2015年11月1日星期日

কারণ, নির্ণয় ও ক্রনিক Glomerulonephritis ক্লিনিক্যাল উপসর্গ

ক্রনিক নেফ্রাইটিস প্রধানত অনেক কারণের দ্বারা সৃষ্ট গ্লোমেরুলাস আবেগপূর্ণ পরিবর্তন বোঝায়. কারণ অধিকাংশ রোগীর অস্পষ্ট এবং স্ট্রেপটোকোকাস সংক্রমণের সঙ্গে কোন স্পষ্ট সংযোগ আছে. পরিসংখ্যান only15% -20% ক্রনিক নেফ্রাইটিস তীব্র Glomerulonephritis থেকে প্রাপ্ত করা হয় যে দেখিয়েছেন. Subclinical তীব্র Glomerulonephritis সহজেই ধরা না হয়, অনুপাত সংখ্যা দেখিয়েছেন বেশী হতে পারে. ক্রনিক নেফ্রাইটিস রোগীদের অধিকাংশ তীব্র নেফ্রাইটিস এর কোন ইতিহাস আছে এছাড়া, অনেক পন্ডিত ক্রনিক নেফ্রাইটিস তীব্র নেফ্রাইটিস সঙ্গে নির্দিষ্ট সংযোগ না যে বিশ্বাস স্থাপন করে এবং এটা ইমিউন প্রক্রিয়া অবশ্যই মাধ্যমে বিভিন্ন ব্যাকটেরিয়া, ভাইরাস এবং প্রোটোজোয়া সংক্রমণের কারণেও হতে পারে, প্রদাহ যে বিষয়গুলি এবং অ ইমিউন প্রক্রিয়া.
ক্রনিক নেফ্রাইটিস রোগ নির্ণয়ের
টিপিক্যাল কেস যেমন proteinuria, hematuresis, উচ্চ রক্তচাপ, শোথ এবং রেনাল অপ্রতুলতা হিসাবে ক্লিনিকাল উপসর্গ সমন্বিত, নির্ণয় করা কঠিন নয়. অবশ্যই এক বছরের বেশি সময় হয়, তা হলে তা মাধ্যমিক glomerulonephritis বাদে ক্রনিক নেফ্রাইটিস হিসেবে নির্ণয় করা উচিত.
ক্রনিক নেফ্রাইটিস রোগনির্ণয়ের, আমরা ক্রনিক pyelonephritis, ক্রনিক নেফ্রাইটিস Tubulointerstitial, লুপাস নেফ্রাইটিস, রক্তবর্ণ নেফ্রাইটিস এবং বংশগত নেফ্রাইটিস থেকে একটি পার্থক্য করা উচিত.
ক্রনিক নেফ্রাইটিস এর ক্লিনিকাল উপসর্গ
অবশ্যই সঙ্গে সবচেয়ে ক্রনিক নেফ্রাইটিস সূত্রপাত, লম্বা, গোপন এবং এটি ধীরে ধীরে গড়ে. কারণে বিভিন্ন আবেগপূর্ণ ধরনের, ক্লিনিকাল লক্ষণ গুরুতর বা হালকা প্রথম উপসর্গ, যেমন শোথ দেখাচ্ছে বেশিরভাগ ক্ষেত্রেই সাথে, ভিন্ন. কিছু ক্রনিক নেফ্রাইটিস রোগীদের শুধু তাদের মুখের ওপর হালকা শোথ এবং গুরুতর বেশী Nephrotic সিন্ড্রোম আছে যখন নিম্ন পা আছে. কিছু রোগীদের প্রথম উপসর্গ যেমন হাইপারটেনশন দেখিয়েছেন এবং তারপর ক্রনিক নেফ্রাইটিস হিসাবে ধরা হয়েছে. কিছু রোগীর কেবলমাত্র proteinuria বা hematuresis কোনো উপসর্গ ছাড়াই বা মূত্রবর্ধক ঔষধ ও নিশাচর মূত্রের বেগধারণে অক্ষমতা থাকতে পারে. তারা প্রথম উপসর্গ মারাত্মক রক্তাল্পতা বা ইউরিমিয়া আছে না হওয়া পর্যন্ত কিছু অন্যদের কোন সুস্পষ্ট শারীরিক শক্তি হ্রাস থাকতে পারে.

আপনার যদি অন্য কোন প্রশ্ন থাকে, তাহলে অনলাইন আমাদের সাথে যোগাযোগ করুন অথবা আমাদের ই-মেল পাঠান. তোমার জন্য শুভ কামনা.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor