2015年1月5日星期一

নিদারূণ পরাজয় নেফ্রাইটিস ট্রিটিং যখন আপনার কিডনি রক্ষা করুন

নিদারূণ পরাজয় নেফ্রাইটিস চিকিত্সার, এটা immunosuppressant ব্যবহার করে SLE নিয়ন্ত্রণ করা খুব প্রয়োজনীয়, কিন্তু কিডনি সুরক্ষা অবহেলা করা উচিত নয়. অন্যথা, চিকিত্সা ব্যর্থতা শেষ পর্যন্ত হতে পারে, এবং রেনাল অপ্রাচুর্য ঘটতে পারে.
আসলে, SLE (পদ্ধতিগত লুপাস Erythematosus) SLE সক্রিয় হয় না, এমনকি যদি তাই খারাপভাবে কিডনি অবস্থা এখনও উত্যক্ত করা হবে কিডনি ক্ষতি হতে পারে. এর ফলে, কিডনি শক্ত দীর্ঘস্থায়ী কিডনি ব্যর্থতা, ফলে প্রদর্শিত হতে পারে. সুতরাং, এটা কিডনি নিদারূণ পরাজয় নেফ্রাইটিস চিকিত্সার অবশ্যই সময় বিবেচনা করা উচিত যে সুস্পষ্ট.
SLE সঙ্গে কিছু রোগীদের ইতিমধ্যে কিডনি ফাংশন ক্ষয় থেকে প্রতিরোধ কিডনি আরো সুরক্ষার জন্য কল যা ভিন্ন মাত্রার উপর রেনাল ক্ষতি, হতে পারে. এখানে heeded করা উচিত যে কয়েক ঝুঁকির কারণ:
প্রথম এক উচ্চ রক্ত চাপ.
নিদারূণ পরাজয় নেফ্রাইটিস রোগীদের প্রায়ই কিডনি ফাংশন aggravates যে এক নম্বর ঝুঁকি, যা জটিলতা, যেমন উচ্চ রক্ত চাপ বিকাশ. সুতরাং, তারা উচ্চ রক্ত চাপ নিরীক্ষণ করা আবশ্যক এবং রক্তচাপ বৃদ্ধি পায় যদি কঠোরভাবে তা নিয়ন্ত্রণ.
দ্বিতীয় এক proteinuria হয়.
Proteinuria যে glomeruli ক্ষতিগ্রস্ত হয়েছে একটি চিহ্নিতকারী হয় না শুধুমাত্র, কিন্তু নলাকার স্থানে ক্ষতিসাধন হতে পারে, তাই এটি কিডনি রোগের অগ্রগতি প্রচার করে যে একটি প্রধান ঝুঁকি. প্রস্রাব প্রোটিন পরিমাণ হ্রাস কিডনি বৈকল্য উপর আরাম করতে পারেন, তাই কিডনি ফাংশন সংরক্ষিত করা যেতে পারে. এই বিষয়ে, ACEI এবং ARB proteinuria কমে আসে এবং কিডনি শক্ত লাঘব করতে পারেন.
তৃতীয় এক nephrotoxicity রাখার ঔষধ হয় (পার্শ্ব প্রতিক্রিয়া)
কিছু কিছু ওষুধ যেমন অ্যান্টিবায়োটিক (sulfanilamide, Kanamycin, gentamicin, polymyxin বি), চীনা ঔষধ (বিশেষ করে স্টেম Aristolochiae Manshuriensis এবং রেডিক্স Stephaniae Tetrandrae) এবং ব্যাথার ঔষধ হিসাবে, কিডনি ক্ষতি ঝোঁক. রোগীদের কিডনি ক্ষতি রক্ষা করার জন্য ঔষধ এই ধরনের এড়িয়ে চলা উচিত.
চতুর্থ সংক্রমণ হয়.
সংক্রমণ, বিশেষ করে প্রাথমিক বেশ কয়েক মাস এ, নিদারূণ পরাজয় নেফ্রাইটিস চিকিত্সা অবশ্যই সময় ঘটতে পারে. সংক্রমণ পালটান হতে বা এমনকি শর্ত বাড়া পারেন.
তাই, রোগীদের সংক্রমণ এড়ানোর জন্য প্রায়ই মুক্ত বায়ুর, পরিষ্কার তাদের বাড়িতে রাখা, দূরে পাবলিক জায়গা থেকে থাকতে হবে. সংক্রমণ ঘটে কিন্তু একবার, রোগীদের অবিলম্বে ডাক্তার নিয়ে যেতে হবে.
পঞ্চম এক, স্থূলতা.
স্থূলতা hyperlipoidemia, উচ্চ রক্তচাপ এবং করোনারি হৃদরোগ হতে পারে না শুধুমাত্র, যা গোটা দুনিয়া জুড়ে মানুষের স্বাস্থ্য ক্ষতি একটি বড় ঝুঁকি, কিন্তু proteinuria এবং কিডনি অবস্থা অধিকতর খারাপ. এই মন দিয়ে, SLE সঙ্গে মোটা রোগীদের ওজন হারান উচিত এবং স্বাভাবিক সীমার মধ্যে তাদের ওজন রাখা.

অন্যান্য ঝুঁকি, কার্ডিয়াক অপ্রতুলতা, রক্তে অম্লাধিক্যজনিত বিকার, ইলেক্ট্রোলাইট ব্যাধি, এবং হাইপারলিপিডেমিয়া মত, চিকিত্সার অবশ্যই সময় সুরাহা করা উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor