2015年1月8日星期四

কিডনি রোগ সঙ্গে অনিদ্রা

অনিদ্রা একটি comom লক্ষণ এবং কিডনি রোগের উপসর্গ হয়. এটি হল: রক্তাল্পতা, প্রস্রাব, ডার্ক প্রস্রাবের সঙ্গে রক্ত, তাই মানসিক সতর্কতা কমে যাওয়া এবং.
কিভাবে কিডনি রোগ অনিদ্রা প্রভাবিত করে?
কিডনি ব্যর্থতা আছে যারা প্রায়ই অনিদ্রা-কষ্ট ঘুম পেয়ে এবং ঘুমিয়ে থাকা আছে. অনিদ্রা এবং অন্যান্য ঘুম রোগ জীবনের একজন ব্যক্তির এর মান খারাপ করতে পারেন. কিডনি ব্যর্থতা সঙ্গে মানুষ তাদের স্বাস্থ্যের যত্ন প্রদানকারী সঙ্গে এই সমস্যা আলোচনা করা উচিত.
কিছু মানুষ শ্বাস উন্নত কিডনি ব্যর্থতার প্রভাব সম্পর্কিত হতে পারে, যা নিদ্রাহীনতা সিন্ড্রোম, ভোগা. নিদ্রাহীনতা এর পর্ব ঘুমের সময় শ্বাস মধ্যে বিরতি. সময়ের সাথে সাথে, এই ঘুমের ব্যাঘাত দিন সময় দিন-রাত রাতে উলটাপালটা-অনিদ্রা, ঘুম ভাব হতে পারে. এই অবস্থা মাথাব্যথা, বিষণ্নতা, এবং ক্লান্তি হতে পারে. কিছু চিকিত্সা তারা কিডনি ব্যর্থতা থাকুক বা না থাকুক, নিদ্রাহীনতা আছে যারা সঙ্গে কাজ করতে পারে. এই চিকিত্সা, ওজন কমানোর অবস্থান ঘুমের পরিবর্তন, এবং আলতো করে সাধারণত হয় CPAP হিসাবে পরিচিত নাক-অনুনাসিক ধারাবাহিক ইতিবাচক শ্বাসনালী চাপ, একটি পায়ের পাতার মোজাবিশেষ মাধ্যমে ক্রমাগত বাতাস পাম্প যে একটি ছোট মেশিনের সাথে সংযুক্ত একটি মাস্ক পরা অন্তর্ভুক্ত.
ডায়ালিসিস উপর অনেক মানুষ কষ্ট কারণ, ধরা অস্বস্তিকর, নার্ভাস, বা অস্থির পায়ে রাতে ঘুমের আছে. তারা মরে বা তাদের পা ঝাড়া একটি শক্তিশালী প্রৈতি মনে হতে পারে. সারা রাত একটি শয্যা সঙ্গী বিরক্ত হতে পারে সুস্থ ও সক্রিয়. এই সিন্ড্রোম কারণ সম্পর্কে তত্ত্ব স্নায়ু ক্ষতি ও খনিজ ভারসাম্য অন্তর্ভুক্ত.
দিন সময় সংযমী ব্যায়াম সাহায্য করতে পারে, কিন্তু শয়নকাল আগে কয়েক ঘন্টা চর্চা অস্থির পা খারাপ করতে পারেন. অস্থির পা সিন্ড্রোম মানুষের কমাতে বা ক্যাফিন, মদ, ও তামাক এড়িয়ে চলা উচিত. কিছু মানুষ ম্যাসেজ বা উষ্ণ বাথ ত্রাণ মাধ্যমে খুঁজে পেতে. স্বাস্থ্যের যত্ন প্রদানকারী প্রায়ই অস্থির পা সিন্ড্রোম ত্রাণ জন্য, অনিদ্রা বা উদ্বেগ চিকিত্সা ব্যবহৃত, benzodiazepines বলা ঔষধ নির্ধারণ করিতে পারিবে. Benzodiazepines clonazepam (বলেছি নাকি), chlordiazepoxide (Librium), সূরা আন নাযিআত (Valium), এবং triazolam (Halcion) অন্তর্ভুক্ত. একটি নতুন এবং কখনও কখনও আরো কার্যকর ঔষধ থেরাপি পারকিনসন রোগের চিকিত্সা ব্যবহৃত হয়, যা লেভোডোপা (Sinemet) হয়.
অনিদ্রা চিকিত্সা জন্য প্রস্তাবিত লাইফস্টাইল পরিবর্তনসমূহ
নিম্নলিখিত সেরা সম্ভব অনিদ্রা প্রতিকার কিছু:
একটি সামঞ্জস্যপূর্ণ শয়নকাল রুটিন স্থাপন. এই সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ অনিদ্রা চিকিত্সার জন্য এবং ভাল ঘুমের অভ্যাস বজায় রাখার এক.
বিশেষ করে সন্ধ্যায়, ক্যাফিন আপনার খাওয়া কমিয়ে আনা.
ক্যাফিন এবং সীমা মদ মত উত্তেজক পদার্থ এড়িয়ে চলুন. উভয় প্রথম দিন খাওয়া, এমনকি যখন ঘুম প্রভাবিত এবং অনিদ্রা চিকিত্সা দমন করতে পারেন.
শুধুমাত্র ঘুমোবার এবং লিঙ্গের জন্য আপনার বিছানা ব্যবহার করুন. কাজ বা টিভি এটি ব্যবহার করবেন না.
সন্ধ্যায় দেরী বড় খাবার এড়িয়ে চলুন.
আপনি বিছানা যাচ্ছে আধা ঘন্টার মধ্যে ঘুমিয়ে পড়া করতে না পারেন, আপ পেতে এবং আপনি নিদ্রালু না হওয়া পর্যন্ত calming, কিছু পড়া বা না.
জানুন এবং নিয়মিত একটি শিথিলকরণ কৌশল ব্যবহার করুন.
শয়নকাল আগে একটি গরম স্নান নিন.
উজ্জ্বল, প্রাকৃতিক আলোর সংস্পর্শে পেতে বিদেশে হিসাবে প্রায়ই হিসাবে আপনি করতে পারেন কিছু সময় কাটাতে. আপনি সৌর বিকিরণ ক্ষতিকর প্রভাব সম্পর্কে উদ্বিগ্ন হন, সকালে দশ আগে বা বিকালে তিন বা sunscreen ব্যবহার পরে এটা করতে.
নিজের কিছু সময় দিতে চেষ্টা করে দেখুন - একটি ঘন্টা পর্যন্ত - অস্পষ্ট আলোর মধ্যে আপনি রাতে ঘুমাতে যাই আগে. আপনার ঘর এবং শোয়ার ঘরে এবং পরিবারের বস্তুর অন্যান্য সদস্যদের, সানগ্লাস পরেন যদি আলো কম.
দুই সেরা প্রাকৃতিক ঘুম সহায়ক সর্বরোগহর গুল্মবিশেষ এবং melatonin হয়.

ঘুমের না সম্পর্কে দুশ্চিন্তা না.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor