2016年4月8日星期五

ডায়াবেটিক Nephropathy এর ঝুঁকি কি কি


  ডায়াবেটিস মূলত রক্তনালীসমূহ প্যাথোলজিক্যাল পরিবর্তন, যা সর্বাঙ্গে রক্তবাহ ক্ষতি হতে পারে এক ধরনের. কিডনি "কৈশিক বল", যা প্রায়ই প্রভাবিত হয় গঠিত হয়. ডায়াবেটিক nephropathy স্থলবিশেষে ঘটতে পারে. এছাড়া উচ্চ রক্ত ​​শর্করা থেকে, অনেক কারণের ডায়াবেটিক nephropathy গঠনের সাথে জড়িত. নীচে প্রধান কারণ যে ডায়াবেটিক nephropathy সৃষ্টি করতে পারে:
  1. জেনেটিক পটভূমি
  না সব ডায়াবেটিকসের ডায়াবেটিক nephropathy বিকাশ, কিন্তু জিন ডায়াবেটিক nephropathy triggering একটি ভূমিকা পালন করে. জেনেটিক পটভূমি সঙ্গে, রোগীদের রোগীদের যারা না চেয়ে ডায়াবেটিক nephropathy উন্নয়নশীল একটি ভাল সুযোগ আছে, কিন্তু তারা এই রোগ ধরা পড়ার পূর্বনির্দিষ্ট হয় না. অধিকাংশ ক্ষেত্রেই, অস্বাস্থ্যকর জীবন-যাপন, অস্বাস্থ্যকর মানসিক রাষ্ট্র এবং দরিদ্র রক্তে শর্করার নিয়ন্ত্রণ প্রধান ঝুঁকি যে ডায়াবেটিক nephropathy সৃষ্টি হয়.
  2. উচ্চ রক্ত ​​শর্করা-কিডনি ক্ষতি প্রধান অভিযুক্ত ব্যক্তি
  অর্ডার ডায়াবেটিসের জটিলতা প্রতিরোধ করার জন্য, উচ্চ রক্ত ​​শর্করা প্রথম স্থানে নিয়ন্ত্রণ করা উচিত. গবেষণা দেখানো হয়েছে যে রক্তে শর্করার সবল নিয়ন্ত্রণ সম্ভাবনা ডায়াবেটিক nephropathy সহ ডায়াবেটিস জটিলতা, উন্নয়নশীল ব্যাপকভাবে কমে যায়.
  চলমান উচ্চ রক্ত ​​শর্করা glomeruli শক্ত হতে হবে, উভয় রেনাল arteriole এবং glomerular cappilaries পরিস্রাবণ ঝিল্লি প্যাথোলজিক্যাল পরিবর্তন. আরো কি, ক্রমবর্ধমান রক্তে শর্করার ইন্দো-cappilary কোষ, সর্বাঙ্গে প্রদাহজনক রাষ্ট্র এবং বিভিন্ন প্রতিকূল কারণের রিলিজ, যা উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ) এবং অথেরোস্ক্লেরোসিস জন্য দায়ী হয় কার্মিক ব্যাধি স্থাপিত হবে.
  3. উচ্চ রক্তচাপ
  ডায়াবিটিস উচ্চ রক্তচাপ, যা শুধুমাত্র হৃদরোগের ঘটনা নয় সম্ভাব্য প্রতি কারণ বিকশিত করতে, কিন্তু এছাড়াও রেনাল অপ্রতুলতা ফলে কিডনি ইউনিট ক্ষতি ঝোঁক. অকস্মাৎ-elevating রক্তচাপ সময় স্বল্প স্প্যান মধ্যে কিডনি ফাংশন অবনতি হবে.
  4. অস্বাভাবিক লিপিড স্তর
  রক্তের লিপিড ঘনিষ্ঠভাবে পড়ন্ত ইনসুলিন সংবেদনশীলতা এবং অথেরোস্ক্লেরোসিস সঙ্গে যুক্ত করা হয়. ডায়াবিটিস প্রায়ই ক্রমবর্ধমান কলেস্টেরলের, ট্রাইগ্লিসারাইড এবং এলডিএল (কম ঘনত্বের লিপোপ্রোটিন) এবং ডুব এইচডিএল (হাই ডেনসিটি লিপোপ্রোটিন) আছে. এই বিষয়গুলি একা বা একসাথে দেখা যেতে পারে.
  অস্বাভাবিক লিপিড স্তর উচ্চ রক্তচাপ, অথেরোস্ক্লেরোসিস এবং কার্ডিওভাসকুলার ঘটনা উন্নয়নশীল সম্ভাবনা বৃদ্ধি করতে পারেন. কিছু গুরুতর ক্ষেত্রে, মৃত্যু ঘটতে পারে. আরো কি, মারাত্মক রেনাল আর্টারি অথেরোস্ক্লেরোসিস কিডনি রক্ত ​​অপর্যাপ্ত সরবরাহের কারণ হবে, ইস্চেমিক nephropathy triggering.
  5. অস্বাস্থ্যকর জীবন-যাপন
  ডায়াবিটিস, যেমন ধূমপান ও মদ্যপান যেমন অস্বাস্থ্যকর জীবন-যাপন থেকে দূরে থাকতে হবে যতটা তারা করতে পারেন হিসাবে জটিলতা এড়াতে.
  তামাকের বিশেষত ডায়াবেটিকসের জন্য সীমা বন্ধ হয়. নিকোটিন, বৃক্করস লুকাইয়া উদ্দীপিত করতে পারেন তারপর রক্তে শর্করার, যার ট্যাকিকারডিয়া সৃষ্টি করতে পারে, রক্তচাপ এবং রক্তে শর্করার fluctuant ক্রমবর্ধমান চড়ান স্বতন্ত্রনার্ভ এক্সাইট. আসক্তি, ধূমপান থ্রম্বাস যা রক্তনালী ব্লক করে দিতে পারেন যার ফলে চুক্তি থেকে রক্তনালী সৃষ্টি করতে পারে,.

  যদি আপনার কোন প্রশ্ন থাকে, তাহলে আমাদের অনলাইন বিশেষজ্ঞদের যারা আপনার নির্দিষ্ট অবস্থার উপর ভিত্তি করে আপনার চিকিত্সার উপর আপনি উপদেশ দিতে প্রস্তুত হয় সাথে যোগাযোগ বিনা দ্বিধায়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor