2016年4月10日星期日

 কে সর্বাধিক ক্রনিক কিডনি রোগ ভোগা সম্ভবত


  ক্রনিক কিডনি রোগ ব্যাপক শব্দ যা কিডনি রোগের বিভিন্ন ধরণের বোঝায়. দীর্ঘস্থায়ী কিডনি রোগের কিছু জন্মগত হয় এবং তাদের মধ্যে কিছু অস্বাস্থ্যকর জীবন শৈলী কারণে আমাদের দৈনন্দিন জীবনে গঠিত হয়. বিভিন্ন জীবন্ত শৈলী, জীবিত পরিবেশের এবং শারীরিক অবস্থা, and so on কারণে, মানুষ ক্রনিক কিডনি রোগ পেতে বিভিন্ন সুযোগ আছে. আচ্ছা, তাহলে যারা সবচেয়ে এই রোগে ভোগে সম্ভাবনা নেই?
  প্রথম সব, ডায়াবেটিস ভুগছেন ক্রনিক কিডনি রোগ পেয়ে উচ্চ ঝুঁকি থাকে. ডায়াবেটিসের কারণ আমাদের শরীরে ইনসুলিন অপ্রতুলতা বা নিজেদেরকে দ্বারা উত্পন্ন ইনসুলিন ব্যবহারের অক্ষমতা. এটা সব যে আমাদের শরীর ইনসুলিন ছাড়া স্বাভাবিকভাবে কাজ করতে পারবে না বলে জানা যায়, তাই ডায়াবেটিস সঙ্গে মানুষ ইনসুলিন ইনজেকশন বা ওষুধ যা ইনসুলিন আমাদের শরীরের ব্যবহার করতে সাহায্য করতে পারে নিতে হবে. আমাদের শরীরের দীর্ঘমেয়াদী অস্বাভাবিকতা, আমরা ইনসুলিন বা গৃহীত ওষুধ, ক্ষুদ্র রক্তনালী ইনজেকশনের আছে এবং রেনাল tubules ক্রমশ ক্ষতিগ্রস্ত হতে পারে, এমনকি যদি, যা অবশেষে ক্রনিক কিডনি রোগ হতে হবে দরুন. ডায়াবেটিক Nephropathy যা ডায়াবেটিস দ্বারা সৃষ্ট ক্রনিক কিডনি রোগ বোঝায় প্রথম প্রস্রাবে প্রোটিন বৃদ্ধি হিসাবে উদ্ভাসিত হয়. সাধারণত, আগে রোগীদের চিকিত্সা গ্রহণ, উন্নত চিকিৎসার প্রভাব আছে.
  দ্বিতীয়ত, উচ্চ রক্তচাপ কিডনি রোগ হতে পারে; বিপরীতক্রমে, ক্রনিক কিডনি রোগ উচ্চ রক্তচাপ হতে পারে. দীর্ঘমেয়াদী উচ্চ রক্তচাপ ক্ষুদ্র রক্তবাহ ক্ষতি এবং কিডনি মধ্যে পেয়ে রক্ত ​​প্রবাহ হ্রাস করা হবে. রক্ত সরবরাহের অপ্রতুলতা কারণে, রেনাল স্বকীয় কোষ যথেষ্ট পুষ্টি পদার্থ এবং অক্সিজেন লাভ করতে পারবে না, ধীরে ধীরে, এই কার্মিক কোষ Necrotic এবং ক্রনিক কিডনি রোগ গঠিত হয়. অতএব, উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ) ব্যক্তিদের পাশাপাশি ক্রনিক কিডনি রোগ পেতে সহজ হয়. তাছাড়া, আমাদের কিডনি ফলে রক্তচাপ বেড়ে যায় যেমন, হরমোন, নিয়ন্ত্রণকারী রক্তচাপের ফাংশন আছে যা কখনও আমাদের কিডনি ক্ষতিগ্রস্ত হয়, হরমোন এই ধরনের প্রজন্মের লাঘব হবে এক ধরনের উত্পন্ন করতে পারে.
  তৃতীয়ত, glomerulonephritis ক্রনিক কিডনি রোগের আরেকটি কারণ. কিছু কিছু মানুষের জন্য, তাদের glomerulonephritis জেনেটিক, এবং কিছু অন্যদের জন্য, তাদের কিডনি রোগ অন্যান্য রোগ দ্বারা সৃষ্ট হয়. অধিকাংশ ক্ষেত্রে, সেখানে glomerulonephritis জন্য কোন নির্দিষ্ট কারণ নেই. যখন glomerulonephritis ব্যক্তিদের ভিত্তিগত পুনরুদ্ধার না পেতে পারেন, তাহলে তাদের রোগ ক্রনিক কিডনি রোগ বিকশিত হবে.

  এই তিনটি রোগের সঙ্গে মানুষের ধরা ক্রনিক কিডনি রোগের ঝুঁকি রয়েছে. এছাড়া, এই ধরনের অস্বাস্থ্যকর জীবন শৈলী যেমন কিছু অন্যান্য প্ররোচিত ভূমিকা রেখেছে. আপনি ক্রনিক কিডনি রোগের কারণ ঘেঁষা আরো জানতে চান, আপনি আমাকে বার্তা ছেড়ে অথবা আমাদের পরামর্শক অনলাইন সঙ্গে পরামর্শ করতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor