2015年1月25日星期日

ডায়াবিটিস যকৃতে ক্ষতি হতে পারে

ডায়াবেটিস এবং যকৃতের ক্ষতি ডায়াবেটিস যেমন ডায়াবেটিক ফুট, ডায়াবেটিক রেটিনা ক্ষয়, ডায়াবেটিক কিডনি রোগ এবং জটিলতা একটি সিরিজ হতে পারে. ডায়াবেটিস এছাড়াও লিভার রোগ হতে পারে. সাধারণত, একটি দীর্ঘ সময়ের জন্য ডায়াবেটিস দ্বারা সৃষ্ট যকৃতের ক্ষতি দুই ধরণের আছে.
1. ভাইরাস হেপাটাইটিস
ডায়াবেটিস রোগীদের ভাইরাস হেপাটাইটিস পেয়ে উচ্চ হার আছে. সাধারণত, ডায়াবেটিস জন্য হার স্বাভাবিক ব্যক্তি যে এর চেয়ে 2 4 গুণ বেশী. ডায়াবেটিকসের আক্রান্ত পাবার সম্ভাবনা বৃদ্ধি পায়, যা রক্ত শর্করা, ইনসুলিন ইনজেকশন ও নিরীক্ষণ করতে হবে, কারণ এটা হয়তো হয়. অন্য দিকে, ডায়াবেটিস রোগীদের ভাইরাস আরো সংবেদনশীল. এটা অবশ রক্তে শর্করার ভাইরাস হেপাটাইটিস, লিভার সিরোসিস এবং এমনকি লিভার ক্যান্সার সংঘটন প্রচার করতে পারেন যে রিপোর্ট করা হয়. এটি ডায়াবেটিস রোগীদের জন্য প্রাথমিক যকৃতের রোগ স্বাভাবিক ব্যক্তি যে এর চেয়ে চার গুণ বেশী যে রিপোর্ট করা হয়. এটি ডায়াবেটিস লিভার ক্যান্সারের জন্য একটি ঝুঁকি বিশ্বাস করা হয়. ডায়াবেটিকসের বন্ধু তাই, যকৃতের ক্ষতি করতে সতর্ক হতে হবে এবং যদি প্রয়োজন হয় তাহলে নিয়মিত পরীক্ষা আছে দয়া করে.
2. ফ্যাটি লিভার
ডায়াবেটিস রোগীদের 78% থেকে 21% এর জন্য অ্যাকাউন্ট করতে পারেন, যা ফ্যাটি লিভার উচ্চ হার, আছে. ডায়াবেটিস শুধু স্থূলতা এবং পানীয় অনুসরণ করে, যা ফ্যাটি লিভার, হতে পারে, যা কারণের মধ্যে তৃতীয় নিম্ন স্তরে গণ্য হবে. ফ্যাটি লিভার এর প্রধান উপসর্গ হচ্ছে অক্ষত যখন যকৃত, ক্লান্তি এবং অস্বস্তি ফোলা যেমন হয়.
উপরে থেকে, আমরা ভাল চিকিত্সা না হলে, ডায়াবেটিস এমনকি আমাদের লিভার প্রভাবিত করবে খুঁজে বের করতে পারেন. সুতরাং আমরা কার্যকরভাবে ডায়াবেটিস আচরণ করা উচিত. প্রথাগত চীনা মেডিসিন (TCM) এইভাবে সাধারণত ঝরানো জন্য ইনসুলিন, যার ফলে ক্ষতিগ্রস্ত বিটা সেল কার্যকর ইমিউন সিস্টেম সমন্বয় এবং মেরামত করতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor