2016年4月24日星期日

ধূমপান জাগানো যাবে ক্রনিক কিডনি রোগ


  এটা দুর্দান্তভাবে জানা যায় যে, ধূমপান ফুসফুস এবং হৃদয় জাহাজ যা ফুসফুস বা হৃদরোগের ক্ষেত্রে ক্যান্সার সৃষ্টি করতে পারে ক্ষতিকর. তবে, কতজন লোক জ্ঞান যে ধূমপান এছাড়াও আমাদের কিডনি ক্ষতি করতে এবং ক্রনিক কিডনি ডিজিজেস হতে পারে আছে?
  4000 এর বেশি ক্ষতিকর রাসায়নিক যৌগ প্রতিটি সিগারেট দ্বারা উত্পাদিত ফুসফুস লিখুন এবং তারপর রক্তসংবহন এক অংশ হতে পারে. যেহেতু আমরা জানি, কিডনি ফিল্টার এবং শরীরের বর্জ্য নি: সৃত উচিত নয়, যাতে সুগন্ধি অ্যামাইনস (উদাহরণস্বরূপ আলকাতরা) এবং সিগারেট এছাড়াও কিডনি মাধ্যমে শরীর থেকে বের বহিষ্কার করা উচিত acrolein, যা সময়, কিডনি অনেক ক্ষতিগ্রস্ত হবে .
  ◆ তামাক ক্ষুধিত এর মূল কারণ হচ্ছে, সিগারেট (0.5-2.7 মিগ্রা / সিগারেট) নিকোটিন শক্তিশালী উদ্দীপক যা স্নায়বিক কেন্দ্রিয় উদ্দীপিত এবং নিজেকে রিফ্রেশ করতে পারেন এক ধরনের. এদিকে, নিকোটিন হৃদস্পন্দন সেইসাথে রক্তচাপ, এবং তারপর হৃদরোগের নেতৃস্থানীয় বৃদ্ধি করতে সাহায্য করতে পারে. রক্ত দ্বারা leaded তঞ্চন জাহাজ যা কিডনি রক্ত ​​ভলিউম কমানো এবং ক্রনিক কিডনি ডিজিজেস বর্ধিত করতে পারেন ব্লক একটা কারণ রয়েছে.
  ◆ উপরন্তু, কার্বন মনোক্সাইড (সিও) সিগারেট (400ppm / প্রতি সিগারেট) বিষ এক ধরনের যা রং এবং গন্ধ ছাড়া অক্সিজেন বিনিময় হস্তক্ষেপ করতে পারে না, এবং এটি দ্বারা অক্সিজেন এবং protoheme সমন্বয় ব্যাহত করতে শরীরে অক্সিজেনের ঘাটতি দেখা দেয়. একটি স্বাভাবিক ব্যক্তি, রক্ত ​​মধ্যে CO কম 1% হতে হবে, কিন্তু যে একটি ধূমপায়ী 15% হিসাবে হিসাবে উচ্চ হতে পারে. এই অবস্থায় দীর্ঘ জন্য স্থায়ী হয় তাহলে রক্ত ​​অবরোধ মন এবং আমাদের বিচার প্রভাবিত করা যেতে পারে; আরও, চর্বি জমে রেনাল বোঝা আগের চেয়ে ভারী করে তোলে.

  ◆ একটি দীর্ঘমেয়াদী ধূমপান রক্তচাপ পরিবর্তনশীল করে তোলে, এবং রক্তনালী প্রচণ্ড ক্রুদ্ধ, যা ইমিউনোথেরাপি microcirculation ধীরে ধীরে ভেঙে যেতে পারে. কিডনি রোগে আক্রান্ত রোগীদের জন্য যেমন, ধূমপান না শুধুমাত্র রক্তসংবহন এবং অক্সিজেন সরবরাহের একটি অপহন্তা, কিন্তু ক্যান্সারের একটি দোষী হয়, রেনাল সেল কার্সিনোমা অন্তর্বর্তীকালীন সেল কার্সিনোমা, মূত্রস্থলী এর কার্সিনোমা অন্তর্ভুক্ত. ধূমপান ঘনিষ্ঠভাবে রেনাল ক্ষতি তথ্য, বিশেষত GFR হ্রাস এবং proteinuria আবির্ভাব এর সাথে সম্পর্কিত করা হয়. এজন্যই ক্রনিক কিডনি ডিজিজ রোগীদের আরো সতর্ক যদি তারা ধূমপায়ীদের হওয়া উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor