2015年11月1日星期日

উচ্চ রক্তচাপ এবং ক্রনিক কিডনি রোগ (CKD) মধ্যে সম্পর্ক.

উচ্চরক্তচাপ সারা পৃথিবী একটি জনস্বাস্থ্য সমস্যা. সেখানে এখন প্রায় 1 বিলিয়ন হাইপারটেনশন রোগীদের (রক্তচাপ> 140 / 90mm Hg) হয়, এবং সংখ্যা 2025 সালে 1.56 বিলিয়ন মানুষ পৌঁছানোর পূর্বাভাস হয়.
উচ্চরক্তচাপ সংঘটন এবং ক্রনিক কিডনি রোগের উন্নয়ন মূল কারণ. বিশ্বের জনসংখ্যার পক্বতা এবং বুড়া অবশ্যই হিসাবে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস এবং ক্রনিক কিডনি রোগ (CKD), উচ্চ রক্তচাপ অনুপাত (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগের) ক্রনিক কিডনি রোগ (CKD) রোগীদের মধ্যে আছে ঝোঁক হয় 80% উচ্চ, অথবা যা CKD উন্নয়নশীল সঙ্গে এমনকি অনেক বেশী.
যাইহোক, এটি উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে আশাবাদী নয়. প্রাদুর্ভাব হার, নির্ণয়ের হার ও নিরাময়মূলক হার অনেক দেশে সরকার ও স্বাস্থ্য বিভাগের যৌথ প্রচেষ্টা অধীনে উন্নত হয় যদিও, এটি উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ হার এখনও নিম্ন যে অস্বীকার করা যাবে না.
SBP (উচ্চ চাপ) বা DBP সাহায্য (নিম্নচাপ), যা এক ঘনিষ্ঠভাবে কিডনি রোগ ও হৃদরোগের সঙ্গে সংযুক্ত করা হয়?
বর্তমান পরিসংখ্যান অনুযায়ী, মানুষ SBP কিডনি রোগ এবং DBP সাহায্য চেয়ে কার্ডিওভাসকুলার রোগের উপর বেশী প্রভাব আছে যে একমত. রাখা গবেষণা রক্তচাপ খারাপ নিয়ন্ত্রণ প্রধানত SBP খারাপ নিয়ন্ত্রণ যে দেখায়. অফ কোর্স, এটা DBP সাহায্য উচ্চ যদি বিপজ্জনক.
এবং দীর্ঘস্থায়ী কিডনি রোগে আক্রান্ত রোগীর জন্য আদর্শ রক্তচাপ কি?
এটা SBP ক্রনিক কিডনি রোগে আক্রান্ত রোগীর জন্য 130mm Hg অধীনে থাকা উচিত যে প্রস্তাব করা হয় এবং DBP সাহায্য 90 মিমি Hg অধীনে থাকা উচিত. রক্তচাপ নিয়ন্ত্রণ রোগীদের ভাল আছে, যা ডায়াবেটিকসের জন্য অনেক কঠোর হওয়া উচিত.

আপনার যদি অন্য কোন প্রশ্ন থাকে, তাহলে অনলাইন আমাদের সাথে যোগাযোগ করুন বা আমাদের ই-মেইল

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor