2016年4月22日星期五

  ক্রনিক কিডনি রোগের ট্রিগারসমূহ কী


  ক্রনিক কিডনি রোগ যে আমাদের থেকে অনেক দূরে নয়. এটা সর্ববিদিত যে ক্রনিক রোগ সর্বপ্রকার একটি বরং লম্বা কোর্স এবং সব জন্য একবার নিরাময় করা কমই হয়. ক্রনিক কিডনি রোগ হিসাবে, কোন চিহ্ন প্রাথমিক পর্যায়ে রোগী নিজে অনুভব করা যায়, তাই রোগ শর্ত সবসময় দেরী হয়. ক্রনিক কিডনি রোগ প্রতিরোধে নিতে, আমরা ট্রিগার বা inducing রোগ যা সংঘটন জাগানো পারে জানা আছে.
  প্রথম এক উচ্চ রক্তচাপ হয়. যারা ওজনের সবসময় উচ্চ রক্তচাপ আছে, এবং যখন চাপ রি রক্তনালী (কিডনি বিশেষভাবে মধ্যে) আরও চাপ সহ্য করতে হবে. এই অবস্থা একটি বরং দীর্ঘ সময় স্থায়ী হয় তাহলে, রক্তনালী কম স্থিতিস্থাপকতা থাকবে এবং ধীরে ধীরে sclerosed পেতে.
  দ্বিতীয় এক উচ্চ রক্ত ​​চর্বি. সেখানে কিডনি অনেক চর্বি, তাই কিডনি একটি অপেক্ষাকৃত বড় মাপে থাকবে; সেখানে glomeruli এর basilar ঝিল্লি চর্বি সুস্পষ্ট বর্জ্যে, তাই glomeruli বিস্ফারিত হবে যে ফোকাল Segmental Glomerulosclerosis (FSGS) প্রদর্শিত হবে. এছাড়া hyperlipoidemia সঙ্গে ক্ষতিগ্রস্থদের মধ্যে সব ধমনীতে atheromatous প্লেক থাকবে, ফলে, কিডনি মাইক্রো প্রচলন অবরুদ্ধ করা হতে পারে, এবং glomeruli এর স্ক্লেরোসিস পাশাপাশি প্রদর্শিত হবে.
  তৃতীয় এক ডায়াবেটিস মেলিটাস হয়. ডায়াবেটিস সবসময় বিভিন্ন জটিলতা, ডায়াবেটিক Nephropathy যার মধ্যে একটি গুরুতর এক বাড়ে. ডায়াবেটিক Nephropathy প্রাথমিক পর্যায়ে আছে, প্রোটিন আউট ফাঁস, এবং পরে, রোগ অবস্থার অবনতি সঙ্গে, ভর proteinuria প্রদর্শিত হবে এবং nephrotic সিন্ড্রোম ক্ষতিগ্রস্থদের আক্রমণ করবে. ফলস্বরূপ, কিডনি ফাংশন যা কিছু ক্ষেত্রে কিডনি ব্যর্থতা হতে পারে ক্ষতি হতে পারে.
  গত এক উচ্চ ইউরিক অ্যাসিড. Hyperuricemia দীর্ঘমেয়াদী অসম purine বিপাক দ্বারা সৃষ্ট একটি ব্যাধি. এটা অনুমান করা হয় Hyperuricemia সঙ্গে প্রায় 85% ক্ষতিগ্রস্থদের আছে তাদের ত্রিশের পর কিডনি ক্ষত আছে. রোগ শর্ত সাধারণত ধীর উন্নতি করে তোলে, এবং প্রায় 20 বছর পর, এটা ক্রনিক কিডনি রোগ বা এমনকি ক্রনিক রেনাল ব্যর্থতা হয়ে তাই জীবনের একটি হুমকি.

  ক্রনিক কিডনি রোগ বিরক্তিকর এবং এমনকি জীবনের জন্য হুমকিস্বরূপ হয়, আমরা তার perniciousness অবশ্যই খেয়াল করতে হবে. নিয়মিত এবং পরিমিত ব্যায়াম হচ্ছে এবং একটি সুস্থ জীবনধারা পালন সাহায্যের না. এই ট্রিগার এড়াতে যতটা সম্ভব কি আমরা সত্যিই পর্যন্ত ক্রনিক কিডনি রোগ থেকে দূরে পেতে দৈনন্দিন জীবনে কি করতে পারেন. আপনি ক্রনিক কিডনি রোগ সম্পর্কে আরও জানতে চান, আপনি অনলাইন পরামর্শক সঙ্গে কথা বলুন অথবা আমাকে একটি বার্তা এবং ছেড়ে আমরা স্বাগত জানাই.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor