2015年1月13日星期二

পুনরুদ্ধারের পরিবর্তন রোগীদের রেনাল ব্যর্থতা, polyuria এবং প্রস্রাব

তীব্র রেনাল ব্যর্থতা বৃশ্চিক দৈনিক প্রস্রাব আউটপুট রোগীদের ধীরে ধীরে রোগ উন্নত থাকে, যা নির্দেশ করে যথা polyuria মধ্যে, অধিক 1200m1 বৃদ্ধি করে. উপরে এই সময়ের মূত্রধানী দৈনন্দিন 3000m). নিম্নরূপ গঠনতন্ত্র আরো প্রস্রাব উত্পাদন: ① ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরে Glomerular পরিস্রাবণ ফাংশন; মধ্যে ② স্থানে ফুলা. টিউব লিফট ব্লক, Tubules মধ্যে ধুয়ে হয়; রেনাল নলাকার এপিথেলিয়াল পুনর্জন্ম এবং মেরামতের, কিন্তু তার ফাংশন শুরু নিখুঁত নয়, তাই সোডিয়াম এবং জল বৈশিষ্ট্য reabsorption এখনও কম হলেও ③, মূল প্রস্রাব পর্যাপ্ত ঘনীভূত হতে পারে না; রক্ত ইউরিয়া মধ্যে প্রস্রাব মেটাবোলাইটস কম ④ মধ্য মেয়াদী ধারণ আস্রবণসঙক্রান্ত মূত্রবর্ধক ঔষধ, যার ফলে যার ফলে মূল প্রস্রাব Osmolality বৃদ্ধি, আউট Glomerular ফিল্টার দ্বারা সবচেয়ে বড় শুরু করে.
প্রস্রাব polyuria সময়ের সঙ্গে রোগীদের বৃদ্ধি যদিও, কিন্তু তাড়াতাড়ি কারণে GFR স্বাভাবিক কম. দ্রবীভূত পদার্থ স্রাব এখনও অপর্যাপ্ত হয়; কার্যকরী রেনাল নলাকার এপিথেলিয়াল কোষের নিখুঁত নয়, তাই azotemia, রক্তে অম্লাধিক্যজনিত বিকার, Hyperkalemia, এবং শীঘ্রই উন্নতি না, এবং শুধুমাত্র একটি নির্দিষ্ট সময় পর, অ প্রোটিন নাইট্রোজেন এবং পটাসিয়াম, স্বাভাবিক মাত্রা ধীরে ধীরে ফিরে acid- বেস নিরাপত্তা ফাংশন রেনাল রেচন কমে স্বাভাবিক. মূত্রত্যাগ সময়, রোগীর অবিলম্বে যোগ না হলে, নিরুদন, hypokalemia এবং hyponatremia ঘটতে পারে, দৈনন্দিন বড় $ পানি এবং electrolytes কারামুক্ত করা যেতে পারে. এই বিষয়ে, আরো পূর্ণ মনোযোগ দেওয়া উচিত.
Polyuria সময়ের পুনরুদ্ধারের সময়সীমার মধ্যে অবশ্যই পর প্রায় 1-2 সপ্তাহ ধরে চলে.
রিকভারি: অ প্রোটিন নাইট্রোজেন ঘট রোগীদের এই প্রস্রাব এবং রক্ত স্বাভাবিক ফিরে ছিল. জল, ইলেক্ট্রোলাইট এবং অ্যাসিড-বেস ভারসাম্য রোগ এবং দ্বারা সৃষ্ট উপসর্গ সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যাবে. তবে, রেনাল নলাকার ফাংশন বেশ কয়েক মাস পরে এখনও এইভাবে সম্পূর্ণ স্বাভাবিক না প্রথম দিকে পুনরুদ্ধারের পর্যায়ে অন্যান্য কার্যাবলী, গাঢ় প্রস্রাব এবং ইউরিয়া ও অন্যান্য পদার্থ বর্জন সম্পূর্ণ স্বাভাবিক করা প্রয়োজন, এবং. কারণে গুরুতর রেনাল এপিথেলিয়াল ক্ষতি ও মেরামতের, এবং বেস ফিল্ম অপ্রতুলতা এর সমাধি (ইস্চেমিক ক্ষতি ক্ষেত্রে আরও সাধারণ) কয়েকটি ক্ষেত্রে, মূত্রাশয় ফাইব্রোসিস ঘটতে এবং ক্রনিক রেনাল অপ্রতুলতা রুপান্তরিত হতে পারে.

হতে পারে হালকা রেনাল ক্ষত রোগীদের মধ্যে অ- oliguric তীব্র রেনাল ব্যর্থতা. GFR হ্রাস এবং নলাকার ক্ষতি, কিন্তু বাঁধা আছে রিপোর্ট করা হয়, যদিও অ প্রোটিন নাইট্রোজেন রক্তে বেড়ে যদিও নলাকার ঘনত্ব ফাংশন, আরো সুস্পষ্ট. কিন্তু প্রস্রাবের পরিমাণ, প্রস্রাব নির্দিষ্ট মাধ্যাকর্ষণ (<1.020), এবং নিম্ন প্রস্রাবে সোডিয়াম বিষয়বস্তু কমাতে না, পূর্বাভাস ভাল. দরুন অ oliguric প্রস্রাব স্রাব বেশি, তাই খুব কমই Hyperkalemia করতে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor