2015年11月1日星期日

কিভাবে সঠিকভাবে ক্রনিক কিডনি রোগ (CKD) খাওয়াতে

তাদের রোগের চিকিত্সা কিভাবে আমূল ক্রনিক কিডনি রোগ (CKD) রোগীদের জন্য কী সমস্যা হয়. সাধারণত, ক্রনিক কিডনি রোগ উদ্বেগের তাদের উপসর্গ রোগীদের; যাইহোক, চিকিত্সা উপসর্গ না মৌলিকভাবে তাদের ডিজিজ মানে.
প্রথম সব, আমরা proteinuria জনসাধারণ জানা উচিত, বৃদ্ধি creatinine ও ইউরিয়া নাইট্রোজেন ক্রনিক কিডনি রোগের সাধারণ লক্ষণগুলো হচ্ছে. এই সব উপসর্গ ক্ষতিগ্রস্ত হানিকর রেনাল ফাংশন দ্বারা সৃষ্ট. প্রচলিত পদ্ধতির জন্য, রোগীরা সাধারণত ব্যায়াম বা কমাতে তাদের শরীরে creatinine ও ইউরিয়া নাইট্রোজেন নিম্ন স্তরের তাদের খাদ্য নিয়ন্ত্রণ বলা হয়. প্রায়ই আরো বেশী না, এই ব্যবস্থা তাদের উপসর্গ উপশম করতে সাহায্য করতে পারে. তবুও তাদের ক্ষতিগ্রস্ত রেনাল বৈশিষ্ট্য সব সময়ে মেরামত করা না.
Creatinine ও ইউরিয়া নাইট্রোজেন প্রজন্মের মানুষের বিপাক থেকে আসে, এবং এই ধরনের creatinine (উচ্চ ক্রিয়েটিনাইন শ্রেনী) ও ইউরিয়া নাইট্রোজেন হিসাবে এইসব metabolin প্রধানত আমাদের কিডনি মাধ্যমে নিষ্কাশিত হয়. ব্যায়াম হ্রাস, কিছু উপায়ে, creatinine, এবং ইউরিয়া নাইট্রোজেন প্রজন্মের কমাতে তাই, আমাদের বিপাক হ্রাস করতে সাহায্য করতে পারে. আমরা প্রোটিন যুক্ত খাবার খাওয়া প্রতিরোধ একইভাবে, যখন প্রোটিন ফুটো সঙ্গতিপূর্ণভাবেই হ্রাস, এবং এর ফলে হবে, proteinuria হ্রাস করা হয়. এই ব্যবস্থা তাদের মুক্তিদান উপসর্গের ক্রনিক কিডনি রোগে আক্রান্ত রোগীদের জন্য অনেক সাহায্য করে, যদিও তারা ক্ষতিগ্রস্ত রেনাল বৈশিষ্ট্য মেরামত না.
সাধারণত, আমাদের দ্বারা পাকস্থলিতে গ্রহণ প্রোটিন glomeruli মাধ্যমে ফাঁস হওয়া থেকে বন্ধ করা যাবে. যাইহোক, কারণে glomeruli ক্ষতি করে, এই প্রোটিন আমাদের শরীরের মধ্যে রাখা যাবে না. তারা আমাদের প্রস্রাবের ঢোকা তারপর কিডনি থেকে আউট ফুটা এবং. ফলে, proteinuria প্রদর্শিত হবে. আমাদের কিডনি ক্ষতিগ্রস্ত হয়, কারণ তাছাড়া, তারা সহজে তাদের পরিস্রুতি ফাংশন খেলতে পারবেন না. ফলস্বরূপ, creatinine, এবং ইউরিয়া নাইট্রোজেন ফিল্টার আউট করা যাবে না metabolin যেমন তারা আমাদের শরীরের মধ্যে সংগ্রহ করা হয়. এই creatinine মূল্য এবং ইউরিয়া নাইট্রোজেন মান ক্রনিক কিডনি রোগে আক্রান্ত রোগীদের জন্য উচ্চ কেন কারণ.

ক্রনিক কিডনি রোগে আক্রান্ত রোগীদের জন্য, তারা তাদের রোগ মৌলিকভাবে চিকিত্সা পেতে চান তাহলে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor