2015年1月6日星期二

কেন আপনার কিডনি বৃদ্ধ না

কেন আপনার কিডনি বৃদ্ধ না
কিডনি রোগ বিশ্বের খুব সাধারণ রোগ হয়. মার্কিন যুক্তরাষ্ট্র জন্য কিডনি রোগ পরিসংখ্যান দীর্ঘস্থায়ী কিডনি রোগ (CKD) এবং শেষ পর্যায়ে রেনাল ডিজিজ (ESRD) সম্মুখীন বোঝা বহন করা.
কিডনি রোগ পরপর .. কিডনি মূত্রত্যাগ মাধ্যমে শরীর থেকে বর্জ্য এবং বাড়তি তরল অপসারণ মধ্যে অতীব গুরুত্বপূর্ণ ভূমিকা পরিবেশন করা তিনটি বা আরো মাসের জন্য কিডনি ফাংশন হ্রাস দ্বারা চিহ্নিত করা হয়. বিভিন্ন কারণের হুমকি জীবন হয়ে কিডনি এবং ক্রনিক রোগ বিল্ড আপ, তরল ধারণ, যার ফলে বিষক্রিয়াগত মাথাব্যথা এই প্রক্রিয়া রোধ করতে পারেন. কিডনি ঝামেলা একটা আদর্শ উপসর্গ প্রদাহ বা ফোলা হয়. কারণ প্রস্রাব রিফ্লাক্স থেকে চিকিৎসা শর্ত coexisting অবধি বিস্তৃত.
glomerulonephritis
Www.kidney-cares.org মতে, glomerulonephritis তীব্র বা দীর্ঘস্থায়ী কিডনি প্রদাহ, যার ফলে কিডনি রোগের একটি ফর্ম. Glomeruli শরীর থেকে তরল সংগ্রহ যা Tubules, সাথে সংযোগ প্রতিটি কিডনি মধ্যে অতি ক্ষুদ্র একটি ফিল্টার পিণ্ড হয়. একসাথে glomeruli এবং Tubules প্রতিটি কিডনি একটি নেফ্রনের, প্রধান কার্মিক ইউনিট গঠন করে. রক্ত ফিল্টারিং এবং পরিস্রাবণ প্রক্রিয়া থেকে নিষ্কাশিত প্রয়োজনীয় প্রোটিন স্রোতের অ বিষাক্ত রক্ত ফিরে হিসেবে ধারণকারী গুরুত্বপূর্ণ কিডনি ফাংশন. ব্যাকটেরিয়া এবং ভাইরাল সংক্রমণ হিসেবে ইমিউন রোগ কিডনি সঠিকভাবে কাজ করার জন্য প্রয়োজন বোধ করা পরিস্রাবণ ও বর্জ্য রেচন সমাপ্তির থেকে glomeruli দেন. এই সূত্র থেকে ক্ষতি কিডনি প্রদাহ এবং তীব্র বা দীর্ঘস্থায়ী কিডনি ব্যর্থতা হতে.
পলিসিস্টিক কিডনি রোগ
পলিসিস্টিক কিডনি রোগ নামে পরিচিত একটি জেনেটিক ব্যাধি একাধিক সিস্ট কিডনি বাড়া কারণ.
Vesicoureteral রিফ্লাক্স
ফিরে কিডনি Tubules, বলা ureters প্রস্রাবের থলি থেকে অস্বাভাবিক প্রবাহ, যেমন vesicoureteral রিফ্লাক্স উল্লেখ করা একটি শর্ত.
Hydronephrosis ও স্থানে নেফ্রাইটিস
Hydronephrosis কারণে মূত্রনালী এবং রেনাল শ্রোণীচক্র মধ্যে বাধা দিতে স্ফীতি বা কিডনি ফুলে হয়.
পলিসিস্টিক কিডনি রোগ থেকে সংক্রমণ, অ্যালকোহলিজ্ম্ এবং ক্যান্সার বৃদ্ধ কিডনি, কারণ একটি নম্বর আছে. কিডনি কমিউনিটি রোগীদের প্রায়ই তারা বৃদ্ধ কিডনি আছে ঠাহর ছাড়া বছর যেতে যে রিপোর্ট বজায় রাখে. সাধারন মাপের কিডনি একটি শারীরিক পরীক্ষা, মার্ক এ রিপোর্ট গবেষক অনুভূত হতে পারে না. ডাক্তার উপসর্গ আচরণ বা শায়িত বা শ্রোণী পরীক্ষা অংশ হিসাবে যখন বৃদ্ধ কিডনি আবিষ্কৃত হতে পারে.
বৃদ্ধ কিডনির SOM সাইন আছে
ব্যথা
মূত্রত্যাগ সময় বার্ন বা ব্যথা বৃদ্ধ কিডনি কারণ হতে পারে যে একটি মূত্রনালীর সংক্রমণ একটি লক্ষণ হতে পারে.
ফোলা
রোগীর অন্যান্য কারণ দায়ী করা যাবে না যে দ্রুত ওজন বাড়তে অনুভব যখন কখনও কখনও হয় ফোলা লক্ষ্য. কিডনি ব্যর্থ এবং বৃদ্ধ হয়ে, তরল সঠিকভাবে প্রক্রিয়া এবং, গোড়ালি, পেট মধ্যে স্তূপাকার ফিরে এবং মুখ কম শুরু করা যাবে না. শরীরের টিস্যু মধ্যে তরল ডিস্ক্রিপ্টরের লিক সম্বন্ধে সূচিত হিসাবে মার্ক ডাক্তার, কিডনি ব্যর্থতা ফলাফল অনুযায়ী.
মূত্রত্যাগ পরিবর্তন

মূত্রত্যাগ নিদর্শন পরিবর্তন আরও পরীক্ষার জন্য কিডনি চেক আউট এবং বৃদ্ধির জন্য সন্ধান করতে একটি চিকিত্সক নির্দেশ দিতে পারেন. কিডনি তরল ভোজনের বা ক্যাফিন এবং এলকোহল দ্বারা সৃষ্ট তরল ধারণ পরিমাণে বৃদ্ধি হ্যান্ডেল করতে পারে না, তারা বৃদ্ধি হতে পারে এবং রোগীর স্বাভাবিকের তুলনায় আরো প্রায়ই urinates বা আরো প্রায়ই প্রস্রাব করা প্রয়োজন মনে হয়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor