2016年4月13日星期三

চিকিত্সা এবং ক্রনিক কিডনি রোগের পর্যায় 5 কেস (CKD)


  রোগীর তথ্য: কেলি সবুজ, মহিলা, 53ys পুরাতন, কানাডা
  ধরা রোগ: ক্রনিক কিডনি রোগ (CKD) এর পর্যায় 5, CKD এর হাইপারটেনশন, ক্রনিক Glomerular নেফ্রাইটিস.
  রোগ ইতিহাস: এক বছর আগে, ধৈর্যশীল সাধারণ শোথ, বুক দমন, ছোট শ্বাস পিআর + উচ্চ creatinine ভুগছিলেন. রোগীর ক্রনিক কিডনি রোগের নেফ্রাইটিস হিসেবে ধরা পড়েছিল এবং ইনজেকশন এবং মৌখিক ওষুধ (নির্দিষ্ট ওষুধ অজানা) নিতে বলা হয়েছিল, কিন্তু উপসর্গ ভাল না করা হয়নি. তারপর পর তিনি এক স্থানীয় চীনা ঔষধ হাসপাতালে স্থানান্তর করা এবং দুই মাসের মৌখিক চীনা ওষুধ দিয়ে ভালো অবস্থায় ছিল. অতএব, আপনি সবর ওষুধ বন্ধ.
  দুই মাস আগে, ধৈর্যশীল সাধারণ শোথ, বুক দমন, ছোট শ্বাস, দরিদ্র ক্ষুধা থেকে ভোগ করে, তাই সে ইউজিসির যা দেখিয়েছেন তোকে কিছুই বলি: কমে হৃদয় ফাংশন এবং hypomotility (রক্ত রক্তসঞ্চালন এর অপ্রতুলতা), arrhythmia, কিছু কার্ডিয়াক উত্ক্ষেপ; ডবল কিডনি বি আল্ট্রাসাউন্ড দেখিয়েছেন: কিডনি মাপে. কিন্তু যে মুহূর্তে, রোগীর কোনো চিকিত্সার নেয়নি. সিরাম creatinine 503 umol / এল, BUN32.1 mmol / L, CO2CP15.4 অণু / এল, Hb579g / এল, × 1012 / সি, 109 / সি × PLT102, এই রোগীর যেমন ধরা পড়েছিল RBC1.48: গুরুতর রোগ শর্ত ক্রনিক Glomerular নেফ্রাইটিস, ক্রনিক কিডনি রোগের পর্যায় 5. তার স্থানীয় হাসপাতালে, সে, রক্তচাপ পালন রক্তাল্পতা bettering, এবং বহিষ্কারের বিষ প্রচার কিছু চিকিত্সা পেয়েছেন. রোগ ভাল ছিল. কিন্তু এই বছরের জুন, রোগ relapsed.
  ক্রনিক কিডনি রোগ Shijiazhuang কিডনি রোগ হাসপাতালে (CKD) চিকিত্সা প্রক্রিয়া:
  কেলি বমি বমি ভাব, বমি, এবং সাধারণ শোথ থেকে ভোগ করে, এবং আরও চিকিত্সার জন্য আমাদের হাসপাতালে আসতে থাকল.
  Shijiazhuang কিডনি রোগ হাসপাতালে ভর্তির পরিদর্শন: সিরাম creatinine 864,03 umol / এল, ইউরিয়া নাইট্রোজেন 34mmol / এল, মোট প্রোটিন, অ্যালবুমিন, কম ঘনত্বের লিপোপ্রোটিন, ইম্যুনোগ্লোবিন জি, এবং অন্যদের কম পরিমাণ স্বাভাবিক ছিল. রোগীর জ্বর, কাশি, মাথা ব্যাথা সহ্য করতে হয়নি কিন্তু বুকে দমন, ধড়্ফড়্, ছোট শ্বাস, বমি বমি ভাব, বমি, and so on ছিল. তিনি ডায়াবেটিস ও সহজাত রোগ ছাড়া হাইপারটেনশন এর পারিবারিক ইতিহাস ছিল. 24hs মূত্র ভলিউম 500ml ছিল.
  ধরা রোগ: ক্রনিক Glomerular নেফ্রাইটিস, ক্রনিক কিডনি রোগের পর্যায় 5.
  আমাদের হাসপাতালে চিকিত্সা: হাসপাতালে ভর্তি হওয়ার পর, আমরা মাইক্রো- চীনা মেডিসিন Osmotharapy দিনে দুবার প্রয়োগ এদিকে, আমরা ব্যবস্থা ভাল কম ক্যালসিয়াম এবং অ্যাসিড নিয়ন্ত্রণ নেন. চার দিন পর রোগীর প্রাণশক্তি, ক্ষুধা, এবং ঘুম ভাল অবস্থায় দেখিয়েছেন.
  অষ্টম দিনে 24hs মূত্র ভলিউম 800ml ছিল আপ এবং প্রস্রাব রঙ ভারী হয়ে ওঠে এবং এটা প্রস্রাবের মধ্যে floc দেখতে এবং প্লেইন জল চাই না সহজ ছিল. রক্তচাপ মধ্যে 130-160 / 80-100 mmHg ওঠানামা.
  চতুর্দশ দিনে 24hs মধ্যে প্রস্রাব ভলিউম 1000ml পর্যন্ত বাড়ানো এবং প্রস্রাবের রঙ স্পষ্টত ভারী হয়ে যায়. সেখানে প্রস্রাব আরও কণা ছিল. প্রস্রাবের গন্ধ পচা ডিম মত ভারী ছিল. রক্তচাপ মধ্যে 120-150 / 85-95 mmHg পরিবর্তিত. হৃদস্পন্দন 68ts / মিনিট ছিল, এবং তাল স্থিতিশীল এবং শক্তিশালী ছিল.

  উনিশ দিনে প্রস্রাব ভলিউম 1300ml সম্পর্কে ছিল আপ এবং উপসর্গ হৃদয় দমন, ছোট দম, মাথা ঘোরা, and so on মত অদৃশ্য হয়ে গেলেন. ক্ষুধা এবং ঘুম স্বাভাবিক ছিল এবং রোগীর কোনো অস্বস্তি, তাই, আমাদের বিশেষজ্ঞ দল আলোচনার পর, আমরা আমাদের হাসপাতাল থেকে কারামুক্ত হবার রোগীর অবহিত মনে হয়নি কিন্তু সে মাইক্রো-চীনা মেডিসিন Osmotherapy নিতে চিকিত্সার প্রভাব সংহত চালিয়ে যাওয়া উচিত .

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor