2016年4月22日星期五

 কি কারণ হতে পারে ক্রনিক কিডনি রোগের অগ্রগতি (CKD)


  তাদের রোগের উন্নয়ন প্রতিরোধ কিভাবে সবসময় ক্রনিক কিডনি রোগ (CKD) রোগীদের মধ্যে গরম বিষয়. বাস্তবিক, পৃথক্ সক্রিয়ভাবে চিকিৎসারত, CKD উন্নয়ন ঘটাচ্ছে সাধারণ ঝুঁকি সম্পর্কে জানার থেকে দরকারী রোগীদের শেষ পর্যায়ে মধ্যে উন্নয়নশীল থেকে তাদের রোগ বন্ধ করার জন্য.
  ▼ উচ্চ রক্তচাপ. উচ্চ রক্তচাপ, গুরুত্বপূর্ণ ঝুঁকি ক্রনিক কিডনি রোগ (CKD) অগ্রগতি ত্বরক যেমন, রেনাল ইস্কিমিয়া বৃদ্ধি দিতে পারেন. রক্তের প্রবাহ কিডনি প্রতিটি অংশ পৌঁছতে পারে না, কিছু টিস্যু পুষ্টি পদার্থ অপ্রতুলতা নেতৃস্থানীয়. ফলস্বরূপ, রেনাল ফাংশন বৈকল্য হয়, তাই কিছু hypotensor গ্রহণ করে উচ্চ রক্তচাপ প্রতিরোধে খুবই প্রয়োজন.
  ▼ Hyperlipaemia. এক্সপেরিমেন্ট যে hyperlipaemia glomerular ম্যাক্রোফেজ অনুপ্রবেশকে সৃষ্টি করতে পারে এবং পরিশেষে glomerulosclerosis ফল প্রকট. লিপিড nephrotoxicity রেনাল ইউনিট যা রেনাল বোঝা বাড়াতে হবে এবং এইভাবে রেনাল ক্ষতি হতে কমাতে হবে. যার ফলে, রোগীরা তাদের দৈনন্দিন জীবনে অত্যধিক ক্যালোরি ingesting, তাই hyperlipaemia কমাবার জন্য এড়িয়ে চলা উচিত.
  ▼ ডায়াবেটিস. উচ্চ রক্ত ​​গ্লুকোজ কিডনি বড় করতে এবং basilar ঝিল্লি ঘনিষ্ঠ করা যেতে পারে. তাছাড়া, এটা এলবুমিন এন্ডোথেলিয়াল কোষ আকুল করা সহজতর এবং mesangial প্রোটিন জৈবসংশ্লেষণে বাড়াতে পারে. এই সমস্ত কর্ম আমাদের কিডনি ক্ষতির আনব. ফলে ডায়াবেটিস এর চেহারা এড়ানো এছাড়াও CKD রোগীদের তাদের রোগ সম্পর্কে একটি ভাল নিয়ন্ত্রণ পেতে জন্য প্রয়োজনীয়.
  ▼ স্থূলতা. তথ্য অনুযায়ী, স্থূলতা CKD স্বাধীন ঝুঁকি হিসেবে শো হয়েছে. অতএব, রোগীদের কিছু মধ্যপন্থী ব্যায়াম করছেন দ্বারা একটি যুক্তিসঙ্গত শরীরের ওজন বজায় রাখতে হবে.
  ▼ রক্তাল্পতা (রক্তশূন্যতা ও কিডনি রোগ). glomerular পরিস্রাবণ হার 50ml / মিনিট / 1.73m2 কমে যখন, রক্তাল্পতা প্রদর্শিত হবে, তাই আমরা বলতে পারি, রক্তাল্পতা CKD প্রকাশ অন্যতম. যাইহোক, রক্তাল্পতা, ঘুরে, কিডনি আরও ক্ষতি হবে. অত: পর, CKD রোগীদের, যত তাড়াতাড়ি সম্ভব চিকিত্সা গ্রহণ তাই রক্তশূন্যতা সংঘটন এড়াতে উচিত.

  এই মাত্র সাধারণ বিষয়গুলি যা CKD এর প্রকোপ বৃদ্ধি হতে পারে. CKD রোগীদের জন্য, তারা এই উপাদানগুলির সংঘটন এড়িয়ে চলা উচিত, তবে রুট সমাধান চিকিত্সা গ্রহণ করতে হয়, বা একবার তাদের রোগ কুপিত হয়, তারা এ পর্যন্ত ডায়ালিসিস চলছে থেকে খুব দূরে নয়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor