2016年4月24日星期日

বিপাকীয় গোলযোগ আনেন ক্রনিক কিডনি রোগ


  উচ্চ রক্তচাপ, উচ্চ রক্ত ​​শর্করা, হাইপারলিপিডেমিয়া এবং উচ্চ রক্ত ​​ইউরিক অ্যাসিড সব নির্দেশ করতে পারি মানুষের শরীরে মেটাবলিক ঝামেলা নেই. বিপাকীয় গোলযোগ রেনাল ক্ষতি হতে পারে, ক্রনিক কিডনি রোগ সংঘটন নেতৃস্থানীয়.
  ● উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ)
  কিডনি প্রধান অঙ্গ উচ্চ রক্তচাপ দ্বারা ক্ষতিগ্রস্ত এক এবং একই সময়ে, কিডনি রক্তচাপের গুরুত্বপূর্ণ প্রবিধান অঙ্গ. আজকাল, উচ্চ রক্তচাপ ঘনিষ্ঠভাবে ক্রনিক কিডনি রোগ সঙ্গে যুক্ত করা হয়েছে. একবার এমন ফুলে, নিশাচর মূত্রের বেগধারণে অক্ষমতা এবং প্রস্রাবে ফেনা লক্ষণ রোগীদের মধ্যে প্রদর্শিত, উচ্চ রক্তচাপ রোগীদের যত তাড়াতাড়ি সম্ভব ডাক্তারের কাছে যেতে হবে. রেনাল ক্ষতি আগের সময়ে প্রস্রাব রুটিন পরীক্ষার মাধ্যমে সনাক্ত করা যাবে. অতএব, উচ্চ রক্তচাপ এমনকি রোগীদের কোন উপরে উল্লেখ করেছি উপসর্গ, তারা নিয়মিত প্রস্রাব পরীক্ষা এবং রেনাল ফাংশন পরীক্ষা করা উচিত.
  ● উচ্চ রক্ত ​​শর্করা
  বর্তমান সময়ে, আমেরিকা ও ইউরোপের অনেক দেশেই, ডায়াবেটিক Nephropathy রেনাল ব্যর্থতার প্রধান কারণ হয়েছে. আরো রোগীদের যারা ডায়ালাইসিস চলছে অর্ধেকেরও বেশি ডায়াবেটিক Nephropathy রোগীদের হয়. ডায়াবেটিস রোগীদের জন্য, তারা সাধারণত শুধু রক্তে শর্করার মাত্রা যত্নশীল এবং তাদের রেনাল ফাংশন উপেক্ষা. যখন ফুলে প্রায় তাদের পা ও হাত প্রদর্শিত, ডায়াবেটিক Nephropathy সবসময় রেনাল ব্যর্থতা বিকশিত হয়েছে. তাই ডায়াবেটিস রোগীদের Microalbuminuria পরীক্ষা নিয়মিত গ্রহণ করা উচিত Microalbuminuria, প্রথম ও গুরুত্বপূর্ণ ক্লিনিকাল নির্দেশক. সাধারণত, তিন থেকে ছয় মাসের প্রতি এক পরীক্ষা ভাল হয়.
  ● হাইপারলিপিডেমিয়া
  এটা সর্বজনবিদিত যে হাইপারলিপিডেমিয়া রোগীদের অথেরোস্ক্লেরোসিস ভোগা সম্ভাবনা এবং এইভাবে করোনারি রোগ এবং সেরিব্রাল সন্ন্যাসরোগ করতে সমর্থ হয়. যাইহোক, পৃথক্ যে থেকে, হাইপারলিপিডেমিয়া করতে পারেন এছাড়াও রেনাল আর্টারি, অথেরোস্ক্লেরোসিস আছে রেনাল ফাংশন হ্রাস নেতৃস্থানীয়. হাইপারলিপিডেমিয়া রোগীদের জন্য, তারা তাদের creatinine অনেক মনোযোগ দিতে এবং প্রয়োজনে লিপিড-গরুর ওষুধ গ্রহণ তাই তাদের কিডনি রক্ষা করা উচিত.
  ● উচ্চ রক্তের ইউরিক অ্যাসিড

  না শুধুমাত্র urarthritis, tophus এবং খামখেয়াল জয়েন্টগুলোতে, কিন্তু দীর্ঘস্থায়ী স্থানে নেফ্রাইটিস, ইউরিক অ্যাসিড রেনাল ক্যালকুলাস এবং তীব্র hyperuricemic nephropathy যেমন উড়তে বর্তমান রক্তে শর্ত সুসিক্ত যখন, উড়তে কিডনি মধ্যে জমা দিতে পারিবেন এবং তারপর uricemia এর রেনাল ক্ষতি, যা দেখানোর কারণ.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor