2016年4月22日星期五

কিডনি স্টোন কারণসমূহ


  কিডনি স্টোন ক্রনিক কিডনি রোগ (CKD) একটি সাধারণ জটিলতা এবং এটি ক্যালকুলাস রেনাল বৃতি, রেনাল শ্রোণীচক্র, এবং রেনাল শ্রোণীচক্র এবং ureters সংযোগের সময়ে গঠিত বোঝায়. শরীরের অন্যান্য অংশে এ ক্যালকুলাস সাথে তুলনা করা, কিডনি পাথর সরাসরি কিডনি ক্ষতির কারণ হবে, এইভাবে প্রাথমিক চিকিত্সা অত্যন্ত প্রয়োজনীয়. তবে পৃথিবীতে কিডনি পাথর কারণগুলো কী কী?
  এটা সব যে কিডনি পরিচিত শরীর যা প্রস্রাবের রেচন দায়িত্বে প্রধান রেচনযন্ত্র হয়. যাইহোক, যখন দ্রবীভূত পদার্থ বিভিন্ন কারণে মূত্র ফরম এজাহার অন্তর্ভুক্ত, এজাহার কিডনি রেখে দেওয়া হবে. এজাহার ক্রমান্বয়ে accumulates হিসেবে পরিশেষে এটি কিডনি স্টোন গঠন করবে.
  তারপর, কি প্রস্রাবে দ্রবীভূত পদার্থ জবানবন্দী হিসাব করা উচিত? বিশেষভাবে, এটি খাদ্যের সঙ্গে সম্পর্কযুক্ত. দৈনন্দিন জীবনে কিছু উপাদানের ভোজনের ক্যালকুলাস গঠনের অবদান:
  অক্সালিক অ্যাসিড: অনেক অক্সালিক এসিড শোষণের মূল কারণের কিডনি স্টোন কারণ এক. দৈনন্দিন ফল ও সবজি প্রচুর অক্সালিক এসিড প্রচুর, উদাহরণস্বরূপ, spinage, মটরশুটি, টমেটো, আলু, বাঁশ কান্ড, বরই, আঙ্গুর, কমলা ইত্যাদি ধারণ করে
  Purine: purine বিপাক ডিসঅর্ডারস আরেকটি ফ্যাক্টর কিডনি স্টোন জন্যও ব্যবহার করা হয়. শরীরের Purine ইউরিক অ্যাসিড, যা প্রস্রাবে oxalate জবানবন্দী ত্বরান্বিত হবে বিপাক হবে. এক পশু নাড়িভুঁড়ি, সী-ফুড, চীনাবাদাম, ইত্যাদি purine ধারণকারী অনেক খাদ্য, লাগে তাহলে এদিকে সেখানে purine একটি বিপাকীয় ত্রুটি, oxalate ধ্রুবক আহরণ ঘটাচ্ছে, পরিশেষে এটা করবে ফরম কিডনির পাথর.
  লিপিড: লিপিড বেশিরভাগটাই ভোজনের ক্যালসিয়াম oxalate যাতে অন্ত্রে শোষিত উন্নীত করা হবে, এবং তারপর ক্যালসিয়াম oxalate প্রস্রাব দ্বারা কিডনি মাধ্যমে চালানো হবে. যদি একযোগে রোগীকে রেনাল রেচন রোগ যা ক্রনিক কিডনি রোগ (CKD) বা অন্যান্য কিডনি রোগ দ্বারা সৃষ্ট, ক্যালসিয়াম oxalate সঁচায়ক ঘটাচ্ছে হয়েছে, কিডনি পাথর সহজে প্রদর্শিত হবে.
  প্রোটিন: প্রোটিন অনেক পদার্থ যা ক্যালসিয়াম oxalate গঠনের অবদান রয়েছে. এছাড়া ক্যালসিয়াম শোষণ সাহায্য করতে পারেন. প্রোটিন একটি বিরাট খরচ প্রস্রাবে oxalate, ক্যালসিয়াম এবং ইউরিক অ্যাসিড বিষয়বস্তু বৃদ্ধি হবে. বাড়তি পদার্থ সময় নিষ্কাশিত করা যাবে না, রোগীদের বেশ কিডনি আছে সম্ভবত. এই ফ্যাক্টর ঠিক কারণেই কিডনি পাথর সাধারণত উন্নত এলাকায় রোগীদের মধ্যে দেখা হয় ব্যাখ্যা.

  কাজেই কিডনি সংঘটন এবং ক্রনিক কিডনি রোগ, মানুষ, বিশেষত ক্রনিক কিডনি রোগ যারা স্বাভাবিক হিসাবে প্রস্রাব নিষ্কাশিত না করতে রোগীদের উন্নয়ন প্রতিরোধ করার জন্য, যথেষ্ট গুরুত্ব তাদের খাদ্য নিয়ম অনুগ দ্বারা সংযুক্ত করা উচিত: পানীয় আরো জল, পুষ্টি ভোজনের মধ্যে সামঞ্জস্য বজায় রাখা, এবং আরো ব্যায়াম নিতে. আমি এই নিবন্ধে সহায়ক হতে পারে ইচ্ছুক.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor