2015年11月14日星期六

শিশু রেনাল ডিজিজ-পর্যায় শেষ: ক্যান্সার কি?

সাধারণ জনগোষ্ঠীর মধ্যে, প্রতি 100,000 ক্ষানিক 30 টিরও বেশি মানুষ প্রতি বছর কিডনি ব্যর্থতা বিকাশ. পেডিয়াট্রিক জনসংখ্যার বয়সে 19 এবং অধীন-বার্ষিক হার প্রতি 100,000 শিশুদের মধ্যে মাত্র 1 বা 2 নতুন ক্ষেত্রে হয়. প্রাপ্তবয়স্কদের শিশুদের তুলনায় কিডনি ব্যর্থতা বিকাশ প্রায় 20 গুণ বেশি সম্ভাবনা থাকে, যদিও শিশুদের মধ্যে এই বছর কিডনি ব্যর্থতা 10 বছর আগে চেয়ে বেশি প্রচলিত হয়.
গবেষণার তাদের দেরী তের আফ্রিকান আমেরিকানদের তিনটি গুণ বেশি ককেশীয় অঞ্চলের তুলনায় একই বয়সের কিডনি ব্যর্থতা বিকাশ হয় দেখিয়েছেন. কিডনি মধ্যে ক্ষুদ্র রক্তবাহ ক্ষতি যে রোগে রং শিশুদের মধ্যে বেশি দেখা হয়. তাছাড়া, ছেলেদের মেয়েরা জন্মগত ত্রুটি, পলিসিস্টিক কিডনি রোগ, বা অন্যান্য বংশগত রোগ থেকে কিডনি ব্যর্থতা বিকাশ হিসাবে প্রায় দ্বিগুণ হওয়ার সম্ভাবনা আছে.
তারপর শিশুদের মধ্যে শেষ পর্যায়ে রেনাল ডিজিজ (ESRD) এর কারণ কি?
আপনার অবগতির জন্য কিছু কারণ আছে.
1. জন্ম অপূর্ণতা.
কিছু শিশুদের কিডনি ছাড়া বা অস্বাভাবিক গঠন কিডনি নিয়ে জন্মগ্রহণ করছে. কিডনি অস্বাভাবিকতা মাঝে মাঝে শরীরের অনেক অংশ প্রভাবিত করে একটি সিন্ড্রোম অংশ. এই শিশুদের রেনাল ব্যর্থতা পেয়েছিলাম এক কারণে কেন.
2. বংশগত রোগ.
পলিসিস্টিক কিডনি রোগ (PKD), শিশুদের কিডনি সুস্থ টিস্যু প্রতিস্থাপন যে তরল থলির অনেক সিস্ট বিকাশ এবং তাদের কাজ করছেন থেকে কিডনি থোত্তয়ান যে ত্রুটিযুক্ত জিন উত্তরাধিকারী. Alport সিন্ড্রোম, কিডনি রোগ হয় ত্রুটিপূর্ণ জিন এছাড়াও শ্রবণ বা দৃষ্টি ক্ষতির কারণ হতে পারে. এই শিশুদের মধ্যে কিডনি ব্যর্থতার জন্য এক গুরুত্বপূর্ণ কারণ.
3. প্রস্রাব প্রবাহ এবং রিফ্লাক্স অবরুদ্ধ.
প্রস্রাবের শরীর ছেড়ে যেখানে প্রতিবন্ধকতা কিডনি ও খোলার মধ্যে বিকাশ যদি কিডনি রোগে আক্রান্ত শিশুদের মধ্যে, প্রস্রাবের ব্যাক আপ এবং শিশুদের মধ্যে কিডনি ব্যর্থতা অবদান রাখতে পারেন যা কিডনি, ক্ষতি হতে পারে.
4. Glomerular রোগ.
কিছু কিছু রোগ কিডনি পৃথক ফিল্টারিং ইউনিট আক্রমণ. ক্ষতিগ্রস্ত হলে, এই ফিল্টার-যা প্রস্রাবের মধ্যে glomeruli-লিক রক্ত ​​এবং প্রোটিন বলা হয়. Glomeruli ক্ষতি হয় তীব্র, শিশু কিডনি ব্যর্থতা বিকশিত হতে পারে.

তারা রেনাল ব্যর্থতা বা শিশুদের মধ্যে শেষ পর্যায়ে রেনাল ডিজিজ কারণ হয়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor