2016年4月10日星期日

ক্রনিক কিডনি রোগ জন্য ঝুঁকি কি কি (CKD)


  আমাদের দৈনন্দিন জীবনে, এবং আরো আরো মানুষ ক্রনিক কিডনি রোগ (CKD) করতে সমর্থ হয় এবং কি পৃথিবীতে CKD জন্য ঝুঁকি আছে?
  ঝুঁকির বিষয়গুলি আমরা নিয়ন্ত্রণ করতে পারি না:
  ● বয়স: আমাদের বয়স বৃদ্ধির সাথে সাথে, আমাদের কিডনি পুরোনো এবং পুরোনো হয়ে, এবং 80 বছর বয়সের মধ্যেই, আমাদের অধিকাংশ আমাদের কিডনির প্রায় ত্রিশ শতাংশ হারিয়েছে হবে. অতএব, তরুণ তুলনায় বয়স্ক মানুষ আরো ক্রনিক কিডনি রোগ (CKD) পাওয়ার সম্ভাবনা আছে. উপরন্তু, জরিপ অনুযায়ী, আমাদের কিডনি 35 বছর বয়সে ছোট পেতে শুরু.
  ● রেস: আফ্রিকান আমেরিকান এবং নেটিভ আমেরিকানদের অন্যদের তুলনায় CKD পাবার ঝুঁকি অনেক বেশী.
  ● লিঙ্গ: পুরুষ থেকে ভিন্ন, পুরুষ আরো CKD বিকাশ সম্ভাবনা নেই.
  ● পারিবারিক ইতিহাস: পারিবারিক ফ্যাক্টর উভয় ডায়াবেটিস ও হাইপারটেনশন যা CKD দুই নেতৃস্থানীয় ভূমিকা রেখেছে উন্নয়নশীল একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর. পলিসিস্টিক কিডনি রোগ, একটি সাধারণ CKD, বিভিন্ন উত্তরাধিকারসূত্রে পাওয়া কিডনি রোগের অন্যতম.
  ঝুঁকির বিষয়গুলি আমরা নিয়ন্ত্রণে আনতে পারেন.
  ● হাইপারটেনশন: ক্রনিক কিডনি রোগ (CKD) রক্তচাপ সৃষ্টি করতে পারে; বিপরীতক্রমে, উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ) এছাড়াও CKD সৃষ্টি করতে পারে. অতএব, হাইপারটেনশন ব্যক্তিদের সক্রিয়ভাবে তাদের রক্তচাপ নিয়ন্ত্রণ করা উচিত.
  ● ডায়াবেটিস: রক্তে গ্লুকোজ এর উচ্চ পর্যায়ের রক্তনালী এবং সময়ের ক্ষতির বৃদ্ধি দিতে পারেন, CKD কারণেও হতে পারে, তাই রক্তে শর্করার নিয়ন্ত্রণ ক্রনিক কিডনি রোগ (CKD) বিকাশ এর ঝুঁকি কমানোর জন্য সাহায্য করবে.
  ● খাদ্যতালিকাগত অভ্যাস: খাদ্যাভ্যাস খাদ্য প্রোটিন এবং চর্বি কম CKD জন্য আপনার ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে. উপরন্তু, নিমকি খাদ্য উচ্চ রক্তচাপ রোগ বৃদ্ধি হবে এবং এইভাবে CKD কারণ. অতএব, কম নিমকি খাবার খেতে চেষ্টা এছাড়াও প্রয়োজন.
  ● মেডিসিন অপব্যবহার: কিছু ওষুধ আমাদের কিডনি বিষাক্ত হয়, তাই ঔষধ অপব্যবহার CKD জন্য ঝুঁকি বাড়াতে হবে. এই ওষুধ যা আমাদের কিডনি জন্য ক্ষতিকর হয়, যদি আমরা তাদের নিতে হবে, তারপর আমরা প্রশাসন বা ডাক্তারদের দিক পাওয়া উচিত.

  এই আমরা উপরোক্ত CKD জন্য সাধারণ ঝুঁকি আছে. তাদের মধ্যে কেউ কেউ অবশ্যম্ভাবী এবং তাদের কিছু কিছু জিনিস করছেন দ্বারা এড়ানো যেতে পারে. অনিবার্য কারণের জন্য, আমরা কিছুই করতে পারি না, কিন্তু পরিবর্তনশীল ঝুঁকির জন্য, আমরা কিছু পদক্ষেপ তাদের এড়ানোর পোষ্যপুত্র গ্রহণ করা উচিত. আপনি পরিবর্তনশীল কারণের লক্ষ্যে সমাধান জানতে চান, আপনি আমাকে বার্তা ছেড়ে অথবা আমাদের পরামর্শক অনলাইন সঙ্গে পরামর্শ করতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor