2016年4月27日星期三

কীভাবে ডায়াবেটিস সৃষ্টি করে ক্রনিক কিডনি রোগ


  আমরা সব জানি যে ক্রনিক কিডনি রোগ অনেক কারণের দ্বারা সৃষ্ট হতে পারে এবং ডায়াবেটিস সবচেয়ে সাধারণ কারণ এক. এদিকে, আপনি জানেন কিভাবে ডায়াবেটিস ক্রনিক কিডনি রোগ কি? এটা সম্পর্কে আলোচনার পূর্বে, প্রথমত, আমাদের শিখতে কি ডায়াবেটিস যাক.
  ডায়াবেটিস রক্তে অতিরিক্ত গ্লুকোজ একটি আহরণ মানে. এটা ইনসুলিন বা ইনসুলিন রোধ, একটি অবস্থা যেখানে ঘর সঠিকভাবে ইনসুলিন ব্যবহার ব্যর্থ, একটি পরম ইনসুলিনের অভাব সঙ্গে মিলিত উৎপাদন শরীরের ব্যর্থতা দ্বারা সৃষ্ট হয়. ডায়াবেটিস নিজেই মৃত্যুর কারণ নেই; তবে উক্ত হৃদরোগের, রেটিনার রোগ এবং কিডনি রোগ যেমন তার জটিলতা একটি খুব বিপজ্জনক পরিস্থিতির মধ্যে মানুষ ধাক্কা পারেন. যার ফলে, ডায়াবেটিস কিছু দেশে 'নীরব ঘাতক' বলা হয়. ডায়াবেটিস সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য উচ্চ রক্ত ​​শর্করা হয়. রক্তে শর্করার ডায়াবেটিক Nephropathy এর ঘটনাকেই সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে, তাই আমরা যদি আমাদের রক্তে শর্করার মাত্রা ভাল নিয়ন্ত্রণ করতে পারে না, এটা ডায়াবেটিক Nephropathy উন্নয়ন ত্বরান্বিত হবে.
  ডায়াবেটিক Nephropathy ক্রনিক কিডনি রোগ এক ধরনের এবং এটা গঠনের দীর্ঘ এবং জটিল. যখন মানুষ ডায়াবেটিস পেতে, দীর্ঘ মেয়াদী এবং অত্যধিক উচ্চ রক্ত ​​শর্করা কৈশিক ব্যাপ্তিযোগ্যতা যা রক্তরস প্রোটিন exosmosis দেব বাড়াতে হবে. রক্তরস প্রোটিন ফুটা একটি নির্দিষ্ট মাত্রায় বিকশিত হলে, কৈশিক বুনিয়াদ ঝিল্লি ক্ষতিগ্রস্ত হবে. ধীরে ধীরে, glomerulosclerosis এবং রেনাল ক্ষয়িষ্ণুতা রোগীদের মধ্যে প্রদর্শিত হবে. যার ফলে, রক্তে শর্করার একটি ভাল নিয়ন্ত্রণ ডায়াবেটিস রোগীদের জন্য একটি মহান তাত্পর্য রয়েছে.
  ক্রনিক কিডনি রোগ বিভিন্ন উপায়ে সৃষ্ট হতে পারে, এবং ডায়াবেটিস তাদের একজন. যার ফলে, আমাদের দৈনন্দিন জীবনে আমরা কিছু মধ্যপন্থী শারীরিক ব্যায়াম করছেন ডায়াবেটিস প্রতিরোধ দ্বারা একটি স্বাস্থ্যকর ওজন বজায় রাখার চেষ্টা করা উচিত. ডায়াবেটিস রোগীদের জন্য, তারা তাদের রক্তে শর্করার একটি ঘনিষ্ঠ নজর রাখা উচিত. রক্তে শর্করার বৃদ্ধি খোঁজার একবার, তারা কিছু ব্যবস্থা একটি আকস্মিক নয়, ধীরে ধীরে তাদের রক্তে শর্করার হ্রাস গ্রহণ করা উচিত. এদিকে, ডায়াবেটিস রোগীদের কিছু উপায়ে ডায়াবেটিক জটিলতার ঘটনাকেই প্রতিরোধ করা উচিত, উদাহরণস্বরূপ, স্বাস্থ্যকর জীবনযাত্রার অভ্যাস পালন, এবং ঘন ঘন শারীরিক পরীক্ষায় করছেন.

  পাশ্চাত্য মানুষের জন্য, তারা ডায়াবেটিস পেতে, কারণ তারা মিষ্টি খাবার খাওয়ার মত সহজ. যার ফলে, তারা তাদের রক্তে শর্করার আরো মনোযোগ দিতে এবং র্যান্ডম রক্তে শর্করার পরীক্ষা নিয়মিত গ্রহণ করা উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor