2015年8月20日星期四

পাঁচ ডায়াবেটিক Nephropathy স্তর

ডায়াবেটিস দীর্ঘ সময় উচ্চ রক্ত ​​শর্করা ধীরে ধীরে ডায়াবেটিক Nephropathy হতে পারে. সময় কারণে উচ্চ রক্ত ​​শর্করা থেকে, পাশ দিয়ে, রেনাল মাইক্রো-রক্তনালীসমূহ রেনাল glomeruli এর স্ক্লেরোসিস যা বাড়ে, স্ক্লেরোসিস ভোগা পারেন. ক্লিনিকে, ডায়াবেটিক Nephropathy ডায়াবেটিস সময়কালের 5 পর্যায়ে বিভক্ত করা যায়.
প্রথম পর্যায়ে, রেনাল glomeruli ultrafiltration পর্যায়ে আছে. কিডনি মাপ বৃদ্ধি পায়. রোগীদের ভাল রক্তে শর্করার নিয়ন্ত্রণ করতে পারেন, তাহলে কিডনি প্যাথোলজিক্যাল ক্ষতি উলটাকর হতে পারে.
দ্বিতীয় পর্যায়ে, কিডনি মধ্যে কোন ক্ষতি আছে. রেনাল Glomerular পরিস্রাবণ হার পাশাপাশি উচ্চ, এবং প্রস্রাবে microprotein হরদম প্রদর্শিত হবে.
তৃতীয় পর্যায় ক্লিনিকে ডায়াবেটিক Nephropathy প্রথম পর্যায়. এই পর্যায়ে, রেনাল Glomerular পরিস্রাবণ হার হ্রাস করা শুরু হয়. এই পর্যায়ে, রক্তচাপ বৃদ্ধি শুরু হয়, এবং প্রস্রাবে একটানা microprotein পাশাপাশি প্রদর্শিত আরম্ভ করা হয়.
ডায়াবেটিক Nephropathy চতুর্থ পর্যায় ক্লিনিকাল ডায়াবেটিক Nephropathy হয়. এই পর্যায়ে, রেনাল Glomerular পরিস্রাবণ হার স্বাভাবিক এক যে এর চেয়ে সম্ভবত কম. রক্তচাপ এছাড়াও বাড়ে. পরীক্ষার রিপোর্ট ইতিবাচক দেখায়. 3 থেকে 4 বছর পর, রোগীদের proteinuria বৃহৎ পরিমাণ, এবং প্রস্রাবে প্রোটিনের পরিমাণ 24 ঘন্টার মধ্যে 3.5G বেশী থাকতে পারে. উপরন্তু, ডায়াবেটিক Nephropathy রোগীদের এছাড়াও Nephrotic সিন্ড্রোম উপসর্গ থাকতে পারে.

ডায়াবেটিক Nephropathy পঞ্চম পর্যায় এছাড়াও ইউরিমিয়া পর্যায়ে বলা হয়, যা কিডনি ব্যর্থতা, দ্বিতীয় পর্যায়ে উন্নত হয়. এই পর্যায়ে, রেনাল Glomerular পরিস্রাবণ হার শান্ত কম. আরো কি, proteinuria একটি বৃহৎ পরিমাণ থাকবে. Proteinuria যেমন পরিমাণ তিন থেকে চার বছর ধরে স্থায়ী হয়, ডায়াবেটিক রোগীদের Nephropathy সহজেই ইউরিমিয়া পর্যায়ের মধ্যে বিকশিত হতে পারে. সেই ক্ষেত্রে, রোগীদের ডায়ালিসিস নেওয়া আছে. যেমন রক্তাল্পতা হিসাবে জটিলতা পরিণামে প্রদর্শিত হবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor