2015年1月8日星期四

কি হৃদপিণ্ড প্রতিস্থাপন প্রস্রাব প্রবাহ হ্রাস করা যায়

Oliguria একটি হ্রাস প্রস্রাব ভলিউম ক্ষণস্থায়ী হিসাবে সংজ্ঞায়িত করা হয়. Oliguria যে একটি প্রস্রাব আউটপুট হিসাবে সংজ্ঞায়িত করা হয়:
এর চেয়ে কম 1 মিলি / কেজি / সদ্যজাত ঘন্টা.
কম 0.5 মিলি / কেজি / শিশুদের মধ্যে ঘন্টা.
প্রাপ্তবয়স্কদের চেয়ে কম 400 মিলি / দিন.
কিডনি সম্পূর্ণরূপে বর্জ্য এবং শরীর থেকে বের বাড়তি তরল অপসারণ করতে ব্যর্থ হয়, ডায়ালিসিস এই কর্ম করার জন্য কিডনি প্রতিস্থাপন করতে পারেন. প্রথমত, আমরা ডায়ালিসিস প্রদর্শিত পর প্রস্রাব আউটপুট কমে কারণ ব্যাখ্যা করবে. পানি শরীর থেকে বের করে পরে ডায়ালিসিস নিজেই তারপর, এটা কমে প্রস্রাব আউটপুট ঘটে কেন ব্যাখ্যা করা কঠিন হয় না,, রোগীদের পানি পালন করতে সাহায্য করে. তাছাড়া, ডায়ালিসিস ডায়ালিসিস পর কমে যায় প্রস্রাব আউটপুট জন্য অন্য কারণে, যা কিডনি রক্ত প্রবাহ, কমাতে পারেন. ডায়ালিসিস রোগীদের বর্জ্য এবং বাড়তি তরল অপসারণ সাহায্য করতে পারেন, যদিও এটি কিডনি ক্ষতি মেরামত করা সম্ভব হয় না. তাই ডায়ালিসিস গ্রহণের একটি দীর্ঘ মেয়াদী পর, কম কিডনি ফাংশন বাকি করা হবে যে কোন সন্দেহ নেই. কিডনি ফাংশন পতন সঙ্গে, প্রস্রাব আউটপুট কম হয়ে যাবে.
ডায়ালিসিস খাদ্য অনুসরণ
পথ্য ডায়ালিসিস রোগীদের জন্য চিকিত্সার একটি গুরুত্বপূর্ণ অংশ. কিছু কিছু খাবার আপনার দৈনন্দিন তরল ভোজনের গণনা করা হবে. সাধারণভাবে, কক্ষ তাপমাত্রায় তরল যে কিছু একটি তরল বিবেচনা করা হয়.
এই নির্দেশিকাগুলি আপনি ডায়ালিসিস চিকিত্সা মধ্যে আপনার প্রস্তাবিত দৈনন্দিন তরল ভোজনের অনুসরণ সাহায্য করতে পারেন:
তারা তৃষ্ণা এবং জল ধরে রাখা হতে পারে, কারণ লবণ এবং নিমকি খাবার এড়িয়ে চলুন.
জল এবং অন্যান্য পানীয় শুধুমাত্র প্রস্তাবিত পরিমাণে পান.
তরল থাকে, বা কক্ষ তাপমাত্রায় তরল যে খাবার সীমিত.
সঠিকভাবে খাবার পরিমাপ. চামচ পরিমাপ এবং শুষ্ক এবং তরল ব্যবস্থা উভয়ের জন্য কাপ পরিমাপ, একটি খাদ্য স্কেল ব্যবহার করুন.
একটি ডিজিটাল স্কেল উপর আপনার দৈনন্দিন ওজন বৃদ্ধি নিরীক্ষণ.
একটি দৈনিক খাদ্য এবং তরল ডায়েরি রাখুন.

ডায়ালিসিস খাদ্য সহজ নয়, কিন্তু আপনার পথ্যব্যবস্থাবিদ্যাবিৎ এবং অন্যান্য রোগীদের আপনি সন্তুষ্ট মনে এখনও আপনার দৈনন্দিন তরল ভোজনের এবং সীমা কিভাবে টিপস দিতে পারেন. উদাহরণস্বরূপ, আবেগ আপনার তৃষ্ণা ধর্মঘট নেভান, যখন একটি পুদিনা উপর স্তন্যপান আপনার দাঁত ব্রাশ বা তাত্ক্ষণিক ত্রাণ জন্য আপনার মুখের মধ্যে জল একটি ছোট পরিমাণ ফোয়ারা একটি স্প্রে বোতল ব্যবহার করুন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor