2016年4月27日星期三

 স্থূলতা আনেন ক্রনিক কিডনি রোগ


  মানুষ সবসময় ভাবছি কিভাবে তারা ক্রনিক কিডনি রোগ পাবেন. কিডনি হার্ট হিসাবে বীট করতে পারবেন, এবং একটি পেট যেমন ব্যথা distending থাকবে না, তাই তারা মানুষের শরীরে রাস্তার ঝাড়ুদার এর ভূমিকা পালন এবং চুপটি কঠিন কাজ বোঝা বহন. অতএব, যখন সেখানে লক্ষণ ও কিডনি রোগ শনাক্ত করা হয়, রোগ ইতিমধ্যে ক্রনিক কিডনি রোগ এবং দেরী সময়ের মধ্যে হয়েছে. সব inducing এজেন্ট মধ্যে স্থূলতা আধুনিক সমাজে খুবই সাধারণ. সেখানে প্রধানত চার রোগ সহজেই কিডনি রোগ জাগানো যায়, এবং সব চার মানুষের শরীরে অতিরিক্ত চর্বি সঙ্গে সম্পর্ক আছে.
  ★ হাইপারটেনশন. গোদা মানুষ সহজে হাইপারটেনশন পেতে পারেন. যখন রক্তচাপ রি, কিডনি মধ্যে রক্তনালী উচ্চ চাপ সহ্য করতেই হবে. একটি রবার ব্যান্ড তার স্থিতিস্থাপকতা নষ্ট হয়ে যাবে যদি এটা শক্তভাবে একটি দীর্ঘ সময় জন্য ছাঁকা হয়, এবং তাই রক্তনালীসমূহ হবে. রক্তচাপ বরং দীর্ঘ সময় জন্য উচ্চ হয়, তাহলে সেই জাহাজ sclerosed করা আবশ্যক, এবং কিডনি যা অনেক রক্তনালী দিয়ে তৈরী করা হয় যার ফলে sclerosed হবে.
  ★ Hyperlipoidemia. কিডনি ক্ষত স্থূলতা দ্বারা aroused প্রধানত কিডনি চর্বি জমে দ্বারা সৃষ্ট, এবং ওজন এবং কিডনির আকার উঠা হবে. রেনাল tubules এবং glomeruli মধ্যে সুস্পষ্ট চর্বি জমে, histological পরীক্ষায় শনাক্ত করা যাবে, যাতে ফোকাল Segmental Glomerulosclerosis প্রদর্শিত হবে. এছাড়া Hyperlipoidemia ব্যক্তিদের অথেরোস্ক্লেরোসিস যা রক্ত ​​দেয়ালে ক্রিম মত থাকতে পারে এবং তা glomerulosclerosis পাশাপাশি স্থাপিত হবে.
  ★ ডায়াবেটিস মেলিটাস. মাত্রাতিরিক্ত ওজনের মানুষ ইনসুলিন বিক্রিয়া এবং ডায়াবেটিস মেলিটাস আছে সম্ভবত. অসুস্হতা বয়সের সঙ্গে ওঠা হবে. অনেক মোটা মহিলাদের সহজে ডায়াবেটিস দ্বারা আক্রান্ত হতে হবে এবং উপসর্গ যেমন অত্যধিক তৃষ্ণার্ত, একটি unobvious ভাবে ক্ষুধা এবং প্রস্রাব আছে. কিডনি ক্ষত ডায়াবেটিসের প্রধান জটিলতার অন্যতম. Proteinuria প্রাচীন যুগে প্রদর্শিত হবে, এবং এটা দেরী সময়ের মধ্যে আরো এবং আরো পরিণত হবে, রেনাল অপ্রতুলতা এবং এমনকি ইউরিমিয়া নেতৃস্থানীয়.
  ★ Hyperuricemia. Hyperuricemia দীর্ঘদিনের বিশৃঙ্খলতা purine বিপাক দ্বারা সৃষ্ট একটি রোগ, এবং এটা মেদবহুলতা সঙ্গে মানুষের মধ্যে খুবই সাধারণ. Hyperuricemia ক্ষতিগ্রস্থদের প্রায় 85% 30 বছর বয়সের পরে কিডনি রোগ আছে, এবং এটা ক্রনিক কিডনি রোগ বা এমনকি ক্রনিক রেনাল ব্যর্থতা কিছু বছর পরে, জীবনের হুমকি হতে হবে.

  আজকাল মানুষ অধিক চর্বি এবং ক্যালোরি খাবার আছে, এবং ব্যস্ত কাজের কারণ দৈনন্দিন জীবনে কম ব্যায়াম আছে ঝোঁক. যাইহোক, স্থূলতা ডোজ অনেক ক্ষেত্রেই অনেক রোগের হাত থেকে নেতৃত্ব, তাই যে কেউ ক্রনিক কিডনি Diseaseas পাশাপাশি অন্যান্য অনেক সম্ভাব্য ওজনের দ্বারা সৃষ্ট রোগ এড়ানোর জন্য একটি সুস্থ জীবনধারা রাখা উচিত. আপনি ক্রনিক কিডনি রোগ সম্পর্কে আরও জানতে চান, আপনি পরামর্শদাতা সঙ্গে অনলাইন আলাপ বা আমাকে একটি বার্তা চলে যাবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor