2015年1月13日星期二

কর্মক্ষমতা বৈশিষ্ট্য কি পর্যায়ে Oliguric রেনাল ব্যর্থতা

Oliguric তীব্র রেনাল ব্যর্থতা সাধারণত oliguria, polyuria এবং পুনরুদ্ধারের পর্যায়ে বিদ্যা ভাগে ভাগ করা যায়.
Oliguria: প্রস্রাবে প্লেট এই উল্লেখযোগ্য হ্রাস, এবং ভিভো মধ্যে বিপাক জমে. জল, ইলেক্ট্রোলাইট এবং অ্যাসিড-বেস ভারসাম্য রোগ. এটা অবশ্যই সবচেয়ে বিপজ্জনক পর্যায়.
(1) সামান্য অথবা কোন প্রস্রাব এবং প্রস্রাব উপাদান পরিবর্তন: তীব্র রেনাল ব্যর্থতা বিছা নলাকার পচন এবং নলাকার বাধা এবং অন্যান্য গুণগত কারণের ফিরে রুম থেকে কমে GFR, মূল প্রস্রাব ফুটো দিয়ে সামান্য অথবা কোন প্রস্রাব প্রক্রিয়া প্রদর্শিত হবে. যখন কারণে পানি এবং সোডিয়াম রেনাল নলাকার এপিথেলিয়াল reabsorption এর কর্মহীনতার রেনাল নলাকার ক্ষতি মূল প্রস্রাব, তাই কম নির্দিষ্ট মাধ্যাকর্ষণ, 350mOsm / এল কম প্রস্রাব Osmolality, 40mmol (40mEq) 1 বেশী টন ধারণকারী প্রস্রাব সোডিয়াম? চ্যাং 80-IOOmmol (80-100mEq / এল) থেকে. Glomerular পরিস্রাবণ ডিসফাংসন এবং রেনাল নলাকার এপিথেলিয়াল পচন হিসাবে, প্রস্রাব প্রোটিন রয়েছে. লাল, সাদা এবং বিভিন্ন কাস্ট. এই পরিবর্তন এবং তীব্র রেনাল ব্যর্থতা প্রস্রাব কার্যকরী পরিবর্তন যখন উল্লেখযোগ্য পার্থক্য আছে.
(2) পানি নেশা: কিডনি গুরুতরভাবে প্রস্রাব আউটপুট কমে কারণ, কাঁচা জল, এবং যেমন অত্যধিক সমাধান হিসাবে ইনপুট বৃদ্ধি অপচিতি আঙ্গুর চু কারণে চালু, যাতে শরীর জোরদার শরীর পানি বাজি থাকার কারণ হতে পারে. সোডিয়াম হান উই ওভার বাকি পানি বামে, তরলীকরণ hyponatremia হতে পারে, পানি কোষ স্থানান্তর করা এবং সেল ফুলে কারণ হতে পারে. রোগীর তীব্র পালমোনারি শোথ, সেরিব্রাল শোথ এবং কার্ডিয়াক কর্মহীনতার জটিল হতে পারে. তাই তীব্র রেনাল ব্যর্থতা সুদ শেষে, ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ এবং জল টি রেকর্ড, এবং কঠোরভাবে গতি এবং পুনরুদন সম্পূরক তাপ্পি টি নিয়ন্ত্রণ করা উচিত.
(3) Hyperkalemia: এই টিম সবচেয়ে বিপজ্জনক পরিবর্তন রোগীদের মধ্যে রেনাল ব্যর্থতা তীব্র হয়. ① কারণ Hyperkalemia প্রস্রাবে থালা মধ্যে একটি উল্লেখযোগ্য হ্রাস হয়, প্রস্রাবে পটাসিয়াম রেচন কমে; ② টিস্যু আঘাত, সেলুলার অপচিতি, হায়পক্সিয়া অভ্যন্তরস্থ বাইরে থেকে কোষের স্থানান্তর প্রচার করতে পারেন Inso পটাসিয়াম রক্তে অম্লাধিক্যজনিত বিকার; ③ রক্ত পটাসিয়াম খাদ্য খাওয়ার বা তাই উচ্চ পটাশিয়াম খাদ কেন্দ্রীকরণ এবং সঙ্গে মানুষের একটি বড় উদ্বৃত্ত banked. Hyperkalemia কার্ডিয়াক excitability হ্রাস জনিত arrhythmias কারণ, এবং এমনকি কার্ডিয়াক অ্যারেস্ট হতে এবং রোগীর জীবন বিপন্ন করতে পারে.
(4) বিপাকীয় রক্তে অম্লাধিক্যজনিত বিকার: অ্যাসিড রেনাল রেচন প্রগতিশীল এবং সঠিক কঠিন বৈশিষ্ট্য সঙ্গে শিশু সুরক্ষা, দ্বারা সৃষ্ট কর্মহীনতার প্রধানত কারণে. রক্তে অম্লাধিক্যজনিত বিকার কার্ডিওভাসকুলার সিস্টেম এবং কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের inhibits, এবং Hyperkalemia সংঘটন প্রচার করতে পারেন.
(5) azotemia: শরীর পর্যাপ্তরূপে কিডনি দ্বারা নিষ্কাশিত, এবং প্রায়ই উন্নত প্রোটিন অপচিতি পারে না, কারণ প্রোটিন বিপাক, এটি রক্ত ইউরিয়া, creatinine এবং টন ব্যাপকভাবে বৃদ্ধি করা যেতে পারে অন্যান্য অ প্রোটিন নাইট্রোজেন পদার্থ, বলা নাইট্রোজেন মানের হাইপারলিপিডেমিয়া (emternia) উপস্থিত রয়েছে . সাধারণত oliguria পর প্রথম কয়েক দিনের মধ্যে. উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি রক্ত অ প্রোটিন নাইট্রোজেন আছে. সংক্রমণ, বিষক্রিয়া, টিস্যু মানসিক আঘাত এতই গুরুতর রক্ত অ প্রোটিন নাইট্রোজেন মাত্রা আরও বৃদ্ধি করা হবে.

সপ্তাহ টেকসই oliguria দিন. 7-12d গড়ে. Oliguria খারাপ আর পূর্বাভাস অব্যাহত. রোগীর নিরাপদে oliguria ব্যয় করতে পারেন. এবং শরীরের রেনাল নলাকার এপিথেলিয়াল কোষের পুনর্জন্ম আছে. আপনি polyuria লিখতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor