2015年11月1日星期日

ডায়ালিসিস প্রাপ্তির আগে, আমরা কি করতে পারি

ডায়ালিসিস ক্রনিক কিডনি রোগ (CKD) রোগীদের সাহায্য করার একটি প্রথাগত উপায়. কিডনি স্বাভাবিক বিপাক বজায় রাখার ক্ষমতা হারিয়ে ফেলেন করেন বেশিরভাগ, যা CKD রোগীদের ডায়ালিসিস নির্বাচন করবে. তারপর ডায়ালিসিস চলছে আগে, রোগীদের কি করা উচিত?
প্রথমত, হৃদযন্ত্রের জটিলতার সংঘটন এড়াতে. যেমন উচ্চ রক্তচাপ, করোনারি রোগ, কার্ডিয়াক ব্যর্থতা, angiosclerosis, এবং সন্ন্যাসরোগ হিসাবে জটিলতা CKD রোগীদের মধ্যে ঘটতে সহজ হয়. কিছু গুরুতর রোগে আক্রান্ত রোগীদের ডায়ালিসিস চলছে করার অনুমতি দেওয়া হয় না. উদাহরণস্বরূপ, করোনারি রোগ রোগীদের সহকর্মী জন্য উপযুক্ত নয়. অতএব, জটিলতা পরিহার পছন্দের তাদের সুযোগ প্রসারিত করতে সাহায্য করতে পারেন.
দ্বিতীয়ত, ডায়ালিসিস জন্য শ্রেষ্ঠ সময় নিন. এন্ডোজেন creatinine (উচ্চ ক্রিয়েটিনাইন শ্রেনী) ক্লিয়ারেন্স হার 15ml / মিনিট কমে (রেনাল ফাংশন বেশী পনের শতাংশ স্বাভাবিক) যখন ডায়ালাইসিস গ্রহণ করতে যা CKD রোগীদের জন্য অনুকূল শর্ত. বিল্ড আপ শরীরে বিষ ও জল জনসাধারণ মারাত্মক হৃদরোগ, সন্ন্যাসরোগ এবং কিছু অন্যান্য রোগ বৃদ্ধি দিতে পারেন. যা CKD রোগীদের দেরী ডায়ালাইসিস শুরু করেন, যারা রোগ আরো গুরুতর হয়ে যাবে এবং রোগী নিয়ন্ত্রণ করার জন্য এটা কঠিন. অতএব, আগে ডায়ালাইসিস গ্রহণ তাদের রোগ নিয়ন্ত্রণ CKD রোগীদের জন্য উপকারী.
তৃতীয়ত, ইতিবাচক চিকিত্সা গ্রহণ এবং প্রতিরোধ বা ইউরিমিয়া চেহারা বিলম্ব. তারা কার্যকরভাবে সময়মত এবং চিকিত্সা দেওয়া যাবে না, তাহলে যা CKD রোগীদের অধিকাংশ জন্য, তাদের রোগ ক্রনিক রেনাল ব্যর্থতা হতে হবে. উদাহরণস্বরূপ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং লুপাস Erythematosus সব CKD হতে পারে, এবং তারা ইউরিমিয়া সাধারণ মূল কারণ হয়ে আছে. এড়ানো বা ইউরিমিয়া সংঘটন বিলম্ব তাই হিসাবে যার ফলে আমাদের দৈনন্দিন জীবনে, যা CKD রোগীদের, ইতিবাচক চিকিত্সা গ্রহণ করা উচিত.
চতুর্থত, খাদ্যের একটি বৈজ্ঞানিক ব্যবস্থা আছে. যুক্তিসঙ্গত খাদ্য যা CKD রোগীদের অবশিষ্ট রেনাল ফাংশন রক্ষা করতে সাহায্য করে. উদাহরণস্বরূপ, যা CKD রোগীদের অত্যধিক প্রোটিন, লবণ ও পানি ingesting নামা উচিত. এই overtaking CKD লক্ষণ বর্ধিত করা হবে. উপরন্তু, যা CKD রোগীদের দ্বারা পাকস্থলিতে গ্রহণ প্রোটিন উচ্চ মানের প্রোটিন থাকা উচিত. আমাদের দৈনন্দিন জীবনে, উচ্চ মানের প্রোটিন প্রধানত মাছ, মাংস চর্বিহীন এবং ডিমের সাদা করে অন্তর্ভুক্ত করা হয়.

যা CKD রোগীদের ডায়ালিসিস গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি তাহলে উপরন্তু, তারপর ডায়ালিসিস চলছে বেসিক কোর্স সম্পর্কে জানা প্রয়োজন হয়. যাইহোক, ডায়ালাইসিস রোগীদের তাদের শরীর থেকে বর্জ্য পদার্থ অপসারণ সাহায্য এর মাত্র উপায়, এবং এটা হানিকর রেনাল ফাংশন পুনঃস্থাপন করতে সাহায্য করতে পারে না. তারা আমূল পুনরুদ্ধারের পেতে চান তাহলে অতএব, যা CKD রোগীদের জন্য, তারা একটি কার্যকর চিকিত্সা নির্বাচন করা উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor