2015年1月22日星期四

কিছু আপনি ডায়ালিসিস সম্পর্কে জানা প্রয়োজন

ডায়ালিসিস ডিজিজ উদ্দেশ্য অর্জন রক্ত থেকে প্যাথোজেনিক পদার্থ সরানোর জন্য একটি প্রক্রিয়া. এটি বিভিন্ন ডায়ালিসিস পদ্ধতি উপর একটি সংক্ষিপ্ত ভূমিকা নিম্নলিখিত অভিঘাত, জনপ্রিয়, hemofiltration, hemoperfusion, plasmapheresis, ইমিউন পরিশোষণ, ইত্যাদি অন্তর্ভুক্ত করা হয়েছে.
চিকিত্সা: দীর্ঘতম এবং বহুল ব্যবহৃত পদ্ধতি এক. দরুন নিরাপদ এবং কার্যকর চরিত্র, এটা রেনাল ফেলিওর রোগীদের সবচেয়ে প্রয়োগ করা যেতে পারে.
Hemofiltration: অভিঘাত, জনপ্রিয় উপর ভিত্তি করে একটি ডায়ালিসিস পদ্ধতি. এটা রেনাল ফাংশন আরো ঘনিষ্ঠ হয়, প্রভাব অভিঘাত, জনপ্রিয় চেয়ে ভাল.
Plasmapheresis: একটি অপসারণ চিকিত্সা এবং (এর উপাদান) রক্ত সঞ্চালন থেকে রক্ত রক্তরস মধ্যে ফিরে.
ইমিউন পরিশোষণ: নির্দিষ্ট অ্যান্টিজেন দ্বারা Antiserum থেকে অ্যান্টিবডি অপসারণ, অ্যান্টিজেন-অ্যান্টিবডি জটিল অ্যাগ্রিগেশন সঙ্গে নল বা পরিস্রাবণ মাধ্যমে যে জটিল বিচ্ছেদ অনুসরণ করে.
Hemoperfusion: ইমিউন পরিশোষণ অনুরূপ, এই টেকনিক শুধুমাত্র কখনোসখনো একটি রোগীর রক্ত থেকে বিষাক্ত পদার্থ মুছে ফেলার জন্য ব্যবহৃত একটি মেডিকেল প্রক্রিয়া হিসেবে ব্যবহার করা হয়.
ইঙ্গিতও এবং contraindications
অভিঘাত, জনপ্রিয় জন্য ইঙ্গিত রয়েছে:
রেনাল ব্যর্থতা ①Acute;
②Acute ড্রাগ বা বিষাক্ত বিষ;
③Chronic রেনাল ফেলিওর (কিডনি ব্যর্থতা);
ট্রান্সপ্লান্ট বা প্রতিস্থাপিত কিডনি আগে ④Renal ব্যর্থতা কোন ফাংশন আছে;
⑤Other রোগ (যকৃত ব্যর্থতা, সিজোফ্রেনিয়া, সোরিয়াসিস, ইত্যাদি).
অভিঘাত, জনপ্রিয় জন্য contraindications হল:
①Hypotension এবং শক;
②Severe hematosepsis;
③Severe মাওকার্দিয়াল ডিসফাংসন বা করোনারি আর্টারি ডিজিজ (ক্যাড);
বড় অপারেশন পর ④3 দিন
⑤Hematencephalon, গুরুতর রক্তপাত প্রবণতা এবং রক্তাল্পতা;
⑥Mental রোগ;
⑦Malignant টিউমার.
আপনি ডায়ালিসিস বন্ধ করতে পারবেন
ডায়ালিসিস বন্ধ করতে পারবেন কি না তা রোগীর শরীরের অবস্থার উপর নির্ভরশীল হয়. Hemodialysis সাধারণত কৃত্রিম কিডনি হিসাবে পরিচিত, কিন্তু এটি শুধুমাত্র, অ কার্মিক কিডনি প্রতিস্থাপন মানুষের বিপাক অপারেশন করা সম্ভব হবে না. এটা কিডনি পুনর্বাসন এর কার্যক্ষমতা নেই. মূত্রবিষদুষ্টতা শেষ পর্যায়ের জন্য, রেনাল ফাংশন শুধুমাত্র অভিঘাত, জনপ্রিয় দ্বারা প্রতিস্থাপিত হতে পারে.

আপনি পরামর্শ করার মত কিছু আছে, যদি সব উপরে, ডায়ালিসিস সম্পর্কে একটি সংক্ষিপ্ত ভূমিকা আমাদের অনলাইন ডাক্তারের সাথে যোগাযোগ করুন, আপনাকে ধন্যবাদ.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor