2016年4月24日星期日

ক্রনিক কিডনি রোগ সাধারণ কারণসমূহ


  তার নাম থেকেই বোঝা যায়, ক্রনিক কিডনি রোগ (CKD) রেনাল ক্ষতি যা তিন মাসের বেশি সময় অস্তিত্ত্বকে করেনি মানে. রেনাল ক্ষতি বিভিন্ন রোগের কারণেও হতে পারে এবং সবচেয়ে সাধারণ তিন ডায়াবেটিস, উচ্চরক্তচাপ এবং Glomerulonephritis হয়.
  ◆ ডায়াবেটিস ঘটায় ক্রনিক কিডনি রোগ (CKD)
  ডায়াবেটিস ডায়াবেটিক Nephropathy যা সাধারণ ক্রনিক কিডনি রোগ হয় কারণ হতে পারে. ডায়াবেটিক Nephropathy ডায়াবেটিস সবচেয়ে গুরুতর জটিলতা এক এবং এটি প্রধানত ডায়াবেটিক glomerulosclerosis বোঝায়.
  ডায়াবেটিস শরীর, যা ইনসুলিনের অপ্রতুলতা বা ইনসুলিন কোষের অ প্রতিক্রিয়া থেকে ফলাফলে উচ্চ রক্ত ​​শর্করা অর্থ. দীর্ঘমেয়াদী উচ্চ রক্ত ​​শর্করা কৈশিক ব্যাপ্তিযোগ্যতা বৃদ্ধি হতে পারে, রক্তরস প্রোটিন exosmosis নেতৃস্থানীয়. রক্তরস প্রোটিন গুরুতর exosmosis কৈশিক ব্যাপ্তিযোগ্যতা বেসমেন্ট ঝিল্লি, যা glomerulosclerosis এবং রেনাল ক্ষয়িষ্ণুতা হতে হবে ক্ষতি হবে.
  ◆ হাইপারটেনশন ক্রনিক কিডনি রোগ (CKD) (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ) ঘটায়
  হাইপারটেনশন হাইপারটেনসিভ Nephropathy হতে পারে, এবং এই সাধারণত রোগীরা বেশি পাঁচ থেকে দশ বছর ধরে উচ্চ রক্তচাপ আছে এরকম. আমাদের কিডনি বর্জ্য পদার্থ ফিল্টার আউট করতে পারেন এবং একই সময়ে প্রোটিন ফুটো প্রতিরোধ. যখন রক্তচাপ বাড়ায়, প্রোটিন ফিল্টার করা হবে. প্রোটিন দীর্ঘমেয়াদী ফুটো আমাদের কিডনি ক্ষতি হবে, এবং যখন রেনাল ক্ষতি তিন মাসের মধ্যে নিরাময় করা যায় না, হাইপারটেনশন হাইপারটেনসিভ Nephropathy যা সাধারণ ক্রনিক কিডনি রোগ হয় বিকশিত হবে.
  ◆ Glomerulonephritis CKD ঘটায়
  Glomerulonephritis, এছাড়াও Glomerular নেফ্রাইটিস হিসাবে পরিচিত, একটি রেনাল ডিজিজ glomeruli, অথবা কিডনির রক্তবাহ প্রদাহ দ্বারা চিহ্নিত করা হয়. এটা ক্রনিক রেনাল ব্যর্থতা হিসেবে উপস্থাপন করতে পারে. Glomerulonephritis প্রাথমিক পর্যায়ে, কোন সুস্পষ্ট লক্ষণ, তাই এই রোগে আক্রান্ত রোগীদের চিকিত্সা গ্রহণ, রেনাল ফাইব্রোসিস উন্নয়নে নেতৃস্থানীয় জন্য অনুকূল সময় মিস্ করার সম্ভাবনা আছে.

  উপরে ক্রনিক কিডনি রোগের সাধারণ তিনটি কারণ. ক্রনিক কিডনি রোগের কারণসমূহ বিভিন্ন হয়, তাই আমাদের দৈনন্দিন জীবনে, আমরা স্বাস্থ্যকর জীবনযাত্রার অভ্যাস রাখা উচিত নয়, যাতে করে আমরা আমাদের কিডনি ক্ষতি এড়াতে পারবেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor