2016年4月10日星期日

ডায়াবেটিক Nephropathy জন্য ঝুঁকি


  ক্রনিক কিডনি রোগ (CKD) শেষ পর্যায় প্রধান কারণ হিসেবে ডায়াবেটিক Nephropathy প্রধানত ক্রমাগত হাই ব্লাড গ্লুকোজ দ্বারা সৃষ্ট হয়. যদিও দীর্ঘ মেয়াদী উচ্চ রক্ত ​​শর্করা ডায়াবেটিক Nephropathy এর প্রধান কারণ হল, ডায়াবেটিক Nephropathy অগ্রগতি অনেক ঝুঁকি উপাদান দ্বারা প্রভাবিত হতে পারে.
  ★ উচ্চ রক্ত ​​শর্করা.
  দীর্ঘমেয়াদী উচ্চ রক্ত ​​শর্করা না শুধুমাত্র ডায়াবেটিক Nephropathy এর প্রধান কারণ, বরং এটি উন্নয়নের জন্য উল্লেখযোগ্য ঝুঁকি. অতএব, যদি আমরা ডায়াবেটিক Nephropathy প্রতিরোধ বা এটা উন্নয়নের বিলম্ব চান, আমরা রক্তে শর্করার মাত্রা সম্পর্কে একটি ভাল নিয়ন্ত্রণ থাকতে হবে.
  ★ আর্টারি হাইপারটেনশন
  আর্টারি হাইপারটেনশন ডায়াবেটিক Nephropathy এবং UKPDS বিশ্লেষণের জন্য আরেকটি ঝুঁকি দেখিয়েছেন যে সিস্টোলিক বিপি প্রতি 10mmHg হ্রাস microvascular জটিলতার ঝুঁকি 13% হ্রাস সঙ্গে যুক্ত করা হয়. অতএব, ডায়াবেটিক Nephropathy গুরুতর জটিলতা এড়াতে, রক্ত ​​চাপ কমিয়ে খুবই প্রয়োজন.
  ★ Hyperlipidaemia
  টাইপ Ⅱ ডায়াবেটিস একশ্রেণীর লোক উচ্চ সিরাম কলেস্টেরলের ডায়াবেটিক Nephropathy অগ্রগতির জন্য একটি ঝুঁকি. টাইপ ⅠDiabetic Nephropathy একশ্রেণীর লোক বর্ধিত সিরাম ট্রাইগ্লিসারাইড proteinuria সঙ্গে যুক্ত করা হয়. এই দৃষ্টিভঙ্গি থেকে দেখে Hyperlipidaemia ডায়াবেটিক Nephropathy উন্নয়নে আরেকটি ঝুঁকি.
  ★ খাদ্যতালিকাগত বিষয়গুলির
  ক্ষতিগ্রস্ত কিডনি সঙ্গে, ডায়াবেটিক Nephropathy ভুগছেন না খেতে পারেন কি তারা আকস্মিকভাবে চান হিসাবে তাদের কিডনি খুব ভারী বোঝা বহন করতে পারবে না. তারা প্রোটিন, পটাসিয়াম, লবণ, পানি এবং চর্বি, and so on ভোজনের সীমিত করা উচিত. তারা এই নীতি অনুসরণ না থাকে, তাহলে তাদের রোগ দ্রুত কুপিত করা হবে. অতএব, খাদ্যতালিকাগত কারণের ডায়াবেটিক Nephropathy উন্নয়নে ঝুঁকি আছে.
  ★ জেনেটিক ঝুঁকি
  ডায়াবেটিক Nephropathy একটি পারিবারিক অ্যাগ্রিগেশন সহোদর-জোড়া, পিতা বা মাতা-বন্ধ বসন্ত বিদ্যমান জোড়া বা বর্ধিত পরিবারের গবেষণার গবেষণায় প্রকাশ করা হয়েছে. যে যদি আপনার এক আত্মীয় ডায়াবেটিক Nephropathy হয়েছে, তারপর আপনি আরো অন্যদের চেয়ে ডায়াবেটিক Nephropathy বিকাশ সম্ভাবনা আছে বলতে হয়.

  এগুলো ছাড়াও উপরোক্ত থেকে, সেখানে যেমন ধূমপান, মদ্যপান, জেগে থাকার এবং অতিরিক্ত পরিশ্রম, and so on হিসাবে ডায়াবেটিক Nephropathy উন্নয়নের জন্য কিছু অন্যান্য ঝুঁকি আছে. ডায়াবেটিক Nephropathy এর অধোগমন বিপদের মধ্যে তার ক্ষতিগ্রস্থদের করা হবে, তাই এটা খুবই সম্ভব আমাদের এই ঝুঁকি এড়ানোর জন্য. এড়ানো বা এই ঝুঁকি প্রতিরোধের জন্য নির্দিষ্ট পদ্ধতি সম্পর্কে, আপনি আমাকে বার্তা ছেড়ে অথবা আমাদের পরামর্শক অনলাইন সঙ্গে পরামর্শ করতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor