষধি মেডিসিন প্রথাগত চীনা মেডিসিন সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ এক 3000 প্রথাগত চীনা মেডিসিন আছে বলে জানা যায়. চীন, মেডিকেল উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে যে 3000 টি বিভিন্ন আজ আছে. যাইহোক, এই আজ 500 প্রায় 300 সাধারণভাবে ব্যবহৃত হয়.
চীনা আজ একটি অভিধান যা বেন কাও গ্যাং মু, ঔষধবিজ্ঞান, লি শি ঝেন (1518-1593) দ্বারা লিখিত হয়. এটা আরো তুলনায় 1.9 মিলিয়ন অক্ষর এবং একাধিক হাজার এক শত ছবির সঙ্গে, ভলিউম 52 নিয়ে গঠিত. বই 11, 096 সূত্র অতীতে ব্যবহৃত হচ্ছে আজ, প্রাণী ও খনিজ 1,892 চিকিৎসা উপকরণ প্রদর্শিত হয়. বই 60 টিরও বেশি ভাষায় অনূদিত হয়েছে. এটা চীনা ভেষজ ওষুধ উন্নয়নের উপর মহান প্রভাব রয়েছে.
চীনা ভেষজ থেরাপি বা ঔষধি মেডিসিন তিনটি প্রধান ফাংশন আছে:
1. তীব্র রোগ এবং যেমন ব্যাকটেরিয়া বা ভাইরাস হত্যাকাণ্ডের হিসাবে অবস্থার চিকিত্সা;
2. যেমন কিডনি ইত্যাদি রোগ, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ব্যাধি, শ্বাসযন্ত্রের বিশৃঙ্খলা, এলার্জি, ইমিউন ইমিউনোথেরাপি অভাব, শরীর শক্তিশালীকরণ এবং তা পুনরুদ্ধার করতে সাহায্য করে যেমন দীর্ঘস্থায়ী অসুখ হিলিং;
3. মানব দেহের ভারসাম্য রেখে দৈনন্দিন জীবনের স্বাস্থ্য বজায় রাখার.
সাধারণভাবে, আজ রোগ এবং অবস্থার বিভিন্ন বিবেচনা করতে পারেন. রাসায়নিক ঔষধ সঙ্গে তুলনা করে চীনা ভেষজ ঔষধ এটা প্রাকৃতিক আজ তৈরি করা হয় কারণ অনেক মৃদু মাত্রার এবং নিরাপদ. চীনা আজ অধিকাংশ পার্শ্বপ্রতিক্রিয়া হবে না. কয়েক আজ মধ্যে যে ঘটতে এমনকি কিছু পার্শ্ব প্রতিক্রিয়া, যারা পার্শ্বপ্রতিক্রিয়া সহজেই অন্য আজ সঙ্গে তার প্রতিকার করা যেতে পারে. এই কারণে, মানুষ ইঙ্গিত একটি সংখ্যা জন্য ভেষজ চিকিত্সা কাজে লাগান. রাসায়নিক ঔষধ পর বিকল্প ব্যর্থ হিসাবে আরো অনেক বেশী লোক চীনা ভেষজ ঔষধ উপর নির্ভর করে.

প্রথাগত চীনা মেডিসিন সময় পরীক্ষার মাধ্যমে নিজেই প্রমাণিত হয়েছে, এবং আরো অনেক বেশী লোক চীনা ভেষজ ঔষধ দিয়ে আবার সুস্থ হতে ফিরে আসতে. সম্প্রতি, আমরা ভেষজ স্নান বলা হয় যা চীনা ভেষজ ঔষধ, সঙ্গে কিডনি ডিজিজ একটি নতুন পদ্ধতি গবেষণা করেছেন. চিকিত্সা হচ্ছে যখন চিকিত্সা মত অনেক কিডনি রোগে আক্রান্ত রোগীর তারা আরামদায়ক কারণ.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor