2016年4月13日星期三

হাইপারটেনসিভ Nephropathy রোগীদের উদ্ধার হচ্ছে


  যেহেতু আমরা জানি, উচ্চ রক্তচাপ, যা করোনারি রোগ প্রবৃত্ত করতে অত্যন্ত ক্ষতিকর. এছাড়া রক্তচাপ উঠানামা ক্রনিক কিডনি রোগ হতে পারে এবং এমনকি পর্যায় রেনাল ব্যর্থতা (ESRF), যা হাইপারটেনসিভ Nephropathy হিসাবে পরিচিত হয় শেষ. নিবন্ধটি Immunotherapys ট্রান্সপ্লান্ট দ্বারা এক রোগীর অসুস্থতা ইতিহাস ও চিকিত্সার প্রভাব উপস্থাপন
  পেশেন্ট: ইয়াং ফেং, পুরুষ, 42years পুরাতন
  অভিযোগ: তিনি 20 বছর ধরে উচ্চ রক্তচাপে ভুগছেন এবং এক বছরের বেশি সময় মূত্রের বেগধারণে অক্ষমতা nocturna থেকে উপস্থাপনা করেছেন. আর সে বমি বমি ভাব এবং বমি ছিল আগে তিনি আমাদের হাসপাতালে ভর্তি.
  তিনি ডায়ালিসিস সঙ্গে বেঁচে থাকার জন্য, যাতে তিনি তার সাবেক হাসপাতালে বাম এবং আমাদের হাসপাতালে আসেন আশা করি নি. তিনি স্মরণ করেন যে, তার উচ্চ রক্তচাপ একটি শারীরিক চেক সনাক্ত করা হয়েছে. তার রক্তচাপ যে মুহূর্তে 150/80 পর্যন্ত বৃদ্ধি পায়, তা সত্ত্বেও তিনি ঔষধ নিরবচ্ছিন্নভাবে গ্রহণ করা হয়নি, যদি না তিনি মাথা ব্যাথা বা ভীরু অনুভব করেন এবং তিনি তার রক্তচাপ নিয়মিত পরিবীক্ষণ করা হয়নি. আমাদের হাসপাতালে তিনি proteinuria (Proteinuria এবং কিডনি রোগ) সঙ্গে সনাক্ত করা হয়েছিল (+++), অতিপ্রাকৃত রক্ত ​​(+ +), SCR 786mmol / এল বান 240mmol / এল, আল্ট্রাসাউন্ড পরীক্ষা প্রদর্শনী এল কিডনি (8.9X4.8X5.1cm) এবং আর কিডনি (7.8X3.4X4.8cm). তিনি রেনাল অপ্রতুলতা, রক্তাল্পতা, hypokalemia, hyponatremia, অ্যাসিড বিষক্রিয়া হিসাবে ধরা পড়ে. তার ডাক্তার তার অবস্থার বিশ্লেষণ এবং আমাদের চিকিত্সা প্রোগ্রাম সম্পর্কে তার পরিবারের সদস্যদের জানান. তারা একবার চেষ্টা করতে রাজি এবং তারা চিকিত্সার সময় ঐ অপ্রত্যাশিত ঝুঁকি লোড পারে.
  প্রথমে তিনি ডায়ালিসিস দেওয়া হয় 3 বার সপ্তাহে তার উচ্চ creatinie হ্রাস. ইতোমধ্যে, তিনি মাইক্রো-চীনা মেডিসিন Osmotherapy নিলেন generaly শর্ত সমন্বয়. অল্প কিছুদিনের মধ্যেই তার ভীরু এবং মাথা ব্যাথা থামানো, এবং তার pottasium 4.2mmol / এল পর্যন্ত বাড়ানো. বেশ কিছু দিন পরে, তিনি প্রথমবারের Immunotherapys সঙ্গে পাল্টে যাওয়া হয়েছিল. ইতোমধ্যে, তিনি মাইক্রো-চীনা মেডিসিন Osmothisapy শারীরিক চিকিত্সা প্রদান রাখা. তাঁর ডাক্তার 12th দিনে তার রক্ত ​​চাপ মনিটর করা, এটা 145/85 যা প্রায় স্বাভাবিক পরিসীমা ছিল. এবং তিনি আর hypotensor নিতে. 20th দিনে তিনি নাভিরজ্জু Immunotherapys ট্রান্সপ্লান্ট নেন. পরীক্ষণ প্রতিবেদন দেখিয়েছে যে SCR 145mmol ছিল / এল, বান 5mmol / এল, HBG 14, Na থেকে + + 135mmol / এল, রক্তচাপ 140 / 80mm / Hg, proteinurine (-) এবং অতিপ্রাকৃত রক্ত ​​(-). এই ফলাফলের দর্শনমাত্র, তিনি ও তাঁর পরিবারের সদস্যদের ফলাফল সম্পর্কে খুব উত্তেজিত ছিল এবং তারা মহান একত্রীকরণের চিকিত্সা নিতে সংকল্প দেখিয়েছে এবং উন্নত চিকিৎসার প্রভাব অপেক্ষিত.

  ডাক্তার এর মন্তব্য: ক্রনিক কিডনি রোগ মানে কিডনি ইস্কিমিয়া এবং অক্সিজেনের অভাব এর একটি অবস্থা থাকতে. রেনাল কৈশিক থেকে এই অবস্থার ফলাফল ক্ষয়িষ্ণুতা এবং রেনাল সহজাত কোষ কলাবিনষ্টি. ইমিউনোথেরাপি কৈশিক যা কিডনি রক্তসংবহন উন্নত করতে পারেন বৃদ্ধি উন্নীত করতে. এবং তারা যাতে রেনাল ফাংশন পুনরুদ্ধার করতে পারেন ফোকাল ক্ষত মধ্যে কার্মিক কোষ উত্পাদন করতে পারে. উচ্চরক্তচাপ এবং রেনাল ডিজিজ ঘনিষ্ঠ সমিতি আছে এবং তারা প্রভাবিত এবং প্রতিটি othis উপকৃত হতে পারেন. Immunotherapys ট্রান্সপ্লান্ট গ্রহণ করে, তার রেনাল ফাংশন উন্নত করতে যা ব্যাপকভাবে তার সাধারণ রক্তচাপ নিয়মিত. একইভাবে তার স্থিতিশীল রক্তচাপ তার রেনাল ফাংশন কার্যকরভাবে উদ্ধার সাহায্য. উচ্চ রক্তচাপ রোগীদের জন্য, এটা রাখা এবং একটি স্থিতিশীল পর্যায়ে রক্তচাপ নিরীক্ষণ কারণ রক্তচাপ bumping রক্তনালীসমূহ মহান ক্ষতিসাধন হতে পারে বেশ গুরুত্বপূর্ণ. সেইসাথে জানে, কিডনি কৈশিক বৃহৎ পরিমাণ গঠিত তাই কিডনি উচ্চ রক্তচাপ সবচেয়ে নির্দ্ধিধায় ক্ষতিগ্রস্ত অঙ্গ আছে. ইতোমধ্যে, রোগীদের নিয়মিত চেক আপ নিতে এবং প্রথম সময়ে স্বাস্থ্য সমস্যা খুঁজে হিসেবে সঠিক চিকিত্সা নিতে হবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor