2015年1月8日星期四

হৃদপিণ্ড প্রতিস্থাপন এর অসুবিধেও (পি ডি)

অভিঘাত, জনপ্রিয় ভিন্ন, হৃদপিণ্ড প্রতিস্থাপন সুস্পষ্ট সুবিধা হোম অভিঘাত, জনপ্রিয় ক্ষেত্রে, একটি ভারী মেশিন আপনার বাড়িতে ইনস্টল করার কোন প্রয়োজন নেই, একটি ডায়ালিসিস ইউনিট নিয়মিত ভিজিট প্রয়োজন হয় না এবং যে.
হৃদপিণ্ড প্রতিস্থাপন জন্য ব্যবহার করা হয় যে সরঞ্জাম পোর্টেবল হিসাবে, আপনি অভিঘাত, জনপ্রিয় রোগীদের সঙ্গে তুলনা ভ্রমণ আরো স্বাধীনতা আছে.
সিএপিডি সরঞ্জাম প্রায় একটি টুপি এর আকার চাকার স্ট্যান্ড হয়. APD জন্য ব্যবহৃত সরঞ্জাম একটি ছোট স্যুটকেস আকার এবং ওজন হয়.
হৃদপিণ্ড প্রতিস্থাপন আরেকটি সুবিধা খাদ্য এবং আপনি পান করতে পারেন যে তরল পরিমাণ কঠোর সীমা আছে যেখানে haemodialys সঙ্গে তুলনা তরল ভোজনের কম সীমাবদ্ধতা আছে যে.
হৃদপিণ্ড প্রতিস্থাপন প্রধান অসুবিধা এক hemodialysis সাধারণত শুধুমাত্র একটি সপ্তাহে তিন দিন সঞ্চালিত হয়, যেহেতু আপনি, প্রতিদিন তা আদায় করতে হবে.
হৃদপিণ্ড প্রতিস্থাপন আরেকটি প্রধান অসুবিধা হল (উদরের আবরকঝিল্লী এর সংক্রমণ) উক্ত ঝিল্লীর উন্নয়নশীল আপনার ঝুঁকি বৃদ্ধি করা হয়.
সম্ভাব্য সমস্যা ও হৃদপিণ্ড প্রতিস্থাপন এর অসুবিধেও
হৃদপিণ্ড প্রতিস্থাপন (পি ডি) সবসময় অবিরাম না. রোগীদের নীচে আলোচনা মানসিক এবং শারীরিক উভয় সমস্যা, হতে পারে.
দায়িত্ব
কিছু কিডনি রোগীদের প্রতিদিন তাদের হৃদপিণ্ড প্রতিস্থাপন করছেন দায়িত্ব ক্লান্ত. এই একটা সমস্যা হয়, তাহলে আপনি আপনার রুটিন মধ্যে আরো নমনীয়তা নিগমবদ্ধ সাহায্য করতে সক্ষম হতে পারে যারা আপনার হৃদপিণ্ড প্রতিস্থাপন নার্স কথা বলুন.
শারীরিক চিত্র
কিছু হৃদপিণ্ড প্রতিস্থাপন রোগীদের জন্য এটি একটি কঠিন স্থায়ী পি ডি মূত্রনিষ্কাশনযন্ত্র গ্রহণ করতে পাবেন. তারা মূত্রনিষ্কাশনযন্ত্র তাদের যৌন কার্যকলাপ এবং তাদের সঙ্গীর সঙ্গে তাদের সম্পর্ক প্রভাবিত হতে পারে যে চিন্তা.
তরল জমিদার
শরীর খুব বেশী তরল আছে যখন তরল জমিদার হয়. এটি একটি শরীরের ওজন হঠাৎ বৃদ্ধি, ফোলা ankles, এবং / অথবা শ্বাসকষ্ট দ্বারা চিহ্নিত করা হয়. সাধারণত রোগীদের তরল জমিদার প্রতিরোধ তাদের তরল খাদ্য বর্জন করা উচিত্ ডায়ালিসিস. হৃদপিণ্ড প্রতিস্থাপন রোগীদের, তবে, অভিঘাত, জনপ্রিয় রোগীদের তুলনায় আরো নমনীয় তরল ভাতা আছে.
নিরূদন
শরীরের খুব সামান্য তরল আছে যখন নিরুদন হয়. এটা কারণে ডায়রিয়া বা ঘাম থেকে বাড়তি তরল ক্ষতি হতে পারে. এটা ওজন অসুস্থ, বা হঠাত্ কমে বোধ, মাথা ঘোরা দ্বারা চিহ্নিত করা হয়. নিরুদন ডায়ালিসিস রোগীদের মধ্যে তরল জমিদার চেয়ে অনেক কম দেখা যায়.
অস্বস্তি
কিছু পি ডি রোগীদের তাদের পেটে ডায়ালিসিস তরল হচ্ছে অস্বস্তিকর যে এটি. তারা সম্পূর্ণ বা স্ফীত মনে. অন্যান্য, বিশেষ করে অথবা খুঁজে পাড়ে যখন, পৃষ্ঠশূল বা অভিজ্ঞতা কাঁধ ব্যথা থেকে ভোগেন. তাজা তরল আপীত হয় খুব কমই, কিছু রোগীদের অস্বস্তি অনুভব.
উক্ত ঝিল্লীর অন্তর্ভুক্ত উপসর্গ দেখা দেয়:
পেটে ব্যথা
বমি
শরীর ঠান্ডা হয়ে যাওয়া (কাঁপুনি এবং ঠান্ডা পর্ব)
উক্ত ঝিল্লীর বার বার পর্ব উদরের আবরকঝিল্লী ক্ষতি হতে পারে এবং সার্জারি এটি মেরামত করার প্রয়োজন হতে পারে.
হৃদপিণ্ড প্রতিস্থাপন আরেকটি অসুবিধা ব্যবহার ডায়ালিসিস তরল শক্তির অভাব এবং কিছু কিছু ক্ষেত্রে অপুষ্টি মধ্যে হতে পারে, যা প্রোটিন মাত্রা কমানো, কারণ হতে পারে.

ওজন বাড়তে কিছু মানুষ প্রভাবিত করে হৃদপিণ্ড প্রতিস্থাপন অন্য সম্ভব পার্শ্ব প্রতিক্রিয়া.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor