2016年4月7日星期四

 ডায়াবেটিক NEPHROPATHY পাঁচটি ক্লিনিকাল পর্যায়ে


  ক্লিনিকে, উপসর্গ অনুযায়ী, ডায়াবেটিক Nephropathy প্রধানত পাঁচটি পর্যায়ে বিভক্ত করা যায়. প্রাথমিক পর্যায়ে, এটি সহজ চিকিত্সা করা হয়. এই উত্তরণ, আমরা প্রধানত পাঁচটি পর্যায়ে এবং তার নির্দিষ্ট উপসর্গ পরিচয় করিয়ে দিতে এবং আশা রোগীদের সুস্থ করার জন্য কার্যকর চিকিত্সা গ্রহণ করার জন্য শ্রেষ্ঠ সুযোগ বাজেয়াপ্ত করতে হবে.
  ডায়াবেটিক Nephropathy প্রথম পর্যায়ের বর্ধিত GFR (glomerular পরিস্রাবণ হার) এবং বর্ধিত কিডনি আকার দ্বারা চিহ্নিত করা হয়. Glomerular পরিস্রাবণ হার (GFR) ইউনিট সময় প্রতি তীরন্দাজ এর ক্যাপসুল মধ্যে রেনাল (কিডনি) থেকে ফিল্টার তরল glomerular কৈশিক ভলিউম হয়. তাহলে এই পর্যায়ে glomerular পরিস্রাবণ হার বেড়ে যায়, এটা প্রমাণ করে যে কিছু glomeruli রক্ত ​​এবং অক্সিজেন, ইত্যাদি অপ্রতুলতা কারণে ক্ষতিগ্রস্ত হয়, তাই রয়ে রেনাল glomeruli আরও কাজ করতে হবে তা হচ্ছে ক্ষতিগ্রস্ত বেশী আগের প্রতিস্থাপন. ভাগ্যক্রমে, এই পর্যায়ে, রোগীর অবস্থা উলটাকর. পরে ডায়াবেটিক Nephropathy ইনসুলিন প্রয়োগ, তারা পুনরুদ্ধার করতে পারেন.
  দ্বিতীয় পর্যায়ে, প্রস্রাবে অ্যালবুমিন স্বাভাবিক. কিন্তু কিছু রেনাল glomeruli কাঠামো পরিবর্তন শুরু হয়. পরে ডায়াবেটিক Nephropathy রোগীদের ব্যায়াম নিতে সংযুক্ত আরব আমিরাতের বাড়াতে হবে. তারা বিশ্রাম নিচ্ছি পরে পুনরুদ্ধার করতে পারেন.
  তৃতীয় পর্যায়ে এলবুমিন স্রাব হার 20--200μg / মিনিট. উপরন্তু, রক্তচাপ বৃদ্ধি করতে পারেন, এবং কিছু রেনাল glomeruli নির্জন হয়ে. কিডনি রোগের লক্ষণ দেখা শুরু, তাই আমরা ডায়াবেটিক Nephropathy এই পর্যায়ে প্রাথমিক পর্যায়ে কল করতে পারেন.
  চতুর্থ পর্যায় ক্লিনিকাল ডায়াবেটিক Nephropathy বা প্রভাবশালী ডায়াবেটিক Nephropathy বলা হয়. এই পর্যায়ের চরিত্রগত proteinuria (Proteinuria এবং কিডনি রোগ), শোথ ও উচ্চ রক্তচাপ একটি বৃহৎ পরিমাণ হয়. শোথ এই পর্যায়ে অপেক্ষাকৃত গুরুতর. ডায়াবেটিক Nephropathy রোগীদের মূত্রবর্ধক খারাপ প্রতিক্রিয়া আছে.
  গত পর্বে, ডায়াবেটিক Nephropathy রোগীদের কিডনি রোগের উন্নত পর্যায়ে, যা মূত্রবিষদুষ্টতা পর্যায় বলা যেতে পারে বিকশিত হবে. এই পর্যায়ে, পরিস্রাবণ ফাংশন কমতে যা রেনাল ব্যর্থতা বাড়ে. উপরন্তু, রোগীদের মাধ্যমিক নার্ভ ক্ষত এবং হৃদরোগ হতে পারে. এই উপরোক্ত জটিলতা প্রায়ই বাস্তব কারণেই ডায়াবেটিক Nephropathy রোগীদের তাদের জীবন হারিয়েছে.

  উপরে উল্লিখিত ডায়াবেটিক Nephropathy বিভিন্ন পর্যায়ে প্রকাশ চলেছেন. সাধারণত, মানুষ শারীরিক পরীক্ষা বছরে একবার থাকা উচিত. একবার ডায়াবেটিক Nephropathy ধরা, রোগীদের যত তাড়াতাড়ি সম্ভব কার্যকর ব্যবস্থা গ্রহণ করা উচিত. চিকিৎসার জন্য যেমন, আমরা চীনা ঔষধ এবং পশ্চিমা ঔষধ, যা মাইক্রো-চীনা মেডিসিন Osmotherapy এবং ইমিউনোথেরাপি বলা হয় সমন্বয় সুপারিশ. সাধারণভাবে, মাইক্রো-চীনা মেডিসিন Osmotherapy একটি পরিষ্কার ভেতরের পরিবেশ তৈরি করতে সাহায্য এবং তারপর ইমিউনোথেরাপি ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র দ্বীপ বিটা কোষ এবং কিডনি ক্ষতিগ্রস্ত স্বকীয় কোষ মেরামত করতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor