2016年4月13日星期三

কি কারণ হতে পারে রেনাল রক্তশূন্যতা

 
  রেনাল রক্তাল্পতা না শুধুমাত্র বিভিন্ন কারণে দ্বারা সৃষ্ট কিডনির মধ্যে erythropoietin এর অপ্রতুলতা থেকে arise তে পারে, কিন্তু এছাড়াও সংবিগ্ন প্রজন্ম এবং লোহিত বিপাক থেকে ফল. রেনাল রক্তাল্পতা ক্রনিক রেনাল অপ্রতুলতা এর শেষ পর্যায়ে সাধারণ জটিলতা হয়. রেনাল রক্তাল্পতা ডিগ্রী প্রায়ই রেনাল ফাংশন হ্রাস সঙ্গে একটি ইতিবাচক সম্পর্ক রয়েছে.
  রেনাল রক্তাল্পতা একটি মাধ্যমিক রক্তাল্পতা হয় এবং উহা নিম্নবর্ণিত বিভিন্ন প্যাথোলজিক্যাল পরিবর্তন সংঘটন হিসাবে উদ্ভাসিত হতে পারে.
  ● লোহিত রক্তকণিকা হ্রাস.
  erythropoietin হ্রাস লাল রক্তকণিকা হ্রাস ঘটাতে পারে. তাছাড়া, imbalanced ট্রেস উপাদান, ভিটামিন ও পুষ্টির অভাব সেইসাথে এরিথ্রোপোইসিস এই সব erythropoietin এর হ্রাস, ফলে ফল করতে ফ্যাক্টর inhibiting প্রভাব, লোহিত কণিকা কমাতে.
  ● লোহিত রক্তকণিকা আয়ু কমিয়ে দিয়েছেন.
  গোবর ও লুকাইয়া ফাংশন সঙ্গে, আমাদের কিডনি একপাশে বিপাকীয় পণ্য এবং টক্সিনের নাদা করতে, অন্য দিকে erythropoietin নাদা. রেনাল ক্ষতি হেতু, আমাদের কিডনি যথেষ্ট erythropoietin নাদা না পারেন, এর ফলে, লোহিত কণিকা কমাতে. উপরন্তু, রেনাল ক্ষতি কারণে বিষাক্ত আমাদের শরীরের দ্বারা উত্পাদিত পদার্থ সহজে আমাদের কিডনি আমাদের শরীরে তাদের আহরণ ঘটাচ্ছে নিষ্কাশিত করা যাবে না. বিষাক্ত পদার্থ লাল রক্তকণিকা বিপাক প্রভাবিত করতে পারে এবং এইভাবে লাল রক্তকণিকা আয়ু কমান.
  ● লোহিত রক্তকণিকা গ্রেট-হ্রাস
  আমরা সব জানি ক্রনিক কিডনি রোগ সঙ্গে বেশ কিছু রোগীর hematuria যা প্রস্রাবে লোহিত রক্তকণিকা মহান পরিমাণ অস্তিত্ব থেকে ফলাফল আছে. লোহিত রক্তকণিকা গ্রেট ক্ষতি এছাড়াও রক্তাল্পতা হতে পারে. রেনাল রক্তাল্পতা প্রথমে উপেক্ষা করা সহজ হয়. unobvious উপসর্গ দরুন, ক্রনিক কিডনি রোগ প্রাথমিক পর্যায়ে পাওয়া যাবে কঠিন. অতএব, রেনাল রক্তাল্পতা সাধারণত রক্তাল্পতা অন্যান্য ধরনের হিসাবে misdiagnosed হয়. রেনাল রক্তাল্পতা রেনাল ক্ষতি সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে. বেশিরভাগ ক্ষেত্রেই, ক্রনিক কিডনি ডিজিজ রোগীদের রেনাল রক্তাল্পতা আছে এবং মাঝে মাঝে, রেনাল রক্তাল্পতা এছাড়াও প্রভাবশালী লক্ষণ.

  রেনাল রক্তাল্পতা একটি স্বাধীন রোগ, কিন্তু কিডনি রোগের একটি লক্ষণ নয়. এটা প্রাথমিক কিডনি রোগ এবং ক্রনিক রেনাল অপ্রতুলতা প্রধান উদ্ভাস. অতএব, যদি আমরা রেনাল রক্তাল্পতা সরাতে চান, আমরা কিডনি রোগ প্রথম আচরণ নয়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor