2016年4月21日星期四

 বদ অভ্যাস ক্রনিক কিডনি রোগ হতে পারে


  আমরা ক্রনিক কিডনি প্রকোপ জান রোগ উচ্চ বজায় রাখে এবং এমনকি যদি আমরা আমাদের পুষ্টি অনেক বেশি মনোযোগ দিতে হবে, ক্রনিক কিডনি রোগ এখনও আমাদের চেতনা ছাড়া আসে. আচ্ছা, তাহলে পৃথক্ আমাদের দৈনন্দিন জীবনে অপুষ্টি থেকে, কি ক্রনিক কিডনি রোগ অন্যান্য কারণ আছে? খারাপ অভ্যাস এটা হতে পারে না?
  বিশেষজ্ঞরা বলেছেন যে ক্রনিক কিডনি রোগ বিশেষত অস্বাস্থ্যকর জীবন শৈলী থেকে, অনেক কারণের থেকে arise তে পারে এবং নিচের সুবিধাগুলো বিভিন্ন খারাপ অভ্যাস যা আমাদের রেনাল ফাংশন প্রভাবিত করতে হয়.
  Ⅰ. ওষুধ abusively বা বেজায় গ্রহণ
  আমাদের দৈনন্দিন জীবনে, কখনো কখনো আমরা ভাইরাসের বিরুদ্ধে আমাদেরকে সাহায্য করার জন্য কিছু ওষুধ গ্রহণ করতে হবে. এই ওষুধ মধ্যে, তাদের মধ্যে কিছু nephrotoxic ওষুধ ও গ্রহণ তাদের অত্যধিক হয়, আমাদের কিডনি ধীরে ধীরে ক্ষতিগ্রস্ত হবে এবং এইভাবে ক্রনিক কিডনি রোগ হতে পারে. অতএব, আমাদের কিডনি ক্ষতি এড়াতে, আগে আমরা ওষুধ নিতে, আমরা আগাম আমাদের ডাক্তারদের সঙ্গে পরামর্শ করা উচিত.
  Ⅱ. ফিরে প্রস্রাব ঘন ঘন হোল্ডিং
  মূত্রাশয় মধ্যে প্রস্রাবের দীর্ঘ সময় ধরে রাখার ব্যাকটেরিয়া যা প্রস্রাবে সংক্রমণ এবং pyelonephritis হতে হবে বংশবৃদ্ধি করার সুযোগ দিতে হবে. বারংবার প্রস্রাবে সংক্রমণ এবং pyelonephritis ক্রনিক কিডনি রোগের অসুস্হতা বৃদ্ধি হবে. যার ফলে, ঘন ঘন প্রস্রাব হতোদ্যম না.
  Ⅲ. কম পানি পান
  পর্যাপ্ত পানি ছাড়া, বর্জ্য ও বিষাক্ত পদার্থ ঘনত্ব বৃদ্ধি এবং এইভাবে যেমন রেনাল পাথর এবং hydronephrosis, যা ক্রনিক কিডনি রোগ প্রবৃত্ত হবে সময় যেমন যায় যেমন রেনাল রোগ সৃষ্টি করবে.
  Ⅳ. অস্বাস্থ্যকর খাদ্য
  যেসব লোকেরা সীফুড এবং নোনতা খাবার সম্পর্কে একটা জিনিস আছে অন্যদের চেয়ে ক্রনিক কিডনি রোগ নির্ণয় করা সহজতর হয়. সীফুড প্রোটিন যা সাধারণত আমাদের কিডনি দ্বারা নিষ্কাশিত হয়, তাই অত্যধিক সীফুড গ্রহণ তাদের কাজের চাপের বৃদ্ধি দ্বারা আমাদের কিডনি বোঝা বাড়াতে হবে সমৃদ্ধ. আমাদের কিডনি দীর্ঘমেয়াদী অতিরিক্ত পরিশ্রম ক্রনিক কিডনি রোগ হতে পারে. তাছাড়া, নিমকি খাবার মানুষ হাইপারটেনশন যা ক্রনিক কিডনি রোগের অন্যতম বড় কারণ হল পাবার সম্ভাবনা বৃদ্ধি করতে পারেন.

  তার পরেও যে, এটা যদি আমরা সবসময় জেগে আমাদের কিডনির ক্ষতি করা সহজ. তাই, আসুন আমরা এ পর্যন্ত ক্রনিক কিডনি রোগ পেয়ে থেকে দূরে করতে, অধিকাংশ মৌলিক জিনিস আমরা কি করা উচিত এই খারাপ অভ্যাস পদাঘাত হয়, শুধু এই, আমরা আমাদের ক্রনিক কিডনি রোগ পাবার সম্ভাবনা কমে যাবে. কিছু অস্পষ্ট যদি আছে, আপনি আমাকে এই ঠিকানায় ইমেইল বা আমাদের পরামর্শক অনলাইন সঙ্গে পরামর্শ করতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor