2016年4月27日星期三

কিভাবে ক্রনিক কিডনি রোগ সৃষ্টি করে উচ্চ রক্তচাপ


  হাইপারটেনশন আমাদের দৈনন্দিন জীবনে দেখা যায় এবং তার সবচেয়ে সুস্পষ্ট চরিত্রগত উচ্চ রক্তচাপ হয়. অধিকাংশ লোক জানে যে উচ্চ রক্তচাপ কিডনি রোগ হতে পারে, কিন্তু তারা ক্রনিক কিডনি রোগ উচ্চ রক্তচাপ হতে পারে জানি না. উচ্চ রক্তচাপ ক্রনিক কিডনি রোগের লক্ষণ, এবং তারপর আপনি জানেন কিভাবে ক্রনিক কিডনি রোগ ঘটায় না?
  ক্রনিক কিডনি রোগ বিভিন্ন উপায়ে রক্তচাপ প্রভাবিত. নিম্নলিখিত ক্রনিক কিডনি রোগ মাধ্যমে উচ্চ রক্তচাপ ঘটাচ্ছে প্যাথোজিনেসিসের তিন ধরণের হয়.
  ■ যখন মানুষ ক্রনিক কিডনি রোগ পেতে, রেনাল parenchyma এর আঘাত প্রদর্শিত হবে, prostaglandin এর হ্রাস নেতৃস্থানীয়. Prostaglandin রেনাল টিস্যু দ্বারা নিঃসৃত হয় এবং এটা রক্তচাপ কমিয়ে এ লক্ষ্যে কাজ করে, তাই তার হ্রাস রক্তচাপ বৃদ্ধি স্থাপিত হবে.
  ক্রনিক কিডনি রোগের শিকড় কারণে রেনাল ইস্কিমিয়া এবং অক্সিজেনের অভাব ■ হয়. রেনাল ইস্কিমিয়া ক্রমাগত renin যা juxtaglomerular কোষ দ্বারা নিঃসৃত হয় এর বৃদ্ধি হতে পারে. renin প্রধান ফাংশন proangiotensin সক্রিয় হয় এবং তারপর এটি টাইপ Ⅰ এনজিওটেসটিন চালু নির্মিত হয়. tissular invertase গ্রুপ মাধ্যমে টাইপ Ⅰ angiotension ধরনের মধ্যে Ⅱ angiotension রূপান্তরিত হয়. টাইপ করুন Ⅱ angiotension যা রক্তচাপ বাড়ায় হবে মাপে রক্তনালীসমূহ একটি শক্তিশালী ক্ষমতা রয়েছে.
  ■ যখন রেনাল ফাংশন ক্ষতিগ্রস্ত হয়, বর্জ্য পদার্থ এবং টক্সিনের অনর্গল নিষ্কাশিত করা যাবে না. এই বর্জ্য আহরণ রক্তসংবহন কমাতে, রক্তচাপ বৃদ্ধি নেতৃস্থানীয় হবে. রেনাল হাইপারটেনশন দীর্ঘমেয়াদি সময়কাল arteriosclerosis যা কিডনি রোগ তীব্রতর করা হবে কারণ.
  রক্তচাপ ক্রনিক কিডনি রোগের তীব্রতার উপর একটি বড় প্রভাব রয়েছে. ডিগ্রী এবং উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ) সময়কাল সাধারণত তীব্রতা এবং ক্রনিক কিডনি রোগের আরোগ্যসম্ভাবনার টিপিক্যাল নিদর্শনাবলী রয়েছে. সাধারণভাবে বলতে গেলে, আর উচ্চ রক্তচাপ বজায় রাখে, আরো গুরুতর ক্রনিক কিডনি রোগ হয় এবং এদিকে, খারাপ পূর্বাভাসের হয়.

  ক্রনিক কিডনি রোগ উচ্চ রক্তচাপ হতে পারে. ব্যস্ত, উচ্চ রক্তচাপ এছাড়াও ক্রনিক কিডনি রোগ ফলাফল. যার ফলে, এমনকি আমাদের জন্য স্বাভাবিক মানুষ, আমরা অভিনিবেশ আমাদের রক্তচাপ পরিশোধ করা উচিত. আমরা তাই ক্রনিক কিডনি রোগ গঠনের এড়াতে নিয়মিত রক্তচাপ পরীক্ষা করা উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor