2015年8月27日星期四

কিডনি সমস্যা মানে ব্যথা কোমর না

'আমি কোমর ব্যথা আছে, এটা আমি কিডনি সমস্যা আছে মানে?'. মানুষ অনেক প্রায়ই আমাকে এই প্রশ্ন জিজ্ঞাসা করুন. কোমর ও কিডনি সমস্যা ব্যথা মধ্যে কিছু সম্পর্ক আছে কি?
কোমর ব্যথা একটি সবচেয়ে সাধারণ ক্লিনিকাল উপসর্গ. মানুষ 'কোমর ব্যথা' সম্পর্কে কথা বলতে হলে তারা প্রথমত কিডনি সমস্যা দ্বারা আক্রান্ত হচ্ছে কিনা তা কোমর কিডনি আছে হতে পারে, তারা বিবেচনা করবে. বাস্তবিক, সেখানে কোমরে ব্যথা হতে পারে, যাতে অনেক কারণ আছে, এবং কিডনি সমস্যা রোগীদের অধিকাংশ কোমর ব্যথা নেই.
একটি উদাহরণ জন্য কোমর মাঝখানে টেকিং, চামড়া, পেশী, বন্ধনী, ফিরে হাড় পাঁজর, মেরুদন্ডে ঝিল্লি, সুষুম্না এবং অন্যান্য টিস্যু আছে. উপরে টিস্যু কোন এক ক্ষত কোমর ব্যথা হতে পারে. যেমন অত্যধিক শক্তি হিসেবে কোমর আঘাতমূলক ব্যথা হতে পারে তাই ক্রীড়া করছেন এবং যখন উচ্চ জায়গায়, দুর্ঘটনার ক্ষতি থেকে পতনশীল, ভারী জিনিস বহন যখন. তারা কোমর আঘাতমূলক ব্যথা কোন ইতিহাস ছাড়া কোমর ব্যথা আছে, তাই যদি কিছু প্রতিষ্ঠাতারা miners, অভিনেতা, এবং কুলি ও, এটা তাই দীর্ঘস্থায়ী ব্রা এর ক্ষতি, পেশী শ্রেষ্ঠ বীর কণ্ডরা, বন্ধনী ও সাথে সম্পর্কিত করা যেতে পারে. দীর্ঘ সময় নমন এবং কারণে পেশী দীর্ঘস্থায়ী ক্ষতি করতে কোমর ব্যথা হতে পারে বসা. বার্ধক্যজনিত অস্টিওপোরোসিস, কটিদেশের intervertebral disci, spinalosteoarthritis, Andylosing স্পন্ডিলাইটিস এর protrasion এবং অন্যান্য রোগের সব কোমর ব্যথা হতে পারে.
কিডনি উভয় সাইড এ আবরকঝিল্লী, এক পিছনে শিরঁদাড়া দুই পক্ষের মধ্যে অবস্থিত, এবং সীম মত চূড়ান্ত করা হয়, যা উল্লেখযোগ্য অঙ্গ জন্যে. আছে রেনাল টিস্যু কোন সংজ্ঞাবহ নার্ভ হয়, এবং তারা তাদের কিডনি মধ্যে ক্ষত আছে রোগীদের কোনো ব্যথা অনুভব করতে পারে. শেষ পর্যায়ে রেনাল ব্যর্থতার সঙ্গে এমনকি বেশ কিছু রোগীর তারা কারণে বমি বমি ভাব, বমি, দরিদ্র ক্ষুধা পরিপাক দপ্তরে যান, অথবা তারা কারণে দুর্বলতা বা রক্তাল্পতা রক্ত ​​দপ্তরে যান. এই জায়গা ক্ষত আছে কিন্তু যখন রেনাল ক্যাপসুল, মূত্রনালী, এবং শ্রোণীচক্র সংজ্ঞাবহ নার্ভ আছে, রোগীদের রেনাল অঞ্চলে ব্যথা থাকতে পারে. মূত্রনালী মধ্যে ব্লক পাথর, রক্ত ​​ভর, Necrotic টিস্যু, রেনাল পেটে ব্যথা হতে পারে. তীব্র নেফ্রাইটিস, তীব্র শ্রোণীচক্র নেফ্রাইটিস, মূত্রাশয় শিরা, hydronephrosis, PKD এবং কিডনি ক্যান্সারের মধ্যে থ্রম্বাস গঠনের দ্বারা সৃষ্ট ব্যথা সাধারণত কারণে ফোলা কিডনি যাও রেনাল ক্যাপসুল ক্ষতি দ্বারা সৃষ্ট হয়. রেনাল অঞ্চল, রেনাল সিস্ট ফেটে জটিল রেনাল ইনফার্কশন, এবং Perinephric hematoma এবং অন্যান্য perinephric রোগ ফোড়া কোমর ব্যথা হতে পারে. Nephroptosis পাশাপাশি কোমর ব্যথা হতে পারে.

মানুষ কোমর ব্যথা আছে, তখন তারা কি করা উচিত? তাঁরা কী ধরনের পরীক্ষা নেওয়া উচিত? সবচেয়ে সহজ পদ্ধতি অতিপ্রাকৃত রক্তের প্রোটিন, রক্ত, রক্তের কোষ, এবং প্রস্রাবে অন্যান্য অস্বাভাবিক কোষ আছে কিনা রোগ নির্ণয় করা যাবে, যাতে মানুষ, আরও পরীক্ষা আছে রেনাল বিভাগে নিয়ে যেতে হবে, একটি প্রস্রাব পরীক্ষা গ্রহণ করা হয় প্রাথমিক পর্যায়ে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor