2016年4月24日星期日

হাইপারটেনশন ক্রনিক কিডনি রোগ জন্য একটি কারণ


  হাইপারটেনশন রোগীদের প্রস্রাব, nocturia মধ্যে লোহিত কণিকা যেমন proteinuria যেমন ক্রনিক কিডনি রোগের ক্লিনিকাল প্রকাশ, আছে যখন, ইউরিয়া নাইট্রোজেন এবং সিরাম creatinine বৃদ্ধি, তারা আরও বেশি মনোযোগ তাদের কিডনি ফাংশন পরিশোধ করা উচিত.
  হাইপারটেনশন প্রাথমিক পর্যায়ে প্রায় সব শরীরের arterioles spasmic পাবেন, তাই রেনাল arterioles করে. তবে কিডনি এই প্রক্রিয়া থেকে শর্ত একটি স্বল্প সময়ের মধ্যে পুণঃস্থাপন করা যেতে পারে, যতদিন সময়মত চিকিত্সা দেওয়া যেতে পারে সময় একটি উচ্চ ঝুঁকি থাকে না. উচ্চ রক্তচাপের প্রকোপ বৃদ্ধি সঙ্গে, arteriosclerosis এছাড়াও রেনাল ধমনীতে সেইসাথে শাণিত করা যাবে, এভাবে দীর্ঘস্থায়ী কিডনি রোগ গঠিত হয়.
  হাইপারটেনশন দীর্ঘস্থায়ী কিডনি রোগ সরাসরি সৃষ্টি করতে পারে যা হাইপারটেনসিভ Nephropathy বলা হয়. রোগ কিডনি একটি ভিন্ন প্রভাব সঙ্গে ক্ষতিকর বা ম্যালিগন্যান্ট arteriolonephrosclerosis হতে পারে.
  ※ কৃপালু arteriolonephrosclerosis রেনাল arterioles এর নির্মল পরিবর্তন যা দীর্ঘমেয়াদী উচ্চরক্তচাপ একটি ফল উল্লেখ করে, এবং তার ডিগ্রী ঘনিষ্ঠভাবে উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ) এবং এটি ডিগ্রী সময় সম্পর্ক. অল্পে অল্পে, ইস্কিমিয়া কিডনি এবং glomeruli কার্যাবলী উপস্থিত হতে পারে এবং রেনাল tubules হ্রাস.
  কিডনি রক্ত ​​উদাসীন হয়, তখন তারা পদার্থ নামক rennin এক ধরনের যা এনজিওটেসটিন পুনরায় সক্রিয় এবং শরীরের সব জাহাজ সঙ্কুচিত, এইভাবে রক্ত ​​চাপ বৃদ্ধি করতে ঝরানো হবে. উচ্চ রক্তচাপ কিছু অঙ্গ এবং অনতিকালমধ্যে জন্য টিস্যু রক্ত ​​ভলিউমের উন্নয়নে সহায়ক হয়, কিন্তু এটি কিডনি arteriosclerosis জাগানো করতে পারেন, এবং তারপর ইস্কিমিয়া উপরোক্ত aggravates. এই ভাবে, উচ্চ রক্তচাপ এবং রেনাল ক্ষতি একটি আবর্ত যা আমাদের শরীরের অনেক ক্ষতি করতে পারেন গঠন.
  ※ ম্যালিগন্যান্ট arteriolonephrosclerosis বিশেষভাবে যা তীব্র কিডনি রোগ দ্বারা সৃষ্ট হয় glomeruli এর বিকীর্ণ পরিবর্তন বোঝায়. এটা রোগের দ্রুত অধোগমন এবং রেনাল ফাংশন একটি আকস্মিক হ্রাস দ্বারা চিত্রিত করা হয়.

  হাইপারটেনশন রোগীদের বেশিরভাগই তাদের দেরী বছর কিডনি রোগ পেতে পারেন, এবং তাদের মাত্র 10% এই mirotic থেকে মুক্ত হতে হবে. উপরন্তু, উভয় কিডনি রোগ এবং উচ্চ রক্তচাপ বয়স ক্রমবর্ধমান সঙ্গে কঠোরতর হতে পারে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor