2015年1月22日星期四

ক্রনিক রেনাল ব্যর্থতার পর্যায়ে কি কি

বিষাক্ত বিপাক উত্থান হতে পারে ক্রনিক রেনাল ব্যর্থতা শরীরের স্তূপাকার, এবং অ্যাসিড-বেস ভারসাম্য রোগ. ক্রনিক রেনাল ব্যর্থতা এবং কি এটা পর্যায়ে? কিডনি রোগ, এই উপসর্গ না একসঙ্গে সাধারণত "গ্রহণ করা" কখনও কখনও একযোগে হতে পারে, কিন্তু কিছু সুস্পষ্ট এবং কিছু না সুস্পষ্ট, সুস্পষ্ট লক্ষণ ও সহজ উপেক্ষা করা যখন দৃষ্টিগোচর হয়.
একটি রেনাল ডেকোম্পেন্সেস্ন: 125ml / মিনিট স্বাভাবিক Glomerular পরিস্রাবণ হার. 30-60 মিলি / মিনিট GFR এই হ্রাস, প্রায় 20% -25% এর রেনাল ইউনিট কমাতে. এই সময়ে রেনাল রিজার্ভ ক্ষমতা হ্রাস সত্ত্বেও, কিন্তু বিপাক, জল, ইলেক্ট্রোলাইট এবং অ্যাসিড-বেস ভারসাম্য নিয়ন্ত্রণ রেচন জন্য, তাই, সিরাম creatinine, রক্ত ইউরিয়া নাইট্রোজেন সাধারণত স্বাভাবিক বা আস্তে উঁচু কোন সুস্পষ্ট ক্লিনিকাল প্রকাশ এখনও ভাল .
2 azotemia: এই সময়ের মধ্যে Glomerular পরিস্রাবণ হার 50% রেনাল ইউনিট -70% হ্রাস, 25 মিলি / মিনিট থেকে কমে যায়, মূত্রাশয় কর্মহীনতার ঘনীভূত, সেখানে রক্তাল্পতা সকলে সমান nocturia বা প্রস্রাব, প্রায়ই azotemia দ্বারা অনুষঙ্গী, সিরাম creatinine, রক্ত ইউরিয়া নাইট্রোজেন মাত্রা. ক্রনিক রেনাল ব্যর্থতা ক্লান্তি, বমি বমি ভাব, ক্ষুধা হ্রাস, সাধারণ অসুস্থতাবোধ এবং অন্যান্য উপসর্গ ক্লিনিকাল উপস্থাপক. আপনি যেমন গুরুতর বমি, পাতলা পায়খানা, hypovolemia, ফলে গুরুতর সংক্রমণ এবং nephrotoxic ড্রাগ ব্যবহারের হিসাবে এই পর্যায়ে রেনাল সুরক্ষা বা শরীরের মাথার উপরে, উপেক্ষা করা, দ্রুত কিডনি ফাংশন অধ: পতন এবং ব্যর্থতা হতে পারে.
3 রেনাল ফেলিওর (মূত্রবিষদুষ্টতা প্রথম দিকে): ক্রনিক রেনাল ব্যর্থতার উপস্থাপক, 70% সম্পর্কে -90%, রেনাল গুরুতর বৈকল্য রেনাল ইউনিট কমাতে, GFR 10-15 মিলি / মিনিট এই সময়ের কমাতে জল শরীর এর বিপাক বজায় রাখতে পারে না , ইলেক্ট্রোলাইট এবং অ্যাসিড-বেস ভারসাম্য. সিরাম creatinine, ফলে একটি স্থিতিশীল অভ্যন্তরীণ পরিবেশ বজায় রাখার জন্য অসম্ভব, রক্ত ইউরিয়া নাইট্রোজেন বৃদ্ধি দ্রুত মিশ্রিত প্রস্রাব ঘনত্ব কর্মহীনতার, রক্তে অম্লাধিক্যজনিত বিকার, সোডিয়াম ধারণ, কম ক্যালসিয়াম, উচ্চ ফসফরাস, পটাসিয়াম এবং অন্যান্য ভারসাম্য রোগ কর্মক্ষমতা হয়. গুরুত্বপূর্ণ রক্তাল্পতা এবং যেমন বমি বমি ভাব, বমি, ক্ষুধা ক্ষতি হিসাবে গ্যাস্ট্রোইনটেস্টাইনাল উপসর্গ আছে. যেমন ক্লান্তি, অক্ষমতা নেবার, ঔদাসীন্য এবং স্নায়বিক উপসর্গ, দ্বারা অনুষঙ্গী.
4 মূত্রবিষদুষ্টতা: Glomerular পরিস্রাবণ হার 10-15 মিলি / মিনিট বা কম, মূত্রাশয় ইউনিট মধ্যে আরো 90% হ্রাস, ক্রনিক রেনাল ব্যর্থতা এবং এই সময়ের দীর্ঘস্থায়ী পর্যায়ক্রমে দেরী রেনাল ব্যর্থতা, মূত্রাশয় ব্যর্থতা কমে যায়, এই উপসর্গ আরো সুস্পষ্ট নির্দিষ্ট হয়ে যেমন গ্যাস্ট্রোইনটেস্টাইনাল নালীর হিসাবে একাধিক অঙ্গ ব্যর্থতা, স্নায়ুতন্ত্রের, কার্ডিওভাসকুলার সিস্টেম, হেমাটোপোইটিক সিস্টেম, শ্বসনতন্ত্র, চামড়া এবং বিপাকীয় সিস্টেম ভারসাম্যহীনতা কর্মক্ষমতা. ক্লিনিকাল প্রকাশ হল: বমি বমি ভাব, বমি, বিরক্ত, উচ্চ রক্তচাপ, ধড়্ফড়্, বুক টান, কুঁড়ে না, শ্বাস সমস্যা, গুরুতর রক্তাল্পতা, খিঁচুনি এবং এমনকি কোমা এবং অন্যান্য উপসর্গ, প্রায়ই Hyperkalemia, hyponatremia, hypocalcemia, hyperphosphatemia দ্বারা অনুষঙ্গী. সেরিব্রাল শোথ, পালমোনারি শোথ, হৃদযন্ত্র এবং আকস্মিক মৃত্যু প্রায়ই কারণে.

উপরে পারস্পরিক সম্পর্ক মাধ্যমে, আমি আপনি এখন অনলাইন বিনামূল্যে পরামর্শ, বিশেষজ্ঞ তৈরি করতে আপনি দিতে হবে পারেন, আপনার কোন প্রশ্ন থাকে বা কিডনি রোগ তথ্য সম্পর্কে আরো জানতে চান, তাহলে আমরা, ক্রনিক রেনাল ব্যর্থতার উপস্থাপনকারী, এটা কিছু বোঝার আছে বিশ্বাস সবচেয়ে বিস্তারিত ভূমিকা, আপনার সমস্যার সমাধান করতে সাহায্য করার জন্য!

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor