2015年1月14日星期三

Hemodialysis রোগীদের খাদ্য যত্ন কি

Hemodialysis রোগীদের খাদ্য যত্ন কি? দেরী করতে ডায়ালিসিস uremic রোগীদের একটি চুক্তি করতে. আপনি আক্রমণ না করেন তাহলে, uremic রোগীদের স্বাধীন মূত্রত্যাগ পাঠাতে অক্ষম হবে. অতএব, অভিঘাত, জনপ্রিয় রোগীর পথ্য একটি প্রধান সমস্যা. আজ আমরা কি যত্ন খাদ্য অভিঘাত, জনপ্রিয় রোগীদের দেখতে আপনাকে নিয়ে যাব.
সোডিয়াম ক্লোরাইড কোষীয় তরল ভলিউম এবং রক্ত ভলিউম নিয়ন্ত্রণ সবচেয়ে প্রচুর কোষীয় solutes একটি বড় ভূমিকা পালন করে. সুস্থ মানুষের মধ্যে, কিডনি নিয়ন্ত্রণ মাধ্যমে, সোডিয়াম ভারসাম্য বজায় রাখা. মূত্রবিষদুষ্টতা, স্রাব প্রস্রাব সোডিয়াম কমে, এমনকি কম সোডিয়াম খাদ্য এছাড়াও সোডিয়াম ধারণ করতে পারে. আরও অবশিষ্ট রেনাল ফাংশন কমাতে কয়েক সপ্তাহ বা কয়েক মাসের মধ্যে শুরু অভিঘাত, জনপ্রিয়, ইন, রোগীদের সামান্য ছিল বা কোন প্রস্রাব আরও সোডিয়াম ধারণ বৃদ্ধি হবে. এই ক্ষেত্রে, অত্যধিক সোডিয়াম ভোজনের ডায়ালিসিস, উচ্চ রক্তচাপ, শোথ এবং কনজেসটিভ হার্ট ফেলিওর মধ্যে অত্যধিক ওজন বৃদ্ধি হতে পারে, এবং সেইজন্য কঠোরভাবে সোডিয়াম ভোজনের নিয়ন্ত্রণ করা উচিত.
সাধারণত, কাঁচা খাবার, প্রক্রিয়া এবং টিনজাত খাবার উচ্চ সোডিয়াম বিষয়বস্তু, ভোজনের হ্রাস করা উচিত. সোডিয়াম বিকল্প থেকে নিষ্কাশিত চীনা ভেষজ ঔষধ রোগীর কাণ্ডকীর্তি পূরণ করার জন্য, কিন্তু পটাসিয়াম ক্লোরাইড, সোডিয়াম ধারণকারী পরিপূরক, রোগীদের Hyperkalemia হতে হবে. বর্তমানে রক্ষণাবেক্ষণ অভিঘাত, জনপ্রিয় রোগীদের সোডিয়াম ঠ o00 ~ 1 500 মিলিগ্রাম প্রতিদিন খাওয়ার পরামর্শ দিয়েছে. সোডিয়াম কোষীয় তরল ভলিউম ফ্যাক্টর মূল নিয়ন্ত্রক plasma- সেল টান সমন্বয়, ফিল্ম টান ভলিউম এবং জল ভারসাম্য উপর নির্ভর করে. রেনাল গুরুতর বিনামূল্যে পানি অপসারণ বা ধারণ ফাংশন পতন সত্ত্বেও, কিন্তু তৃষ্ণা নিয়ন্ত্রণ ও পানীয় টান দ্বারা এখনও স্বাভাবিক সীমার মধ্যে রক্তরস বজায় রাখা যাতে তৃষ্ণা জল ভারসাম্য, খুব গুরুত্বপূর্ণ সাইন. সংক্ষেপে, রক্ষণাবেক্ষণ অভিঘাত, জনপ্রিয় রোগীদের খাদ্য, জল কন্টেন্ট সহ কোন বেশী 1000 ml / দিন পান.
সাধারন, মল থেকে পটাসিয়াম সম্পূর্ণ বিশ্রাম বাদ (7-10 mmol / দিন) রেনাল রেচন ভলিউম দিন 80% 90%. সাধারন কিডনি পরিস্রাবণ প্রায় সব পটাসিয়াম reabsorption, মূত্রাশয় নলাকার লুকাইয়া দ্বারা প্রস্রাবে পটাসিয়াম. পটাশিয়াম প্রস্রাবে রেচন উল্লেখযোগ্যভাবে কম ছিল Uremic রোগী, পটাশিয়াম feces থেকে স্রাব পরিমাণ ~ 20 mmol / দিন L4 করতে.
সাধারণভাবে, খাদ্যের মধ্যে পটাসিয়াম এর অভিঘাত, জনপ্রিয় রোগীদের 70 mmol / হামানদিস্তা অতিক্রম না করা উচিত, রোগীদের অধিকাংশ এই পরিমাণ সামর্থ্য পারেন. বিশেষ করে Hyperkalemia এর anuria উচ্চ ঝুঁকি রোগীদের মধ্যে hemodialysis রোগী,. যখন পটাসিয়াম> 7.0 mmol / L, মারাত্মক arrhythmia হয়. Hemodialysis রোগী, খাদ্য পটাসিয়াম বিষয়বস্তু বুঝতে খাওয়া বা পটাসিয়াম সমৃদ্ধ খাবার খাওয়া উচিত. মল অবশিষ্ট পটাসিয়াম শরীরের পরিত্রাণ, করতে পারেন, কারণ তাই প্রতিরোধ এবং কোষ্ঠকাঠিন্য আচরণ করা. সিরাম পটাসিয়াম> 6.0 mmol / L পটাসিয়াম রোগীদের মধ্যে 0 mmol / L 1.0 পটাশিয়াম dialysate ব্যবহার করা উচিত. কম পটাসিয়াম খাদ্য মেনে চলে না করতে পারে এমন রোগীদের জন্য, আপনি শরীরের মধ্যে পটাসিয়াম বাছা ডায়ালিসিস আয়ন বিনিময় যেমন সোডিয়াম polystyrene হিসেবে রেসিন, বা enemas মধ্যে গ্রহণ করতে পারেন.

আপনি অভিঘাত, জনপ্রিয় রোগীদের খাদ্য যত্ন কি পরিষ্কারভাবে আছে? আপনি এই ত্রুটি প্রস্তাব এড়াতে তাকে বলুন নিতে হবে যারা মূত্রবিষদুষ্টতা দিক থেকে সহন করে থাকেন সবচেয়ে গুরুত্বপূর্ণ.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor